ল্যাপটপে পেনড্রাইভ দিয়ে উইন্ডোজ setup দিব কীভাবে? (ফুল টিওটোরিয়াল) {Urgent}

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 15, 2013 01:42 AM 2 Answers
Subscribe

আশা করি উত্তর পাবো !!!
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 15, 2013 03:48 AM
Flag(0)

আপনি উইন্টুফ্লাশ সফটওয়্যার দিয়েও বুট করতে পারবেন সহজে। [এখানে দেখতে পারেন।][1]

[1]: http://helpfulhub.com/748/pendrive-%E0%A6%A6%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%87-windows-xp-%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%AC%E0%A7%8B-%E0%A6%95%E0%A6%BF%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%AC%E0%A7%87?

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 15, 2013 03:22 AM
Flag(0)

প্রথমত, আপনার প্রয়োজন হবে একটি ৪
জিবি বা তারও অধিক ডাটা স্টোরেজ
সম্পন্ন একটি ইউএসবি ডিভাস বা প্যান
ড্রাইভ। দ্বিতীয়ত, একটি অপারেটিং সিস্টেম
উইন্ডোজ সেভেন অথবা উইন্ডোজ ভিসতার
একটি ডিভিডি। উক্ত Requirement গুলো সংগ্রহ হলে নিচের
পদক্ষেপ গুলো অনুসরন করুন। পদক্ষেপ ১: আপনার ইউএসবি ডিভাইসটি আপনার কম্পিউটার
প্রবেশ করান। পদক্ষেপ ২: Run এ গিয়ে CMD লিখুন এবং Ctrl+Shift+Enter চাপ দিন
অথবা menu > All programs >
Accessories এ গিয়ে Command
Prompt এর উপর রাইট বাটন ক্লিক
করে এডমিনিস্ট্রেশন হিসেবে রান
করান। পদক্ষেপ ৩: এখন কমান্ড প্রম্প্টে DISKPART লিখে এন্টার দিন। পদক্ষেপ ৪: এবার LIST DISK লিখে এন্টার দিন। তখন আপনাকে আপনার
কম্পিউটার কয়টি স্টোরেজ ডিভাস
আছে তা দেখাবে। এখান
হতে আপনাকে আপনার
ইউএসবি ড্রাইভকে চিনতে হবে। উদাহরন
স্বরূপ মনে করুন আপনার ইউএসবি ড্রাইভটি হল Disk 1 । পদক্ষেপ ৫: এখন নিচের কমান্ডগুলো একটি একটি করে লিখে এন্টার
চাপ দিন। ক) SELECT DISK 1 খ) CLEAN গ) CREATE PARTITION PRIMARY ঘ) SELECT PARTITION 1 ঙ) ACTIVE চ) FORMAT FS=NTFS
(এখানে কিছুক্ষন সময় নিবে আপনার
ইউএসবি ড্রাইভকে ফরম্যাট নিতে) ছ) ASSIGN জ) EXIT আপনি আপবশ্যই আপনার কমান্ড প্রম্পটি বন্ধ
করবেন না। এটা মিনিমাইজ করে রাখুন কারন
এটি আপনার পরে প্রয়োজন আছে। পদক্ষেপ ৬: এখন আপনি আপনার ডিভিডি রমে উইন্ডোজ সেভেনের
ডিভিডিটি প্রবেশ করান। ধরুন আপনার
ডিভিডি ড্রাইভটি হল “G” পদক্ষেপ ৭: মিনিমাইজ করা কমান্ড প্রম্পটি ম্যাক্সিমাইজ করুন। এবং G: CD
BOOT লিখে একবার এন্টার চাপুন, তারপর
আবার CD BOOT লিখে এন্টার চাপুন। এখন
উক্ত কমান্ড প্রম্পটে BOOTSECT.EXE/
NT60 H: লিখে এন্টার দিন। (H: হল
আপনার ইউএসবি ড্রাইভের লোকেশন) পদক্ষেপ ৮: এখন উইন্ডোজ সেভেনের ডিভিডি থেকে সকল
ডাটা কপি করে আপনার
ইউএসবি ড্রাইভে কপি করুন। ব্যাস
তৈরি হয়ে গেল আপনার বুটেবল উইন্ডোজ
সেভেন অথবা উইন্ডোজ
ভিসতা ইউএসবি ড্রাইভ। এখন
আপনি যে কম্পিউটারে অপারেটিং সিস্টেম
সেটআপ দিতে চান তার বায়াসে গিয়ে প্রথম
বুট হিসেবে ইউএসবি ডিভাইন অথবা রিমুভাল
ডিভাইসকে পাইয়ে দিন। বাকী কাজ সাধারন
উইন্ডোজ সেভেন অথবা ভিসতা সেটআপের মত। আশা করি আপনারা তা পারবেন। ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit

কিভাবে পেন্ড্রাইভ কে বুট এবল করা যায়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 27, 2012 08:36 AM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 28, 2012 12:51 AM
Flag(0)

এই সাইটে যান http://iamsamer.blogspot.com/2011/10/create-bootable-usb-pen-drive-for.html?m=1

Sign in to Reply
Replying as Submit