Samsung Galaxy S5300 কে কীভাবে কম্পিউটারে মোডেম হিসেবে ব্যবহার করা যায় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 22, 2013 08:59 PM 1 Answers
Subscribe

আমি Samsung Galaxy Pocket S5300 ব্যবহার করি। আমি এই টাকে কম্পিউটারে মোডেম হিসেবে ব্যবহার করতে চাই। এজন্য এর পিসি স্যুইট Samsung Kies দিয়ে মোডেম বানানোর চেষ্টা করেছি। কিন্তু এতে মোডেম অথবা ইন্টারনেট কানেক্ট করার কোন অপশন নেই। কিছুদিন আগে teletalk 3g সিম কিনেছি কম্পিউটারে মোবাইল দিয়ে ব্যবহার করার জন্য। কিন্তু এখন বিপদে পড়েছি। কেউ যদি আমার এই সমস্যার সমাধান করতে পারেন তাহলে কৃতজ্ঞ থাকব। দয়া করে কেউ সাহায্য করুন।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Feb 23, 2013 02:37 PM
Flag(0)

{আপনার পিসি এর উইন্ডোজ এর ভার্সন কি?}

Samsung Kies দিয়ে মোবাইল মোডেম কানেক্ট করা ব্যপক ঝামেলার ব্যপার।

আপনার পিসিতে কি ব্লুটুথ আছে? না ইউএসবি দিয়ে কানেক্ট করেছেন??

—যাই হক, Samsung Kies বন্ধ করেন, মোবাইল পিসিতে যুক্ত করেন, ডিভাইস ড্রাইভার যদি ইন্সটল করা না থাকে তবে ইন্সটল করেনেন। আর মোবাইল অবশ্যই পিসিতে Computer Mode বা Samsung Kies Mode এ যুক্ত করবেন, Mess Storage হিসাবে না…।

পিসির কন্ট্রোল প্যানেলে “Phone and Modem” নামে একটি অপশন আছে। চালু করেন।

বাংলাদেশ সিলেক্ট করেন। এরিয়া/সিটি কোড এর জায়গায় ০৮৮ বসান। >> Ok বাটনে ক্লিক করেন।

“Modems” ট্যাবে ক্লিক করেন। দেখবেন “Standard Modem over Bluetooth link” বা এই জাতীয় একটি নাম আছে, যদি না থাকে তবে নিচের Add বাটনে ক্লিক করেন, এবং নির্দেশনা অনুসরণ করেন।

এর পর উইন্ডোজ এর Network and Connection বা Network and Shareing Center থেকে নতুন Dial-Up কানেক্টশন তৈরি করেন।

ইউজার নাম এবং পাসওয়ার্ড এ কিছু দেওয়া লাগবেনা। ফোন নাম্বার এর স্থানে *৯৯# দেবেন।

এবার এই Dial-Up টি কানেক্ট করেন…

ব্যাস মোবাইল ইন্টারনেট ব্যবহার সুরু করেন…

এই ভিডিও দেখতে পারেন…

এই পদ্ধতিতে প্রায় সব  ইউএসবি বা ব্লুটুথ সমর্থিত gprs/egde মোবাইল কে মোডেম হিসাবে ব্যবহার করা যাবে।

Sign in to Reply
Replying as Submit

Samsung Galaxy Note এ Opera Browser এ বাংলা লেখা ঠিক ভাবে আসছে না, কি করা যায় কেউ বলতে পারেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 07, 2012 11:34 PM 2 Answers
Subscribe

Samsung Galaxy Note এ Opera Browser এ বাংলা লেখা ঠিক ভাবে আসছে না! bitmap Yes করে দেবার পরও ঠিক ভাবে দেখাচ্ছে না! কি করা যায় কেউ বলতে পারেন?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 11, 2012 01:51 PM
Flag(0)

address> opera:config > use complex script for bitmap font>yes>save 100% Working

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 08, 2012 04:21 AM
Flag(0)

অপেরা বাদ দিয়ে ডলফিন ব্রাওজার ব্যাবহার করুন। গুগুল প্লে-তে সার্চ দিলেই পেয়ে যাবেন। আশাকরি সমষ্যার সমাধান হয়ে যাবে…।

Sign in to Reply
Replying as Submit