ms word এর সাহায্যে কিভাবে কোন লেখা লিখে তা ফটো আকারে ডাউনলোড করতে পারবো?দয়া করে লিংকটা দিবেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Aug 20, 2015 09:58 PM 0 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

অভ্র দিয়ে কি microsoft word এ বাংলা নির্ভুল ভাবে লেখা যায় না? কেউ জানলে দয়া করে বলুন…।।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 22, 2014 06:47 PM 2 Answers
Subscribe

অভ্র দিয়ে মাইক্রোসফট ওয়ার্ড এ বাংলা লিখতে গেলে এলোমেলো হয়ে যায়> এর সমাধান কি? অভ্র দিয়ে কি মাইক্রোসফট ওয়ার্ড এ নির্ভুল ভাবে বাংলা লেখা সম্ভব না? দয়া করে কেউ বলুন্‌...............
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 24, 2014 03:06 PM
Flag(0)

লেখা এলোমেলো কেমন হয় স্ক্রীনশট দিলে ভালহত।

বেশির ভাগ ক্ষেত্রেই এই সমস্যা হয় হচ্ছে ফন্ট ঠিক মত সিলেক্ট না করা হলে।

যদি সমস্যা নিচের মত হয় তবে বাংলা লেখার সময় 

তাহলে অভ্র এর সেটিং থেকে [Output as Unicode (Recommended)] সিলেক্ট করেন।

এবং সব থেকে গুরুত্বপুর্ন হলঃ সঠিক ফন্ট সিলেক্ট করা। ইউনিকোড মডে লিখতে হলে [Siyam Rupali] ও আস্‌কি মডে লিখতে হলে [Siyam Rupali ANSI] ফন্ট সিলেক্ট করেন।

আপনি অবশ্য এই দুটি ফন্ট ছাড়াও অন্যান্য বাংলা ফন্ট ব্যবহার করতে পারেন।

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 23, 2014 01:01 PM
Flag(0)

ভাই অভ্র দিয়ে বাংলা খুব সুন্দর ভাবে লেখা যায় কোন এলো মেলো হবে না। তবে আপনাকে অভ্র এর ইউজার গাইড লাইন দেখে এটি ঠিক করে নিতে হবে। নিচের লিঙ্ক গুলোও দেখতে পারেন….

http://www.techtunes.com.bd/bangla-computing/tune-id/218378

http://www.techtunes.com.bd/bangla-computing/tune-id/30036

Sign in to Reply
Replying as Submit