ডোমেইন কিনতে হলে আমাকে কি কি করতে হবে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 19, 2012 04:32 PM 3 Answers
Subscribe

আমি অনেক দিন ধরে ভাবছি আমার একটা আমার একটা ওয়াব সাইট হবে তাও আবার .com ডোমেইন দিয়ে। কিন্তু সমস্যা হল ওখানে আমি তো জানিনা কোণ সাইট থেকে ডোমেইন কিনলে ভাল হবে ও কিভাবে আমি যার সাইট থেকে ডোমেইন কিনবো তার তাকে আমি কিভাবে ডলার বা টাকা দেব? দয়া করে কেউ আমাকে বিস্তারিত বলুন হস্টিং নিয়ে সমস্যা নাই।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 21, 2012 10:09 AM
Flag(0)

সস্তায় কিছু খুজবেন না তাহলে ঝামেলায় পরবেন। ডোমাইন কিনতে হলে আপনাকে প্রথমে ডোমাইন কিনার জন্য ডলার সংগ্রহ করা লাগবে তারপরে যে কোন ভাল প্রোভাইডারের কাছ থেকে কিনে নিলেই হবে। অথবা আমাদের কে পে করলে আমরা আপনার পছন্দের ডোমাইনটি কিনে দিব।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 20, 2012 11:16 PM
Flag(0)

১.ডোমেইন সহজে মনে রাখা এমন হতে হবে,  ডোমেইন নামটা সংক্ষিপ্ত রাখতে চেষ্টা করুন

২.ডোমেইনকে .com প্রাধান্য দিতে হবে
৩.ডোমেইন যথা সাধ্য ছোট রাখার চেষ্টা করতে হবে।
৪.কোনো ট্রেডমার্ক ওয়েবসাইটের নামের সাথে মিলে না যায় সে দিকে খেয়াল রাখতে হবে। যেমন ঃ facebookbd, googleinfo, applebd ইত্যাদি ।

৫। ডোমেইন নামের মধ্যে কিওয়ার্ড রাখুন

৬।  আনকমন ডোমেইন নাম নির্বাচন করুন

৭।  কাঙ্খিত ডোমেইন নামটি সরাসরি খুজে না পেলে হাইফেন (-)ব্যবহার করুন

কোথা থেকে ডোমেইন কিনবেন ?
যেখান থেকেই ডোমেইন কিনেন না কেন কেনার আগে যে বিষয় গুল ভালো ভাবে জেনে নিবেন –
১.ডোমেইন রেজিস্ট্রশন ফি,
২.প্রতিষ্ঠানের সামগ্রিক আবস্থা,
৩.কন্ট্রোল প্যানেল ,
৪. প্রতিষ্ঠানটি ডোমেইন এর পুরো কন্ট্রোল আপনাকে দিবে কিনা?
৫.পরবর্তীতে অন্য কোথাও ট্রান্সফার করে নেয়া যাবে কিনা?
 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 20, 2012 02:33 AM
Flag(0)

ডোমেইন কিনতে হলে প্রথমে ভালো, সস্তায় এবং নির্ভরযোগ্য ডোমেইন প্রোভাইডারের কাছ থেকে দোমেইন কিনুন ।

Sign in to Reply
Replying as Submit