ল্যাপটপে পেনড্রাইভ দিয়ে উইন্ডোজ setup দিব কীভাবে? (ফুল টিওটোরিয়াল) {Urgent}

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 15, 2013 01:42 AM 2 Answers
Subscribe

আশা করি উত্তর পাবো !!!
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 15, 2013 03:48 AM
Flag(0)

আপনি উইন্টুফ্লাশ সফটওয়্যার দিয়েও বুট করতে পারবেন সহজে। [এখানে দেখতে পারেন।][1]

[1]: http://helpfulhub.com/748/pendrive-%E0%A6%A6%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%87-windows-xp-%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%AC%E0%A7%8B-%E0%A6%95%E0%A6%BF%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%AC%E0%A7%87?

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 15, 2013 03:22 AM
Flag(0)

প্রথমত, আপনার প্রয়োজন হবে একটি ৪
জিবি বা তারও অধিক ডাটা স্টোরেজ
সম্পন্ন একটি ইউএসবি ডিভাস বা প্যান
ড্রাইভ। দ্বিতীয়ত, একটি অপারেটিং সিস্টেম
উইন্ডোজ সেভেন অথবা উইন্ডোজ ভিসতার
একটি ডিভিডি। উক্ত Requirement গুলো সংগ্রহ হলে নিচের
পদক্ষেপ গুলো অনুসরন করুন। পদক্ষেপ ১: আপনার ইউএসবি ডিভাইসটি আপনার কম্পিউটার
প্রবেশ করান। পদক্ষেপ ২: Run এ গিয়ে CMD লিখুন এবং Ctrl+Shift+Enter চাপ দিন
অথবা menu > All programs >
Accessories এ গিয়ে Command
Prompt এর উপর রাইট বাটন ক্লিক
করে এডমিনিস্ট্রেশন হিসেবে রান
করান। পদক্ষেপ ৩: এখন কমান্ড প্রম্প্টে DISKPART লিখে এন্টার দিন। পদক্ষেপ ৪: এবার LIST DISK লিখে এন্টার দিন। তখন আপনাকে আপনার
কম্পিউটার কয়টি স্টোরেজ ডিভাস
আছে তা দেখাবে। এখান
হতে আপনাকে আপনার
ইউএসবি ড্রাইভকে চিনতে হবে। উদাহরন
স্বরূপ মনে করুন আপনার ইউএসবি ড্রাইভটি হল Disk 1 । পদক্ষেপ ৫: এখন নিচের কমান্ডগুলো একটি একটি করে লিখে এন্টার
চাপ দিন। ক) SELECT DISK 1 খ) CLEAN গ) CREATE PARTITION PRIMARY ঘ) SELECT PARTITION 1 ঙ) ACTIVE চ) FORMAT FS=NTFS
(এখানে কিছুক্ষন সময় নিবে আপনার
ইউএসবি ড্রাইভকে ফরম্যাট নিতে) ছ) ASSIGN জ) EXIT আপনি আপবশ্যই আপনার কমান্ড প্রম্পটি বন্ধ
করবেন না। এটা মিনিমাইজ করে রাখুন কারন
এটি আপনার পরে প্রয়োজন আছে। পদক্ষেপ ৬: এখন আপনি আপনার ডিভিডি রমে উইন্ডোজ সেভেনের
ডিভিডিটি প্রবেশ করান। ধরুন আপনার
ডিভিডি ড্রাইভটি হল “G” পদক্ষেপ ৭: মিনিমাইজ করা কমান্ড প্রম্পটি ম্যাক্সিমাইজ করুন। এবং G: CD
BOOT লিখে একবার এন্টার চাপুন, তারপর
আবার CD BOOT লিখে এন্টার চাপুন। এখন
উক্ত কমান্ড প্রম্পটে BOOTSECT.EXE/
NT60 H: লিখে এন্টার দিন। (H: হল
আপনার ইউএসবি ড্রাইভের লোকেশন) পদক্ষেপ ৮: এখন উইন্ডোজ সেভেনের ডিভিডি থেকে সকল
ডাটা কপি করে আপনার
ইউএসবি ড্রাইভে কপি করুন। ব্যাস
তৈরি হয়ে গেল আপনার বুটেবল উইন্ডোজ
সেভেন অথবা উইন্ডোজ
ভিসতা ইউএসবি ড্রাইভ। এখন
আপনি যে কম্পিউটারে অপারেটিং সিস্টেম
সেটআপ দিতে চান তার বায়াসে গিয়ে প্রথম
বুট হিসেবে ইউএসবি ডিভাইন অথবা রিমুভাল
ডিভাইসকে পাইয়ে দিন। বাকী কাজ সাধারন
উইন্ডোজ সেভেন অথবা ভিসতা সেটআপের মত। আশা করি আপনারা তা পারবেন। ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit

