গ্যাস্টিক হবার কারন জানতে চাই

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 18, 2012 09:45 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 19, 2014 06:03 PM
Flag(0)

তৈলাক্ত খাবার খেলে এবং খালি পেটে অধিক কাজ করলে গ্যাস্টিক হবার সম্ভাবনা অনেক বৃদ্বি পায়।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 20, 2012 07:36 AM
Flag(0)

পেপটিক আলসার বা গ্যাস্ট্রিক আলসার রোগের গ্যাস্টিক বা আলসার নামটির সাথে পরিচিত নন এমন লোক খুঁজে বের করা হয়তো খুব কঠিন হবে। সাধারণত লোকজন গ্যাস্টিক বা আলসার বলতে যা বুঝে থাকেন আমরা চিকিৎসা বিজ্ঞানের ভাষায় একে বলি পেপটিক আলসার। যেসব কারণে পেপটিক আলসার হতে পারে বংশগতঃ কারো নিকটতম আত্মীয়স্বজন, যেমন মা, বাবা, চাচা, মামা, খালা, ফুফু যদি এ রোগে ভুগে থাকেন তবে তাদের পেপটিক আলসার হওয়ার ঝুঁকি বেশি থাকে। যাদের রক্তের গ্রুপ ‘ও’ তাদের মধ্যে এ রোগের প্রবণতা বেশি।

Sign in to Reply
Replying as Submit