JSC Result 2014 কখন প্রকাশিত হবে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 07, 2014 08:57 PM 0 Answers
Subscribe

JSC Result 2014 কখন প্রকাশিত হবে? আশা করা হচ্ছে এই মাসের শেষের দিকে দিবে। গত বছর ২০১৩ সালের জে এস সি পরিক্ষায় ৩০ হাজার ৮০০ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। এরমধ্যে ৯ হাজার ৮০০ শিক্ষার্থী মেধাবৃত্তি ও ২১ হাজার শিক্ষার্থী সাধারণ বৃত্তি পেয়েছে। জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার উপর ভিত্তি করে এই ফলাফল দেওয়া হয়েছে।

How to Get JSC Result 2014 via Internet?

Education Board Results Bangladesh

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে বৃত্তি ঘোষণা করে একটি আদেশ জারি করা হয়েছে।

মাউশির অভ্যন্তরীণ মেধাবৃত্তি শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. আতাউর রহমান বলেন, ২০১৩ সালের জেএসসি পরীক্ষার উপর ভিত্তি করে বৃহস্পতিবার বৃত্তি ঘোষণা করা হয়েছে। জুনিয়র বৃত্তি নীতিমালা অনুযায়ী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা ভাতা পাবে।

আট বোর্ডের মধ্যে যশোরে মেধাবৃত্তি পেয়েছে এক হাজার ১০৯ জন, বরিশালে ৬০৩ জন, ঢাকায় তিন হাজার ৮৬, দিনাজপুরে এক হাজার ৮৬, রাজশাহীতে এক হাজার ২২৩, কুমিল্লায় এক হাজার ২৬৩, চট্টগ্রামে ৭৮১ ও সিলেটে ৬৫১ জন পরীক্ষার্থী। সাধারণ বৃত্তি পেয়েছে যশোরে দুই হাজার ৩৭৭ জন, বরিশালে এক হাজার ২৯২ জন, ঢাকায় ছয় হাজার ৬১২, দিনাজপুরে দুই হাজার ৩২৪, রাজশাহীতে দুই হাজার ৬২০, কুমিল্লায় দুই হাজার ৭০৬, চট্টগ্রামে এক হাজার ৩৯৫ ও সিলেটে এক হাজার ৩৯৫ জন।

জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) ও জেডিসি (জুনিয়র দাখিল সার্টিফিকেট) পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে বৃত্তি প্রদানের নীতিমালা রয়েছে। জেএসসিতে মেধা কোটায় নয় হাজার ৮০০ ও সাধারণ কোটায় ২১ হাজার ও জেডিসিতে মেধা কোটায় দুই হাজার ও সাধারণ কোটায় চার হাজার বৃত্তি দেয়া হবে বলেও উল্লেখ করা হয় নীতিমালায়। জেডিসির বৃত্তি মাদ্রাসা শিক্ষা বোর্ড ঘোষণা করে থাকে। মেধা বৃত্তির ক্ষেত্রে প্রতিমাসে ৩০০ টাকা, বার্ষিক এককালীন ৩৭৫ টাকা এবং সাধারণ বৃত্তির ক্ষেত্রে মাসিক ২০০ টাকা, এককালীন ২২৫ টাকা দেয়া হবে। এ বৃত্তির টাকা শিক্ষার্থীরা কেবলমাত্র নবম এবং দশম শ্রেণীতে অধ্যয়নের সময় পাবে।

গত ২৯ ডিসেম্বর জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল রবিবার প্রকাশ করা হয়। জেএসসিতে পাসের হার ছিলো ৮৯ দশমিক ৭১ ও জেডিসিতে ৯১ দশমিক ১১ শতাংশ। জেএসসিতে ১৩ লাখ ছয় হাজার ৯৭৫ পরীক্ষার্থী পাস করে।

JSC Result 2014 Bangladesh Check Here.

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

JSC Exam Result 2013 Bangladesh Education Board আগামি কাল প্রকাশ হচ্ছে ???

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 28, 2013 05:07 PM 3 Answers
Subscribe

আগামি কাল প্রকাশ হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জে এস সি) ও জুরিয়র দখিল সার্টিফিকেট (জে ডি সি) রেজাল্ট। নতুন শিক্ষা নীতি অনুযায়ী অষ্টম শ্রেণী সমাপনী পরিক্ষা হিসাবে এবারি প্রথম পাকলিক পরিক্ষা অনুষ্ঠিত হল।

শিক্ষা সচিব কামাল আবদুর নাসের বলেছেন আগামি কাল বৃহস্পতিবার প্রকাশ হচ্ছে জে এস সি ও জে ডি সি রেজাল্ট। গ্রেডিং পদ্ধতিতে এ রেজাল্ট প্রকামশত হবে ।

এবছর প্রায় ১৫ লক্ষ পরিক্ষার্থি জে এস সি ও জে ডি সি তে অংশগ্রহন করেছে এর মধ্যে সর্ব্বেচ্চ ৩,৭৪,৪৪০ জন ঢাকা বোর্ডে ও সর্বনিম্র ৭২,৫০০ সিলেট বোর্ডে।

এস এম এস ও ইমেইল এর মাধ্যমে রেজাল্ট জানা যাবে ।

আরও বিস্তারিত জানতে এখনে ক্লিক করতে পারেন

 

http://allresultsbd.com/jsc-exam-result-education-board-result-bangladesh/

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 29, 2013 07:58 AM
Flag(0)

 

জে এস সি পরীক্ষার রেসাল্ট জানার জন্যে বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল সাইট ব্যবহার করুন

http://www.educationboardresults.gov.bd/lite/index.php

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 29, 2013 04:32 AM
Flag(0)

today published JSC result.

when published than upload follow that link

http://resultout.com/jsc-result-2013-published-here-all-board/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 29, 2013 04:04 AM
Flag(0)

হ্যালো ভাই ,

২৯-১২-২০১৩ প্রকাশ হবে ।

বিকাল ২ টার পর.

ধন্যবাদ আপনাকে।

Sign in to Reply
Replying as Submit

মাফ করবেন । এই খুশী সামলাইতে পারলাম না

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 27, 2012 04:21 AM 3 Answers
Subscribe

এই মাত্র রেজাল্ট পাইলাম educationboardresults.gov.bd থেকে । J.S.C তে A+ মানে 5.00 পাইছি । সবাই আমার জন্য দোয়া করবেন । জীবনের লক্ষে এক ধাপ আগাইলাম ।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 27, 2012 06:17 PM
Flag(0)

আপনাকে অভিনন্দন

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 27, 2012 08:26 AM
Flag(0)

আপনাকে অনেক অভিনন্দন…. ভাল থাকবেন নিজের যত্ন নিবেন…

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 27, 2012 05:22 AM
Flag(0)

Good Luck. এগিয়ে যাও।

Sign in to Reply
Replying as Submit