Laptop e cdrom chara windows setup dewar kono upay ache ki?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 14, 2013 05:30 AM 1 Answers
Subscribe

(Sorry ansbd.com amar mobile die bangla lekha jay na) amar mama amar laptop e ulta-palta tipa-tipi kore nosto kore feleche. ekhon setup dewar dorkar. kintu amar laptop e cdrom nosto. Tai Cdrom chara kono setup dewar upay ache ki? Keu janle amake janale khub upokito hobo.
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 14, 2013 09:47 AM
Flag(0)

জনাব! আমিও মোবাইল থেকে ব্যবহার করি! আপনি www.banglatext.com আর মাধ্যমে বাংলা লিখতে পারবেন! এবার আসা যাক আপনার বিষয়ে! আপনি এই অবস্থাই আপনার ল্যাপটপ সেটাপ দিতে ২ টা পদ্ধতি ব্যবহার করতে পারেন! ১. পেনড্রাইভ ২. কত গুলো USB CD সিডি রম আছে এই গুলো দিয়েও সেটাপ দিতে পারেন! ধন্যবাদ

Sign in to Reply
Replying as Submit

Pendrive diye windows 8 setup deowar boot software ki ase?thakle pls download link diben.

Administrator Member Since Oct 2016
Flag(0)
May 27, 2013 12:32 PM 1 Answers
Subscribe

Ami pendrive diye win8 dite chai.1vai k bollam.se bollo booting software akhono aseni jodio se sure na.so,karo kase jodi thake ba download link janen tahole pls share korben.
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator May 27, 2013 01:44 PM
Flag(0)

আপনার windows8 এর ISO ফাইল থাকতে হবে। তারপর Universal USB Installer সফটওয়্যার ডাউনলোড করুন এখান থেকে…http://www.pendrivelinux.com/universal-usb-installer-easy-as-1-2-3/

Sign in to Reply
Replying as Submit

idm ওপেন করতে পারিনা। সেরিয়াল নাম্বার চায়

Administrator Member Since Oct 2016
Flag(0)
Apr 20, 2013 03:10 PM 3 Answers
Subscribe

IDM ইন্সটল করার পরে বলা হয় যে আমার সেরিয়াল নাম্বার ফেইক বা ব্লক করা হইছে। নতুন করে রেজিস্তেসন করতে বলে কিন্তু সেরিয়াল কি দিয়েছিলাম হয় না। একই কতা বলে। কি করতে পারি একটু জানাবেন???
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator May 31, 2013 03:40 PM
Flag(0)

 

ডাউনলোড করে নিন তবে ইন্সটল করার আগে আগেরটা আনইস্টল করে নিবেন….আশা করি কাজ হয়ে যাবে
 
Internet Download Manager IDM 6.15 Build 8 Final Full ডাউনলোড করে নিন -> ডাউনলোড করুন এখান থেকে ।
 
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 21, 2013 12:02 PM
Flag(0)

 

নিচের লিংক থকে ডাউনলোড করে নিন সিরিয়াল কী লাগবে না শুধু যখন আপডেট যাবে আপডেট দিবেন না .
http://www.mediafire.com/download.php?f2qjffc0bibkbmf
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 20, 2013 03:15 PM
Flag(0)

আপনি প্রিএকটিভেটেট ভার্সনটি ব্যবহার করতে পারেন কোন সিরিয়াল কী লাগবে না… যদি সিরিয়াল কী চায় তাহলে ক্যানসেল করে দিবেন

