কীভাবে নিজের নামে website খোলা যায়

Administrator Member Since Oct 2016
Flag(0)
Aug 04, 2014 12:56 PM 3 Answers
Subscribe

how to create website
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 12, 2015 08:17 PM
Flag(0)

Linux Host Lab থেকে নিতে পারেন, এখান থেকে আপনি একটি ডোমেইন 500 টাকা ফুল কন্টোল সহ এবং 500 এম.বি হোস্ট পাবেন 450 টাকায়।

আমাদের আছে অনেক ভিডিও টিউটোরিয়াল সম্পূর্ণ বাংলাতে www.youtube.com/codingbank

আছে বাংলা ভাষায় ব্লগ www.linuxhostlab.com/blog

www.pchelpcenterbd.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator May 23, 2015 05:17 PM
Flag(0)

ভাল ডমেইন হোস্টিং সার্ভিস পেতে চাইলে আপনি আমাদের সাথে কন্টাক্ট করতে পারেন। আমাদের ওয়েব সাইটঃ http://cyberdeveloperbd.com/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Aug 06, 2014 08:21 PM
Flag(0)

(http://alaminbd64.wordpress.com/ a jan)

১। ভাল কোন ডোমেইন প্রভাইডারের কাছ থেকে ডোমেইন কিনতে হবে।
২। ওয়েব হোষ্টিং কিনতে হবে।
৩। ডোমেইন — হোষ্টিং — নেম সার্ভার কানেক্ট করতে হবে।
৪। এর পর ওয়েবসাইট ডিজাইন করে সার্ভারে আপলোড করতে হবে।
—————–
      ৫। ডিজাইন করার জন্যে এইচটিএমএল সিএসএস জাভা স্ক্রিপ্ট পিএইচপি  মাই-এসকিউএল ইত্যাদি শিখতে হবে।
      ৬। কিছু পরিমান ফটোশপ জানতে হবে।
      ৭। কিছু পরিমান জেকুয়েরি, এক্সএমএল, জেসন (google api, facebook api, twitter api, jquery mobile……) ইত্যাদিও কাজে লাগে।
      ৮। সবশেষে Cross-Browser Compatible টাও চেক করতে হয়।



** ডোমেইন নিজের নামে নিলে সাইট নিজের নামে হবে পুরাপুরি।
** অভিজ্ঞতা না থাকলে আপনাকে ডোমেইন কেনার সময় ঠকাতে পারে (হোষ্টিং কেনার সময়ও ঠকাতে পারে)। enlightened
** ডোমেইন হোষ্টিং অনেক সাইট আছে একত্রে বিক্রয় করে। তাদের থেকে কিনলে তারাই প্রাথমিক সেটআপ করে দিবে। তবে তার পরে আরও অনেক কাজ থাকে।
** নিজে না পারলে কাউকে ভাড়া করতে পারেন।
[ আমি ফ্রী আছি। আপনার ওয়েব সাইট লাগলে যোগাযোগ করতে পারেন। ডোমেইন+হোষ্টিং+ডিজাইন+রক্ষনাবেক্ষন  ]

.

Sign in to Reply
Replying as Submit

ডোমেইন, সিপ্যানেল টিউটোরিয়াল সম্পর্কে জানতে চাই…

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jun 21, 2013 10:47 AM 1 Answers
Subscribe

Ami onek blog/forum dhekhe website/blog bananor kaj shikchi. Tai test korar jonno .com domain & free hosting bebohar kore website/blog banate chai. Apnader kache free .com domain & hosting er valo site thakle share korben. Ar domain cpanel soho hole valo hoy. Ar website/blog/domain/hosting shikhar valo site thakle share korben. ektu kosto holeo ans dile amar moto notunder onek upokar hobe. THANX
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 21, 2013 11:19 AM
Flag(0)

