PSD to HTMl মানে কি বুঝানো হচ্ছে ? এর গুরুত্ব আছে কি ? wordpress এ কাজে আসে কি ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 29, 2013 04:17 PM 1 Answers
Subscribe

PSD to HTMl মানে কি বুঝানো হচ্ছে ,,,বিস্তারিত please
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 30, 2013 01:11 AM
Flag(0)

psd হল  ফটোসপ ফাইলের একটি ফরম্যাট

যেখানে একজন গ্রাফিক বা ইউসার ইন্টারফেস ডিজাইনার বা এক্সপার্ট কোন আপ্লিকেশন বা ওয়েবসাইটে বাহ্যিক দিক দেখতে কেমন হবে সেটি ডিজাইন করে দেন

এবং যারা প্রগামার বা ডেভেলপার তারা সেই PSD ফাইলটি থেকে প্রগ্রাম বা কোডিং করে বিভিন্ন অংশ নিয়ে কাজ করেন এবং ঠিক হুবুহ PSD ফাইলে এর মত দেখতে একই রকম একটি ওয়েবসাইট বা আপ্লিকেশন তৈরী করে ফেলেন

নিচের লিঙ্কে একটি ওয়েবসাইটের কিছু PSD এর ফাইল গুলো ছবি আকারে পাবেন (নিচের বড় আকারে ছবি পাবেন )

http://themeforest.net/theme_previews/2665775-avada-psd?index=1

 


 

অবশ্যই PSD ফাইলের গুরত্ব আছে .. যেকোন ওয়েবসাইট বা আপ্লিশন কেমন হবে তার ডিজাইন আগে ঠিক করে নিতে হয় এবং এটা ব্যবহার কারীগন কিভাবে খুব সহজেই ব্যবহার করবেন তার বিভিন্ন দিক বিবেচনায় রাখতে হয় …

এছাড়া কি রঙ ব্যবহার করলে ভাল দেখায় এবং কোন বাটন বা মেনু কোথায় রাখলে ইউসার ফ্রেন্ডলী হয় এরকম অনেক ব্যপার মাথায় রেখে বিভিন্ন ওয়েবসাইট বা আপ্লিকেশন ডেভেলপ করা হয়

PSD ফাইলে বিভিন্ন অংশ ভিন্ন ভিন্ন লেয়ারে থাকে তাই এগুলো সরাসরি সুবিধামত ব্যবহার করা যায় এবং কাজও দ্রুত হয়

 


বর্তমানে PSD to Html এবং HTML to wordpress বা PSD to wordpress এর প্রচুর কাজ পাওয়া যায়

এবং এই কাজের চাহিদা দিন দিন বাড়ছে

 

Sign in to Reply
Replying as Submit

কি ভাবে পিএসডি থেকে এইচটিএমএল কনভার্ট করা হয় ধারা গুলো জানতে চাই ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 29, 2012 03:39 PM 3 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 09, 2012 04:11 AM
Flag(0)

এছাড়া যারা এডভান্স কাজ শিখতে চান অবশ্যই ইংরেজী তে আরো ভাল টিটোরিয়াল খুজবেন যা বাংলা খুব ভাল পাবেন না

তাই গুগলে psd to html বা psd to html tutorial সার্চ দিলে অনেক টিউটোরিয়াল এর সন্ধান পাবেন

নিচে কিছু ইংরেজী টিউটোরিয়াল এর লিঙ্ক দিলাম

38 Great Tutorials To Convert PSD To HTML/CSS

30 Hands-on Tutorials for PSD to HTML Conversion

20+ Best Tutorials to Convert Psd to Html/CSS

25 Ultimate Useful PSD to HTML Tutorials

Top 10 Tutorials for Converting PSDs to HTML/CSS

From PSD to HTML: Building a Set of Website Designs Step by Step

PSD to HTML Tutorial: Code a Photoshop File to a Working Website

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 08, 2012 11:17 PM
Flag(0)

rrfoundation এর তৈরী দুইটি ভিডিও টিউটোরিয়াল আমার দারুন লেগেছে এখানে youtube এর লিঙ্ক থেকে দেখে নিতে পারেন
পার্টঃ ১ http://www.youtube.com/watch?v=caF1OkmbTh4

পার্টঃ ২

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 29, 2012 11:45 PM
Flag(0)

পিএসডি থেকে এক্সএইচটিএমএল টিউটোরিয়াল জন্যে বাংলায়  কিছু দারুন টিউটোরিয়াল আছে এক নজর দেখে নিতে পারেন

http://rrfoundation.net/category/psd-to-html

http://www.webcoachbd.com/css-tutorials/psd-to-xhtml

Sign in to Reply
Replying as Submit