ওয়েব সাইট কী ভাবে তৈরি করব?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 02, 2015 04:13 AM 7 Answers
Subscribe

অনেকে নিজের নাম দিয়ে ওয়েব সাইট খুলে।আমিও কি নিজে ইচ্ছা মত নাম দিয়ে ওয়েব সাইট খুলতে পারব? পারলে কি ভাবে? ওয়েব সাইট খুলতে কী কী লাগবে ? আমি খুলতে চাই ফেসবুকের মত সামাজিক ওয়েব সাইট?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

7 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 14, 2016 04:45 PM
Flag(0)

ডোমেইন এবং হোস্টিং ক্রায় করতে হবে, তারপর যদি ডায়নামিক ওয়েভ সাইট তৈরী করতে চান তাহলে ওয়ার্ডপ্রেস ব্যবহার করতে পারেন, অথবা স্টাটিক ওয়েব সাইটের জন্য শুধু html and css দিয়ে ডিজাইন করে নিতে পারেন, অথবা গুগলে অনেক ফ্রি থিম পাবেন, অথবা কাউকে টাকা দিয়ে তার কাছ থেকে তৈরী করে নিতে পারেন। চাইলে এদের সাথে যোগাযোগ করতে পারেন www.linuxhostlab.com

www.codingbank.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 10, 2015 05:22 AM
Flag(0)

ওয়েবসাইট বানাতে হলে আপনাকে ওয়েব ডিজাইন & ডেভেলপমেন্ট শিখতে হবে । ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট শিখতে প্রথমেই এইচটিএমএল শিখতে হবে ।
এইচটিএমএল শিখতে এইচটিএমএল৫ বাংলা ই-বুক বইটি ডাউনলোড করুন;
ডাউনলোড লিংকঃ http://softtech-blog.com/html5-bangla-ebook/
আর এর পর সিএসএস শেখা শুরু করে দিন ।
আরও বিস্তারিত জানতে ওয়েব ডিজাইন সম্পর্কে কিছু প্রশ্নের উত্তর লেখাটি পড়ুন ।
লিংকঃ http://softtech-blog.com/faq-about-web-design/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 09, 2015 05:05 PM
Flag(0)

এই লিংকটা দেখুন:-

 

http://www.techtunes.com.bd/chain-tunes/make-your-first-website

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 29, 2015 10:05 PM
Flag(0)

ওয়েব সাইট তৈরী করবেন? আপনি দুইভাবে করতে পারেন।একটি হলো আপনি নিজে ওয়েব ডিজাইন শিখে নিতে পারেন। কোন ওয়েব ডিজাইন ট্রেনিং সেন্টার থেকে ওয়েব ডিজাইন শিখতে পারেন। অপরটি হলো যে সকল প্রতিষ্ঠান ওয়েব সাইট তৈরি করে তাদের সাথে যোগাযোগ করতে পারেন। বিস্তারিত জানতে ভিজিট করুন http://amwebcreation.com/web-design/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 25, 2015 06:48 AM
Flag(0)

ওয়েবসাইট তৈরি করতে হলে আপনার দরকার হবে একটি ডোমেইন এবং একটি হোস্টিং।অনলাইনে বহু কোম্পানি আছে যারা এগুলো বিক্রি করে থাকে।আপনি তাদের কাছ থেকে হোস্টিং কিনে আপনার ওয়েবসাইট তৈরি করতে পারবেন।
এছাড়াও অনেক কোম্পানী রয়েছে যারা ফ্রিতে ওয়েবসাইট খোলার সুবিধা দেয়।তাদের মধ্যে ব্লোগার ডট কম সেরা।আপনি প্রাথমিকভাবে ব্লোগার ডট কমে আপনার ওয়েবসাইট তৈরি করতে পারবেন।
এছাড়াও আপনি ওয়েবসাইট সংক্রান্ত কয়েকটি ইবুক পড়ে বিষয়গুলো ক্লিয়ার হতে পারবেন-
http://free-bangla-ebooks.blogspot.com/2015/10/aso-blogger-sikhi-mahir-faisal-ebook-free-download.html
http://free-bangla-ebooks.blogspot.com/2015/10/wordpress-tutorial-free-download.html
http://free-bangla-ebooks.blogspot.com/2015/11/banglay-joomla-free-download.html
ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 20, 2015 11:00 PM
Flag(0)

ওয়েব সাইট তৈরি করতে হলে html, css, php ও আর অনেক ভাষা জানতে হবে । অবস্য এ গুল না জেনেও আপনি ওয়েব সাইট বানাতে পারবেন যদি আপনি wordpress ব্যাবহার করেন। এ জন্য আপনি এখানে জেতে পারেন http://howiearn.com/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 14, 2015 07:52 PM
Flag(0)

ওয়েবসাইট তৈরি করতে হলে আপনার ওয়েব ডিজাইন জানা থাকতে হবে। জানা না থাকলে শিখতে হবে। একটি ওয়েবসাইট তৈরি করতে হলে কমপক্ষে html এবং css জানা থাকতে হবে। আর আপনার যদি ওয়েবডিজাইন জানা না থাকে সেক্ষেত্রে কোন ডিজাইনারকে টাকা দিয়ে ওয়েবসাইট তৈরি করে নিতে হবে। এছাড়া ওয়েবসাইটের জন্য আপনাকে হোস্টিং এবং ডোমেইন কিনতে হবে।

Sign in to Reply
Replying as Submit

কোনটি আপনি ব্যাবহার করেন ফায়ারফক্স , গুগল ক্রম নাকি অপেরা?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 27, 2012 05:21 PM 6 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

6 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 11, 2013 11:51 AM
Flag(0)

ফায়ারফক্স…………………………

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 10, 2013 09:57 AM
Flag(0)

মজিলা ফায়ারফক্স।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 29, 2012 11:54 AM
Flag(0)

গুগল ক্রম বেশি ফাষ্ট +মজিলাফয়ারফক্স ব্যবহার করি।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 28, 2012 09:41 PM
Flag(0)

গুগল ক্রম ব্রাউজার

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 27, 2012 09:50 PM
Flag(0)

Google Crome…………

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 27, 2012 05:34 PM
Flag(0)

মজিলা ফায়ারফক্স

Sign in to Reply
Replying as Submit