HTML,CSS,Bootstrup,PHP,Javascropt,C,C++ কোনটার পর কোনটা প্রথমে শিখবো ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 19, 2013 05:37 AM 2 Answers
Subscribe

ওয়েব ডিজাইন এবং ডেবলাপম্টে এর জন্য কোনটার পর কোনটা শিখলে ভাল হবে । আর কোনটার জন্য কত মাস বা বছর লাগবে ?Exclusive ভাবে অনলাই্নে শিখার কোন পথ আছে কি ?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 10, 2013 02:44 PM
Flag(0)

আপনাকে আগে জানতে হবে আমি কি করতে চান।  আপনি কি programming করতে চান নাকি web designing এর কাজ করতে চান নাকি web development এর কাজ করতে চান।  online এ আপনি শিখতে পারেন। বাংলাতেই tutorial আছে অনেক সাইটে। তবে সময় তা আপনার উপর নিভর করছে।  
      ==>programming করতে চাইলে c,c++,java  শিখতে পারেন। তবে ভাল করে শিখতে অনেক সময় দিতে হবে।  
      ==>web site designing এর কাজ করতে চাইলে html,css শিখতে  হবে,  এখানে কাজ তা হল একটা ওয়েব সাইট এর design করা। তবে  শুধু  html শিখে লাভ নেই।  css ই মুলত আপনাকে খুব চমৎকার  একটা website design এ  সাহায্য  করবে।
     ==>web development এর কাজ করতে হলে php,javascript  শিখতে  হবে, programming basic থাকলে খুব তাড়াতাড়ি শিখতে পারবেন…

**WWW.WEBCOACHBD.BD(  এইটা থেকে দেখে নিতে পারেন কোনটা কেমন, তবে এটা বলতে চাই সব আবছা আবছা করে শিখবেন না। )

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 19, 2013 09:23 AM
Flag(0)

আগে HTML শিখেন । ওটা সহজ । ওটাতে কাজ করলে কিছু অভিজ্ঞতা আসবে । CSS এর কাজ কঠিন । ওটা কোডিং এর ওপর নির্ভর করে । আর বাকি গুলো Application তৈরির সফ্টওয়ার । ওগুলো দিয়ে ওয়েব ডিজাইন করা যায় না । ওয়েব টেম্প্লেটে ওগুলো দিয়ে বিভিন্ন গেজট দেয়া হয় ।

Sign in to Reply
Replying as Submit