কিভাবে ওয়েবসাইট হোস্টিং করা যায় একটু দয়া করে বলবেন ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 10, 2012 02:19 PM 3 Answers
Subscribe

আমি do.tk ধেকে domain করেছি কিন্তু কিভাবে hosting করব? আমার ইচ্ছা wordpress or joola দিয়ে একটা free website করার ? জানিনা কিভাবে করব কেউ কি একটু সাহায্য করবেন we are learning How to learn
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 21, 2012 10:05 AM
Flag(0)

একটি সাইট কে হোষ্টিং করাতে হলে আপনাকে প্রেথমে একটি হোষ্টিং নিতে হবে। তারপরে আপনাকে এটির নেমসার্ভার পরিবর্তন করতে হবে। নেমসার্ভার আপডেট হলে আপনি সি-প্যানেল এর মাধ্রমে সাইটকে অনলাইন করতে পারবেন। আর যদি ফ্রি সাইট করতে চান তাহলে ওযার্ডপ্রেস.কম এ একটি সাব ডোমাইন নিয়ে শুরু করে দিন। তাদের সাইটে সবই দেয়া থাকে সহজেই আপডেট করতে পারবেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 23, 2012 06:20 PM
Flag(0)

নির্ভর করছে আপনি কি ফ্রি চাচ্ছেন নাকি পেইড প্রিমিয়াম হোষ্টিং চাচ্ছেন

 

 ডোমেইন রেজীষ্ট্রেশানওয়েব হোষ্টিং সেবা নেবার আগে আপনাকে বেশ কিছু ব্যাপার খেয়াল করতে হবে,

যেমনঃ

১. ডোমেইন প্যানেল আপনার থাকছে কিনা,

২. যাদের থেকে নিচ্ছেন তারা সাপোর্ট কতটুকু দিবে,

৩. সার্ভারের আপটাইম, স্পীড ও একটা ফ্যাক্ট

৪. সার্ভার লোকেশান আরেকটা ব্যপার

৫. সবচেয়ে বড় ব্যাপার সেটিসফায়িং ক্লায়েন্ট

৬.  বছরান্তে প্রাইসিং ঠিক থাকছে কিনা

 

আর সব কিছু বিবেচনা করে মানসম্পন্ন ওয়েব সলুশান প্রোভাইডার হিসেবে ধ্রুবক অল রাউন্ডার এর সেবা দেখতে পারেন

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 11, 2012 01:56 AM
Flag(0)

ব্লগারে আসুন। টোটালি ফ্রি। সাথে আপনার হাতে ফুল কন্ট্রল। আর ওয়ার্ডপ্রেসে অ্যাড নিয়ে একটু সমস্যা আছে। ফ্রি নিলে আপনি অ্যাড দিয়ে টাকা কামাই করতে পারবেন না। আর এতে যথেষ্ট টেকনিক্যাল জ্ঞান থাকা লাগে। আর ব্লগারে কি নেই? এই সাইট টা দেখুন www.bdalbum.com এটা ব্লগারে করা।

Sign in to Reply
Replying as Submit