সূর্য পৃথিবী থেকে কত কিলোমিটার দূরে অবস্থিত?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 25, 2013 12:42 AM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 13, 2014 11:01 PM
Flag(0)

Approximating Earth’s orbit around the sun to be circular, the distance Earth travels in one year is roughly 940 million kilometers (585 million miles).

 

http://en.wikipedia.org/wiki/Earth’s_orbit

Sign in to Reply
Replying as Submit

পৃথিবী থেকে সূর্যের দূরত্ব কত?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 17, 2012 07:11 AM 4 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 08, 2012 01:50 AM
Flag(0)

প্রায় পনেরো কোটি কিলোমিটার ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 23, 2012 05:52 PM
Flag(0)

পৃথিবী থেকে সূর্যের গড়দূরত্ব প্রায় ১৪৯.৬ মিলিয়ন কিলোমিটার বা ৯৩ মাইল যা ৮.২ light minute এর সমান। এইটা Astronomical Unit নির্ধারণ করে সূর্য থেকে পৃথিবী তে আলো আসতে সময় লাগে ৮ মিনিট এই তত্ত্বের উপর ভিত্তি করে।(Earth’s Diameter at the Poles: 7,899.80 miles (12,713.5 km). Average Distance from the Earth to the Sun: 93,020,000 miles (149,669,180 km).)

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 17, 2012 03:05 PM
Flag(0)

পৃথিবী থেকে সূর্যের গড় দূরত্ব আনুমানিক ১৪.৯৬ কোটি কিলোমিটার। একে ১ নভো-একক বলা হয়। গড় বলা হচ্ছে এ কারণে যে পৃথিবীর কক্ষপথ যেহেতু উপবৃত্তাকার সেহেতু সূর্য থেকে তার দূরত্ব পরিবর্তিত হয়, জানুয়ারি মাসে সে সূর্যের সবচেয়ে কাছে আসে এবং জুলাইয়ে সবচেয়ে দূরে সরে যায়।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 17, 2012 12:00 PM
Flag(0)

 

পৃথিবী থেকে সূর্যের গড়দূরত্ব প্রায় ১৪৯.৬ মিলিয়ন কিলোমিটার বা ৯৩ মাইল যা ৮.২ light minute এর সমান। এইটা Astronomical Unit নির্ধারণ করে সূর্য থেকে পৃথিবী তে আলো আসতে সময় লাগে ৮ মিনিট এই তত্ত্বের উপর ভিত্তি করে।

Sign in to Reply
Replying as Submit