আগুনে বিনষ্ট পন্য ৫০০০ টাকা। বিমা কোম্পানি হতে খতিপুরন হিসেবে ৩০০০ টাকা প্রাপ্তি। জাবেদা কি হবে ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
May 07, 2014 12:46 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 26, 2016 06:19 PM
Flag(0)

বিবিধ ক্ষতি হিসাব- ডেবিট      ৫০০০/=

       ক্রয় হিসাব- ক্রেডিট                    ৫০০০/=

কারণ- ব্যবসায়ে ক্রয়কৃত পন্য নষ্ট হয়েছে বিধায় এটি ক্রয় মূল্যেই ক্ষতি দেখাতে হবে।

নগদান হিসাব- ডেবিট      ৩০০০/=

      বিবিধ ক্ষতি হিসাব- ক্রেডিট                    ৩০০০/=

কারণ- যে টাকার পন্য ক্ষতি হয়েছিল সে ক্ষতি থেকেই বীমা কোম্পানী ৩০০০ টাকা ক্ষতিপূরণ দিয়েছে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator May 07, 2014 05:11 PM
Flag(0)

বিবিধ ক্ষতি হিসাব ডেবিট

ক্রয় হিসাব ক্রেডিট

নগদান হিসাব ডেবিট

বিবিধ ক্ষতি হিসাব ক্রেডিট

Sign in to Reply
Replying as Submit