যেভাবে gravatar.com ব্যবহার করে আপনার প্রফাইলে ছবি দেখাবেন

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 17, 2012 03:25 AM 3 Answers
Subscribe

এই লিঙ্ক থেকে বিস্তারিত জেনে নিন

http://www.techtunes.com.bd/webware/tune-id/36249

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 19, 2012 04:57 AM
Flag(0)

ভাল কথা তো gravatar সম্পর্কে “rumour” ভাই এর দেয়া উত্তর পরলেই বুঝতে পারবেন যে gravatar কি। তাও আমি আপনাদের আর একটু সাহায্য করতে চাই। নিচের লিংকের ভিডিও দুটি দেখে জেনে নিন কিভাবে gravater সেট ও ব্যবহর করতে হয়। http://www.youtube.com/watch?v=E90tuaBFtAY http://www.youtube.com/watch?v=5SUaLLxK_Ks&feature=related

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 17, 2012 07:33 AM
Flag(0)

এই প্রশ্ন-উত্তরটি করবো দেখে এসে দেখি করে দিয়েছেন । 😀 যাই হোক, আপনার দেয়া লিঙ্কটি থেকে আমিও গ্রাভাটার সম্পর্কে জেনেছিলাম । বিস্তারিত এখানেই কপি-পেষ্ট করে দেই, কি বলেন ?? ভিজিটর দের সুবিধা হবে … 

 

কি এই গ্রাভাটার ?

গ্রাভাটার মানে হল গ্লোবাল্যি রিকোগনাইজড এভাটার। মানে হল সার্বজনীন এভাটার।

এভাটার কি?

এভাটার মানে হল আপনার ভার্চুয়াল রিপ্রেজেন্টেটর। মানে আপনি যখন ইন্টারনেট এর জগতে কিছু লিখছেন, তখন লেখার পাশে আপনার যে ইমেজ/ফটোটি দেখা যায় তা হল এভাটার।

গ্রাভাটার কি কাজ করে?

ধরুন আপনি অনেক অনেক সাইটে ব্লগিং/কমেন্টিং করেন। এখন প্রতিটা সাইটেই কি আপনি প্রোফাইল বানিয়ে নিজের ছবি আপলোড করে নেবেন? এটা কি সহজসাধ্য কাজ? এর চেয়ে ভাল হতনা যদি এক ইমেইল আইডি দিয়ে করা একাউন্ট সমূহ থেকে কমেন্ট/পোস্ট করলে সবখানে একটা ছবি দেখাবে? ঠিক এই কাজটাই গ্রাভাটার করে। এর মানে বুঝছেন?

গ্রাভাটার যে কাজ করে এটা সিওর হয়ে নিতে আমার আইডির ছবিটা দেখুন , এই নীল রঙের কার্টুনটা আমি ব্যবহার করছি গ্রাভাটার হিসেবে।

কিভাবে গ্রাভাটার সেট করবেন?

  • প্রথমে এই সাইটে যান। এটা গ্রাভাটারের হোম পেইজ।
  • এখন লগিন/সাইন আপ এ ক্লিক করে সাইন আপ সিলেক্ট করুন।

  • পরের এই পেইজে আপনি আপনার ইমেইল আইডি টা দিন। আমি এখানে YOPmail নামের একটি অস্থায়ী মেইল আইডি প্রোভাইডিং সাইট-এর আইডি ব্যবহার করেছি ব্যবহার করেছি (এইটা নিয়েই আরেকটা টিউন করা যেত)।

  • ওরা আপনার ঠিকানায় একটা মেইল পাঠিয়ে দেবে কিভাবে সেট করবেন সেই লিঙ্ক সহ।

  • লিঙ্ক এ ক্লিক করুন

  • এই পেইজ আসবে। এখানে আপনি যে নামে লগিন করবেন(ইউজার নেইম) আর পাসওয়ার্ড দিন।

  • এই পেইজ আসবে। এখানে দেখানো ছবির মত করে ADD ONE BY CLICKING HERE এ ক্লিক করুন।

  • কোত্থেকে আপলোড করবেন দেখিয়ে দিন। আমি পিসি থেকে করছি(হার্ড ডিস্ক)।

  • মোনালিসার ছবিটা ব্যবহার করলাম(জাস্ট ফর শো)। এর পর ক্রপ করে কোণ জায়গাটা ছবির জন্য সিলেক্ট হবে তা দেখিয়ে দিলাম।

  • এবার হল রেটিং। মানে আপনি যদি বহুরুপী হন তাহলে আপনার জন্যেও আছে সলিউশন। ধরুন, অনেক সাইট আছে যেখানে আপনি ভিজিট করেন(ধরা যাক সেটা প্রাপ্তবয়ষ্কদের কোন সাইট), কমেন্টও করেন কিন্তু চান না যে সেই সাইটেও আপনার এই ছবিটা চলে আসুক। বরং চান সেখানে আরেকটা ছবি দেখাক, তখন আপনি X Rated এ ক্লিক করুন। ভায়োলেন্স যুক্ত সাইটের জন্যে R rated। আর সকল সাইটের জন্য G rated সিলেক্ট করুন।

আমি G Rated সিলেক্ট করেছি।

দেখবেন এই পেইজটি এসেছে।

ছবি এড করা শেষ। এখন এই ইমেইল দিয়ে আপনি যেখানেই রেজিঃ করবেন, সেখানে আপনার গ্রাভাটার দেখাবে । 🙂

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 17, 2012 05:55 AM
Flag(0)

আমার ছবিটিও gravatar.com দিয়ে যোগ করা। ধন্যবাদ!

Sign in to Reply
Replying as Submit