Cpanel বা ওয়েবসাইট কন্ট্রোল প্যানেল পরিচালনা খুবই সহজ কিন্তু যেহেতু একটি ভাল অয়েবসাইটে অনেক তথ্য থাকে তাই খুব সতর্কতার সাথে পরিচালনা করতে হয় যেন সামান্য ভুলের কারনে কোন কিছু নষ্ট বা হারিয়ে না যায়

যাই হোক নিচের টিউটোরিয়াল গুলো দেখতে পারেন

বাংলায়ঃ
http://www.techtunes.com.bd/internet/tune-id/81070

ইংরেজীতেঃ
http://www.siteground.com/tutorials/cpanel/

ভিডিওঃ
http://www.hostgator.com/tutorials

free hosting এর সাইট গুলো
http://www.byethost.com/
http://www.freehostia.com/
http://www.x10hosting.com/
http://www.awardspace.com
http://www.biz.nf/

Sign in to Reply
Replying as Submit

which the best hosting company in bangladesh

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jun 10, 2013 06:25 AM 1 Answers
Subscribe

which the best hosting company in Bangladesh ?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 20, 2013 10:03 AM
Flag(0)

আমার দুইটা কোম্পানি ভাল লাগে এগুলো হলো-
– টিউটো হোস্ট
-সো চিপ হোস্ট
আশাকরি আপনারো ভালো লাগবে। ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit

আমি একটা Domain +hosting নিবো তাহলে কেনার পরে মাস কিংবা বছরে কত খরপ পড়বে..

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 11, 2013 02:57 PM 1 Answers
Subscribe

আমি যদি একটি DOmain+Hosting নেই wordpress এর জন্য তাহলে আমার মাস কিংবা বছরে কেমন খরচ হবে ?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 12, 2013 12:57 AM
Flag(0)

ডোমেইন নিতে খরচ পড়বে ৮০০ ৳। আর হোস্টিং ডিপেন্ড করে আপনার ডিস্ক স্পেস কতটুকু দরকার তার উপর।প্রাথমিকভাবে ১ জিবি হোস্টিং নিয়েই কাজ চালাতে পারেন। ১ জিবি এর খরচ পড়বে সর্বোচ্চ ১০০০/=

ডোমেইন ও হোস্টিং এর খরচ প্রতি বছর আপনাকে দিতে হবে। হোস্টিং নেওয়ার সময় ভালো একটা কোম্পানী থেকে নিন যাদের সার্ভার ভালো।আপনি টিউটো হোস্ট থেকে নিতে পারেন।

Sign in to Reply
Replying as Submit

WordPress এর সাইটে এডসেন্স লাগাতে চাই

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 07, 2013 11:39 AM 1 Answers
Subscribe

Ami www.wordpress.com a 1ti website khulci. www.freetune24.wordpress.com . .com domain lagabo pore design complete korar por. 1.Amar prosno holo eta ki adsense support korbe? 2.Pore site cancel hoar somvabo na ki ace? 3..er khotikor dik thakle segulo jante chai.
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Feb 07, 2013 12:08 PM
Flag(0)

ধন্যবাদ আপনার প্রশ্নের জন্যে

মুলত এডসেন্স পাওয়া ডোমেইন নাম যেমন subdomain.wordpress.com এর উপর নির্ভর করে না সাইটের কোয়ালিটি, ভিসিটর, কনটেন্ট ইত্যাদির উপর নির্ভর করে

এডসেন্স পেতে হলে আপনাকে আবেদন করতে হবে এবং এডসেন্স টীম যদি আপনার সাইট কে এডসেন্স এড এর জন্যে উপযুক্ত মনে করে থাহলে আপনি নিশ্চিন্তে এডসেন্স ব্যবহার করতে পারেন

 

সবচেয়ে ভাল হয় প্রথমে সাইট তৈরী করে কিছু ভাল মানের লেখা পোস্ট করে SEO শুরু করতে পারেন তাহলে যদি আপনি ৬০% ভিসিটর যদি গুগল সার্চ থেকে নিয়ে আসতে পারেন তাহলে আশা করি দৈনিক ৩০০+ ভিসিটর এবং ৭০০+ পেইজ ভিউ হতে থাকলে আপনি নিশ্চিন্তে এডসেন্স ব্যবহার করতে পারবেন

