আমেরিকা যাওয়ার জন্য আমার এবং তাদের(আমার আমেরিকান পরিবারের) করনিও কি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 23, 2015 05:11 PM 0 Answers
Subscribe

ফেসবুকের মাধ্যমে আমার আমেরিকান এক পরিবারের সাথে খুব ভালো সমর্পক হয়। তারা আমাকে তাদের ছেলে বানায় এবং তারা চায় আমি তাদের সঙ্গে থাকি।আমি ইন্টার পাশ করেছি, এখন আমি সেখানে যেতে চাই এবং কাজ এর পাশাপাশি লেখাপড়াও করতে চাই। এখন আমেরিকা যাওয়ার জন্য আমার এবং তাদের(আমার আমেরিকান পরিবারের) করনিও কি?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

যারা নতুন মুসলমান হয় তাদের সুন্নাতে খৎনা করার প্রয়োজন আছে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jun 30, 2015 06:11 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 05, 2015 10:49 PM
Flag(0)

হ্যাঁ যারা নব মুসলিম হয়েছে তাদের কে খৎনা করতে হবে এটা ইসলামীক নিয়ম

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 04, 2015 03:36 PM
Flag(0)

খুতনা করা সুন্নাত। আর এ ব্যাপারে রাসূল (সা) এর নির্দেশও রয়েছে। তাছাড়া বৈজ্ঞানিক গবেষণায় এর অনেক উপকার রয়েছে। সুতরাং এটা আবশ্যক।

Sign in to Reply
Replying as Submit

ইদানিং লক্ষ্য করছি আমাকে মশা কমড়ালে সাথে সাথে ফুলে যায় এবং খুব চুলকায় ফুলে যাওয়ার কারণ কি? বয়স:১৮

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 06, 2014 05:09 PM 0 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

হানাফি মাযহাবে নামাজে আমিন বলার নিয়ম কি আস্তে না জোরে নাকি মনে মনে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 06, 2014 11:18 AM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 07, 2014 03:31 PM
Flag(0)

আলহামদুলিল্লাহ, আপনার প্রশ্নের জবাবে আমি আপনাকে বলব, হানাফী মাযহাবে নয়,, রাসূলে মাযহাবে জোড়ে আমিন বলা ‍সুন্নাত, আর চার মাযহাবের কোন এক মাযহাব মানা হারাম, আপনি সলাত (নামাজ) শিখার জন্য সহীহ বুখারী, সহীহ মুসলিম ১ম খন্ড পড়ুন আপনি পাবেন কেমন করে আমাদের শেষ রাসূল সাল্লাল্লাহু আাইহি ওয়াসাল্লাম সলাত আদায় করছেন, সে মোতাবেক আপনি আপনার সলাত আদায় করুন আখেরাতে নাযাত পাওয়ার আশা করা যায়।

আরো জানতে লগ ইন করুন:- www.akidahmezan.wordpress.com, www. islamhouse.com www.salafibd.wordpress.com www.quraneralo.com,

Sign in to Reply
Replying as Submit

একবার রক্ত দেওয়ার কতদিন পরে আবার রক্ত দেওয়া যায়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 01, 2014 12:04 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 04, 2014 06:56 AM
Flag(0)

সাধারণত একবার রক্ত দান করার ১২০ দিন বা ৪ মাস পর রক্ত দান করা যায়। এতে শরীরের কোন ক্ষতি হয় না। বরং শরীরের জন্য ভাল। কারণ রক্ত কণিকা তৈরির ১২০ দিন তা মরে যায়।

Sign in to Reply
Replying as Submit

যে ব্যক্তি রোজা রাখতে পুরো পুরি অক্ষম তাদের জন্য শরিয়াতের অতি সহজ মাসালা কি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jun 30, 2014 08:22 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 22, 2014 08:55 PM
Flag(0)

যদি কোন ব্যাক্তি রোজা দিতে পুরোপুরি অক্ষম হয় তবে তাকে প্রতিটি রোজার জন্য একজন মিসকিনকে দুবেলা পেট ভরে খাওয়াতে হবে। বা তার সমপরিমান মুল্য মিসকিনকে দান করতে হবে।

Sign in to Reply
Replying as Submit

ইসলামে তালাক দেওয়ার পর এক সাথে পুনরায় সংসার করতে হলে কি হিলল্লা বিবাহ দিতে হয়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jun 19, 2014 08:37 AM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 22, 2014 08:52 PM
Flag(0)

ইসলামে তালাক দেওয়া নিষিদ্ধ। তালাক তখনই দিতে পারে যখন স্বামী আর স্ত্রী আর একসাথে সংসার করা সম্ভব নয়। তাই তাদের দুজনের মধ্যে আর বিয়ের কোন প্রশ্নই ওঠে না। আর হিল্লাল বিবাহ। স্বামী স্ত্রী তালাক হওয়ার দীর্ঘ দিন পর তাদের মধ্যে কোন পরিবর্তন হওয়ার পর আবার বিয়ে করে সংসার করতে চায় তবে করতে পারে । আর এই দীর্ঘ দিন ইসলাম প্রাপ্ত বয়স্ক নারী বা পুরুষ কাউকে একা থাকতে অনুমতি দেয় না। তাই তাদের অন্য খানে বিয়ে হবে এবং তালাক হবে তার পর তো তাদের আবার মিলিত হবার সুযোগ হবে। কুরআন হাদিস দ্বারা বিস্তারিত জানতে স্থানিয় উলামা আলেমের নিকট যান।

Sign in to Reply
Replying as Submit

আমি একজন মুসলিম । বিয়ে করার পর বাসর ঘরে সাধারণত কি করব? দয়া করে বললে উপক্রীত হব ।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jun 06, 2014 04:28 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 12, 2014 01:54 PM
Flag(0)

মুসলিম বিবাহের অবশ্য পূরণীয় শর্তাবলী

`বিবাহ`একটি বন্ধনের নাম। এর আভিধানিক অর্থ -মিলানো,একত্র করা কিংবা সহবাস। ইসলামী আইন অনুযায়ী সুনির্দিষ্ট একজন নর ও নারীর একত্রিত হওয়ার যে চুক্তি তাকেই বিবাহ বলে। ‘মুসলিম আইনের মূলনীতি’ বইয়ে সংজ্ঞা অনুযায়ী “ বিবাহ বা নিকাহ এমন একটি চুক্তি যার উদ্দেশ্য বা লক্ষ্য more…
Sign in to Reply
Replying as Submit