web design and development শিখার ধাপগুলা জানতে চাই একজন দক্ষ ভাই উত্তর দিবেন।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 19, 2013 05:34 AM 2 Answers
Subscribe

আমি ওয়েব ডিজাইন এবং ডেবলাপমেন্ট শিখতে চাই কিন্তু কোনটার পর কোনটা শিখবো তার রুল আমি জানি না । এমন একজন আমার উত্তর দিতেন যিনি Success আমি আশা করবো আমার উত্তরটি তিনিই দেবেন ।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 09, 2013 04:37 AM
Flag(0)

ওয়েবডিজাইন ও ওয়েব ডেভলপমেন্ট ২টাই একটা সাইটকে পরিপূর্ণ রুপদান করে। ২টো শিখার জন্যই কিছু কমন বিষয় আপনাকে জানতে হবে।প্রথমেই HTML,CSS,Php শিখে ফেলুন।এরপর ফটোশপ শিখুন।এবার আপনি যেকোন CMS এর উপর কাজ করা শুরু করুন। যদি আপনি HTML,CSS,php ভালোভাবে শেষ করে থাকেন তবে যেকোনো CMS এই খুব সহজে মানিয়ে নিতে পারবেন। আর সময় পেলে জাভাস্ক্রিপ্ট আর Mysql নিয়ে একটু পড়াশোনা করতে পারেন।

আর ফটোশপ শিখতে হবে এই জন্য যে, সাইটে কিছু গ্রাফিক্যাল কাজ আছে।যেমন ব্যানার তৈরী,নেভ মেনু,স্টিকি পোস্টের ফিচার্ড ইমেজ তৈরী, ইত্যাদি কাজ সাইটের আউটলুকে নতুনত্ব আনে।যা যে কোনো সাইটকেই ভিজিটরের কাছে আকর্ষনীয় করে তুলে। wink

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 21, 2013 03:29 AM
Flag(0)

ওয়েব ডিজাইন এবং ওয়েব ডেভেলপমেন্ট আপনার যেইটি সুবিধা হয় সেইটিই আগে শিখতে পারেন। কোনটি আগে শিখতে হবে এর কোন নির্দিষ্ট নিয়ম নেই।

ওয়েব ডিজাইন শেখার জন্য আপনাকে ফটোশপ বা সমমানের কোন ফটো এডিটিং সফট শিখতে হবে।

আর ডেভেলপমেন্ট এর জন্য প্রথমে HTML শিখে এরপর CSS, JS, PHP, MYSQL ইত্যাদি শিখতে পারেন।

Sign in to Reply
Replying as Submit