কিভাবে ওয়েবসাইট হোস্টিং করা যায় একটু দয়া করে বলবেন ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 10, 2012 02:19 PM 3 Answers
Subscribe

আমি do.tk ধেকে domain করেছি কিন্তু কিভাবে hosting করব? আমার ইচ্ছা wordpress or joola দিয়ে একটা free website করার ? জানিনা কিভাবে করব কেউ কি একটু সাহায্য করবেন we are learning How to learn
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 21, 2012 10:05 AM
Flag(0)

একটি সাইট কে হোষ্টিং করাতে হলে আপনাকে প্রেথমে একটি হোষ্টিং নিতে হবে। তারপরে আপনাকে এটির নেমসার্ভার পরিবর্তন করতে হবে। নেমসার্ভার আপডেট হলে আপনি সি-প্যানেল এর মাধ্রমে সাইটকে অনলাইন করতে পারবেন। আর যদি ফ্রি সাইট করতে চান তাহলে ওযার্ডপ্রেস.কম এ একটি সাব ডোমাইন নিয়ে শুরু করে দিন। তাদের সাইটে সবই দেয়া থাকে সহজেই আপডেট করতে পারবেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 23, 2012 06:20 PM
Flag(0)

নির্ভর করছে আপনি কি ফ্রি চাচ্ছেন নাকি পেইড প্রিমিয়াম হোষ্টিং চাচ্ছেন

 

 ডোমেইন রেজীষ্ট্রেশানওয়েব হোষ্টিং সেবা নেবার আগে আপনাকে বেশ কিছু ব্যাপার খেয়াল করতে হবে,

যেমনঃ

১. ডোমেইন প্যানেল আপনার থাকছে কিনা,

২. যাদের থেকে নিচ্ছেন তারা সাপোর্ট কতটুকু দিবে,

৩. সার্ভারের আপটাইম, স্পীড ও একটা ফ্যাক্ট

৪. সার্ভার লোকেশান আরেকটা ব্যপার

৫. সবচেয়ে বড় ব্যাপার সেটিসফায়িং ক্লায়েন্ট

৬.  বছরান্তে প্রাইসিং ঠিক থাকছে কিনা

 

আর সব কিছু বিবেচনা করে মানসম্পন্ন ওয়েব সলুশান প্রোভাইডার হিসেবে ধ্রুবক অল রাউন্ডার এর সেবা দেখতে পারেন

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 11, 2012 01:56 AM
Flag(0)

ব্লগারে আসুন। টোটালি ফ্রি। সাথে আপনার হাতে ফুল কন্ট্রল। আর ওয়ার্ডপ্রেসে অ্যাড নিয়ে একটু সমস্যা আছে। ফ্রি নিলে আপনি অ্যাড দিয়ে টাকা কামাই করতে পারবেন না। আর এতে যথেষ্ট টেকনিক্যাল জ্ঞান থাকা লাগে। আর ব্লগারে কি নেই? এই সাইট টা দেখুন www.bdalbum.com এটা ব্লগারে করা।

Sign in to Reply
Replying as Submit

How to free create website with dot.tk, co.cc etc

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 09, 2012 01:38 PM 3 Answers
Subscribe

আমি কিভাবে free website তৈরি করব।  ফ্রি ডোমেইন এবং হোষ্টিং দিয়ে একটু বিস্তারিত বলবেন কি?

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 27, 2012 05:14 AM
Flag(0)

প্রথমে আমার সালাম নিবেন। আশা করি সকলে ভাল আছেন। আপনাদের অনেকে বিভিন্ন ব্লগ, ওয়েবসাইট ডেভেলপ করছেন। কিন্তু এর জন্য প্রয়োজন ডোমেইন নেম এবং ওয়েব হোস্টিং। যার জন্য সাধারনত টাকা প্রয়োজন হয়। অনেকে আবার সাবডোমেইন ব্যবহার করেন। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে তা মন মতো হয় না। মনে হয় যে নিজের যদি একটা ডোমেইন থাকতো। আজ এমন একটা সাইটের বিষয়ে লিখছি যেখান থেকে আপনি ফ্রী ডোমেইন রেজিস্ট্রেশন করতে পারবেন। এটা হলো ডট টি কে । এখানে আপনি সহজে ফ্রি ডোমেন তৈরি করে নিতে পারবেন আপনার জন্য । এর জন্য এই লিংকে অথবা এই লিংকে ক্লিক করুন । ১। প্রথমে উপরের লিঙ্ক এ যান। তারপর ওয়েব ডোমেইন এ ক্লিক করুন । Picture1 ২। তারপর আপনার মন মতো ডোমেইন নাম বাছাই করুন । Picture2 ৩। এরপর ফ্রী ডোমেন এ ক্লিক করে নেক্সট করুন। Picture3 ৪। এখন আপনার আসল ওয়েবসাইটটি 1 নম্বর ঘরে লিখুন । 2 নম্বর ঘরে আপনার ইমেইল লিখুন । তারপর ক্যাপচা পুরন করে নেক্সট করুন । Picture4 ৫। এরপর আপনার ওয়েব সাইটটি .tk ডোমেন এ রুপান্তরিত হয়ে যাবে। এখানে রেজিস্ট্রেশন এর মাধ্যমে আপনি একাধিক ডোমেন তৈরি করতে পারবেন । দেখুন আপনার ভাল লাগে কিনা । যদি লাগে তাহলে ধন্যবাদ দিতে ভুলবেন না । আর কোন ভুল হলে ক্ষমার চোখে দেখবেন । সমস্যা হলে জানাবেন ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 10, 2012 12:59 PM
Flag(0)

you can make free web site on blogspot.com.it’s an social bloger you can do it easily by follow me go to www.blogspot.com–>login–>new blogs–>fill from–>new post–>and do all by floow inestraction

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 10, 2012 11:08 AM
Flag(0)

আপনি ব্লগার ব্যবহার করতে পারেন বেষ্ট ফ্রি হোষ্টিংয়ের জন্য। এইটা গুগল থেকে তাই বেষ্ট। আর এর কাজ অনেক ইউজার ফ্রেন্ডলী। আপনি নতুন হলেও আপনি পারবেন। আর .TK ও তথাকথিত ফ্রি ডোমেইন খুব বাঁজে। এইসব ডোমেইন নিলে আপনি সাইটের রেঙ্ক বাড়াতে পারবেন না। তাই .BLOGSPOT.COM ই ভাল। আর আমাকে একজন AUTHOR করবেন SETTING>ADD AUTHOR. ভয় নেই আমার শুধু দোওয়া ছাড়া নেওয়ার ক্ষমতা থাকবে না। আর ওয়ার্ডপ্রেসেও নেওয়া যায় কিন্তু ফ্রি হোষ্টিং এ আপনি অ্যাড বসাতে পারবেন না।

Sign in to Reply
Replying as Submit