আমাদের ফেসবুক গ্রুপে IDM এর Pre-Activated Full Version পাবেন

https://www.facebook.com/groups/AnswersBD/394689953952988/

ডাউনলোড করে নিন তবে ইন্সটল করার আগে আগেরটা আনইস্টল করে নিবেন

আশা করি কাজ হয়ে যাবে

ধন্যবাদ

Sign in to Reply
Replying as Submit

Notebook e- windows7/32bit setup

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 21, 2013 12:54 PM 0 Answers
Subscribe

Samsung NC108 Boot option a 1st boot USB disk dile Boot suru hosse kintu files copy er pore bar bar suru theke boot korse. restart er pore pen drive remove korle windows setup sesh hosse kintu ses hole shout down hosse ar start hossena PSl Help me As soon as possible??????????????/
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

Laotop a xp setup problem

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 07, 2013 09:58 AM 2 Answers
Subscribe

আমার Laptop মডেল হল_ Hp_Pavilion g4  ,corei5, 3rd genaration

xp setup কিভাবে দিবো?

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Feb 21, 2013 01:35 PM
Flag(0)

HP এর ল্যাপটপ এ CD/DVD থেকে সরাসরি boot না ও হতে পারে, কারণ HP তে অনেক সময় 1st boot device এ Harddisk দেয়া থাকে! এর জন্য আপনি CD insert করার পর ESC button press করুন, তখন একটি boot menu আসবে আপনি boot menu থেকে CD/DVD rom select করুন! তারপর ‘press any key to boot from CD’ এই মেসেজ টি শো করলে আপনার setup শুরু করুন!

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 11, 2013 01:02 AM
Flag(0)

নতুন একটি WIN_XP সিডি কিনে আনুন। তারপর ল্যাপটপে প্রবেশ করিয়ে বুটের মাধ্যমে সেটাপ দিয়ে দিন। তবে আপনার যে কনফিগারেশন, সে ক্ষেত্রে WIN_7 or 8 চালানো উচিত।

Sign in to Reply
Replying as Submit

Windows 7 ঘিরে আজকে আমার প্রশ্ন আশা করি তাড়াতাড়ি উত্তর পেয়ে যাব ।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 12, 2012 06:37 AM 0 Answers
Subscribe

ধরেন ভাই আমি আমার কম্পিউটার টাকে আমার ছোট ভাইকে ইউজ করতে দিলাম । আর ধরেন আমার (OS -7) । আমি আমার ছোট ভাইকে বল্লাম দেখ ভাই -নামাজ এর সময় আপনাআপনি এই কম্পিউটার বন্ধ হয়ে যাবে -পড়ার সময় আপনাআপনি এই কম্পিউটার বন্ধ হয়ে যাবে -খেলার সময় এই কম্পিউটার আপনাআপনি -অটোমেটিক বন্ধ হয়ে যাবে -স্কুলের সময় আপনাআপনি এই কম্পিউটার বন্ধ হয়ে যাবে । আমি আমার ভাইকে সময় নির্ধারন করে দিলাম যাতে তার অন্যান্য কাজগুলো করতে পারে । এডমিন ভাইকে আমি বলবো এটা করা যায় আমি শুনেছি কিন্তু কেউ এই exclusive শিখায় না । দয়া করে Screen shout দিবেন PDF ফাইল আকারে । আর windows দেওয়ার পর এটা করা হয় । ধন্যবাদ ভাই।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

আমার Windows 8 real করতে চাই । কি করব ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 24, 2012 06:45 AM 2 Answers
Subscribe

আমার Windows 8 এর একটা non real disk আছে । এটাকে real করতে চাই । কি করব ?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 04, 2012 08:48 AM
Flag(0)

নিচের link থেকে download করুন

http://www.mediafire.com/?k55t777iks61q19

প্রথমে rar soft দিয়ে extract করুন তারপর সেটাপ দিন (১০০% কাজ করবে)। size বেশি বড় না মাত্র ২.২৮mb

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 27, 2012 06:19 AM
Flag(0)

taka die kine nin. churi kore ki korben!

Sign in to Reply
Replying as Submit