web design and development শিখতে হলে আগে কি কি জানা থাকলে ভাল ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 19, 2013 05:26 AM 3 Answers
Subscribe

আমি ওয়েব ডিজাইন এবং ডেবলাপমেন্ট শিখতে চাই কিন্তু এই পথে আসার আগে কি কি জানতে হবে ??? অথবা Web design and development শিখার সময় কি কি জানতে হয় এগুলার সব Step Step আমি জানতে চাই যেমন:html,css,.......................................???
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 08, 2013 07:48 PM
Flag(0)

HTML->CSS->Php->Javascript->Mysql & CMS এই কয়েকটি শিখলেই হয়ে যাবেন।
আর ফটোশপ কিছুটা জানলে ভালো।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Mar 08, 2013 02:18 PM
Flag(0)

HTML,CSS,javaScript,ajex,jequari,psd to html,CMS=(wordpress,joomla etc),php,mysql=ওয়েব ডিজাইন এন্ড ওয়েব ডেপলাপমেন্ট

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 19, 2013 09:29 AM
Flag(0)

আল হেরা মাল্টিমিডিয়ার ডিস্ক কিনতে পারেন । আমিও ওখান থেকে শিখেছি ।

Sign in to Reply
Replying as Submit

ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট শিখার জন্য কি আমাকে C এবং C++ জা্নতে হবে ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 19, 2013 05:23 AM 2 Answers
Subscribe

আমি ওয়েব জিজাইন এবং ওয়েব ডেবলাপমেন্ট শিখতে হলে কি আমাকে programming language C and C++ শিখতে হবে ?? কারন অনেকে বলে programming language এর ক ,খ ,গ মানি শুরু C এবং C++ । আর এগুলা শিখলে ভবিষ্যতে কি খুব ভাল উপকার হবে আর এগুলা শিথতে সময় কেমন লাগতে পারে ??/?/
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Feb 19, 2013 11:38 AM
Flag(0)

দারুন প্রশ্ন করেছেন… মুলত C এবং C++ ওয়েব ডেভেলপমেন্ট এর কাজে ব্যবহার হয় না c# নামে ওয়েব এপ্লিকেশন তৈরী করার কাজে ব্যবহার করা হয়

তবে এই ধরনের প্রগ্রামিং ল্যাংগুয়েজ এর সাথে পরিচিত থাকলে ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ আরো দ্রুত শিখা যায়

ওয়েব ডেভেলমেন্ট এর জন্যে আপনাকে HTML, CSS, PHP, Javascript, mysql শিখতে হবে

HTML, CSS শিখলে আপনি স্টাটিক ওয়েব পেজ তৈরী করা শিখতে পারবেন আর ডাইনামিক ওয়েব পেইজ তৈরী করা শিখতে চাইলে অবশ্যই PHP, Javascript, mysql শিখতে হবে

এগুলো শিখের জন্যে দেখতে পারেন

http://www.w3schools.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 19, 2013 09:28 AM
Flag(0)

না জানলেও চলবে । তবে HTML Css জানতে হবে ।

Sign in to Reply
Replying as Submit