মনে রাখবেন নতুন এবং কম ভিসিটর এবং কম পেইজ ভিউ এর ওয়েব সাইট গুলোকে এডসেন্স টীম কড়া নজর দাড়িতে রাখে

এবং যেকোন মুহুর্তে আপনার এডসেন্স একাউন্ট বাতিল করে  দিতে পারে


২। আপনার সাইট ক্যান্সেল হবার সম্ভাবনা নেই বললেই চলে

৩। ওয়েব সাইট ভাল ভাবে মান অক্ষুন্ন রাখতে পারলে ক্ষতিকর কোন দিক না…. অন্যাথায় খবর আছে

Sign in to Reply
Replying as Submit

ফ্রী হোস্টিং এ একাউন্ট খুলতে সমস্যা

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 02, 2013 12:04 PM 3 Answers
Subscribe

যে কুনো free hosting নিতে Order Form পূরণ করে save বাটনে ক্লিক করলে Your computer IP address is blocked from registration. If you are using proxy please disable it and try again. Alternatively you can try to register from a different computer or ask your friend to fill a registration form for you. massege ashe লেখা আশে।plzzzzzzzzz help me
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Aug 03, 2015 06:03 AM
Flag(0)

অনেক ফ্রি hosting আছে যেগুলি বাংলাদেশের অনেক পেইড hosting এর চেয়ে ভাল সার্ভিস দেয় । আপনি বাইটহস্ট নামে একটা ফ্রি hosting আছে ওইটা দেখতে পারেন । ভালই চলে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 10, 2013 09:20 AM
Flag(0)

dhmart.info, 000webhost.com ইত্যাদি এসব ওয়েবসাইটে গিয়ে দেখতে পারেন। খুবই ভালো সুবিধা দেয়। রেজিস্টার করতেও তেমন সমস্যা হওয়ার কথা না।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 02, 2013 12:44 PM
Flag(0)

এটা ফ্রী হোস্টিং সার্ভিস গুলোর নতুন কাস্টমার বা ইমেইল ঠিকানা সংগ্রহ করার ট্রিকস…
আপনার নিজের কম্পিউটার থেকেই আবার একাউন্ট খুলতে পারবেন…
ব্রাউসারের হিস্টরী এবং কুকি মুছে ফেলে নতুন আইপি জেনারেট করে(মডেমটি বন্ধ করে আবার চালু করুন)

Sign in to Reply
Replying as Submit

ভাই আমার দুইটা সাইট slow হয়ে গেছে এখানে কি সমস্যা হচ্ছে বুঝতে পারছিনা

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 09, 2012 02:35 PM 3 Answers
Subscribe

ভাই আমার দুইটা সাইট slow হয়ে গেছে এখানে কি সমস্যা হচ্ছে বুঝতে পারছিনা

http://bdsells.com http://bdsells.blogspot.com

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 10, 2012 10:20 PM
Flag(0)

Sykat17212 ভাইয়ের সাথে আমিও একমত। তবে আপনার ১ম ডোমেন এর ক্ষেত্রে bandwidth এর সমস্যাও হতে পারে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 09, 2012 10:46 PM
Flag(0)

অপ্রয়োজনীয় গ্যাজেট কমান। হোষ্টিং যেহেতু BLOGGER এ সেহেতু ওখানে কোন প্রবলেম নেই আর আপনার পেজ মোবাইল থেকে হাফ লোড হচ্ছে কেন? একটু কষ্ট করে টেম্পেটটা আবার ইনষ্টল করুন। আর অপ্রয়োজনীয় সকল গ্যাজেট বাদ। প্রমান দেখতে signature e click korun

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 09, 2012 09:52 PM
Flag(0)

আপনার সাইট তো লোডই হয় না…. কোন CMS দিয়ে করেছিলেন ?

Sign in to Reply
Replying as Submit