SSC পরীক্ষার রেসাল্ট দ্রুত পাওয়ার উপায় কি ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
May 07, 2013 10:07 AM 4 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 10, 2013 07:37 AM
Flag(0)

আগে আগে সব কিছু ভাল না । সময় মত পেয়ে যাবেন ,

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator May 08, 2013 04:41 PM
Flag(0)

২০১৩ সালের এস.এস.সি/দাখিল পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়া মাত্র নিচে সংযুক্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের (Intermediate and Secondary Education Boards Bangladesh) ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd থেকে এসএসসি পরীক্ষার ফলাফল জানা যাবে। এছাড়াও মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানা যাবে।যে কোন মোবাইল থেকে SMS-এর মাধ্যমে ফলাফলঃ Massage অপশনে গিয়ে সাধারণ বোর্ডের জন্য SSC ও মাদ্রাসা বোর্ডের জন্য Dakhil লিখে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে রোল নম্বর পাশের সন লিখে Send করুন 16222 নম্বরে। ফিরতি মেসেজে আপনার রেজাল্ট পেয়ে যাবেন।
যেমন

SSCDha1234562012 send to 16222

অর্থাৎ আপনি যদি ঢাকা বোর্ডের পরীক্ষার্থী হন এবং আপনার রোল যদি ১২৩৪৫৬ হয়। তাহলে আপনার মেসেজ টি হবে-

SSC Dha 123456 2013

আপনি মাদ্রাসা বোর্ডের হলে নিচের মত করে ম্যাসেজ পাঠান।

DakhilMad1234562012 send to 16222

আর আপনি কারিগরি শিক্ষা বোর্ডের হলে নিচের মত করে ম্যাসেজ পাঠান।

SSCTec1234562012 send to 16222
নিচে সকল বোর্ডের কী ওয়ার্ড দেয়া হল
DHA = Dhaka Board
COM = Comilla Board
RAJ = Rajshahi Board
JES = Jessore Board
CHI= Chittagong Board
BAR = Barisal Board
SYL = Sylhet Board
MAD = Madrasah Board
DIN = Dinajpur Board

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator May 08, 2013 11:24 AM
Flag(0)

এসএমএস এর মাধ্যমে কোন সময় আসবে তার নিশ্চয়তা যেহেতু থাকে না তাই আমার মতে ওয়েবসাইটেই সব চেয়ে দ্রুত রেসাল্ট পাবার নিশ্চয়তা থাকে…

সরাসরি এই লিঙ্কে যানঃ http://www.educationboardresults.gov.bd

এটিই শিক্ষাবোর্ডের রেসাল্ট এর জন্যে একমাত্র ওয়েবসাইট রেসাল্ট প্রকাশ হবার মুহুর্তে ভিসিটরের প্রচন্ড চাপ বা জ্যাম থাকে এর জন্যে হয়ত সমস্যা হতে পারে কিন্তু কিছুক্ষন চেষ্টা চালালে অবশ্যই পাবেন

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator May 08, 2013 02:04 AM
Flag(0)

এসএমএস এর মাধ্যমেই জানতে পারবেন।তবে অতিচালাকি করতে চাইলে রেজাল্টের সাইটে রাত ১২টার পর একটা বাঁশ মারেন laugh তবে ইহা বে-আইনী তাই না করাই শ্রেয়।

Sign in to Reply
Replying as Submit