ফ্রীতে ডোমেইন নাম কি আসলেই পাওয়া যায় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 28, 2013 05:46 PM 2 Answers
Subscribe

Surutei dukkho prokash korci.Karon ami mobile theke likhsi tai banglish likhte holo... Goto kicudin dhore facebook a kicu lok .com .net ittadi domain free te registration korar kotha bolce.Amr prosno holo, Asolei ki eshob domain free te pawa somvob?R jodi somvob hoy tahole kivabe pabo.Pls aktu khule bolben?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 16, 2014 05:18 PM
Flag(0)

ডোমেইন ফ্রি তে পাওয়া যায় তবে শর্ত সাপেক্ষে। ডট.টিকে এই ওয়েব সাইটটি ফ্রি ডোমেইন দিয়ে থাকে। তাদের শর্ত হল ৯০ দিনে ২৫ বার ডোমেইনটি ভিজিট করতে হয়(এখনো এই নিয়ম আছে কিনা দেথতে হবে)। আমি প্রায় বছর খানেক আগে ফ্রি ডোমেইন নেই যা এখনো আছে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 28, 2013 08:28 PM
Flag(0)

সত্য কথা বলতে আপনি টপ লেভেল ডোমেইন নাম ফ্রী তে আশা করতে পারেন না, কারন ডোমেইন হোস্টিং ব্যবসার মুল হল ডোমেইন এবং এরপর হোস্টিং সার্ভিস

হোস্টিং প্রভাইডার দের কেও ডোমেইন অর্ডার করতে হয়

সাধারনত অনেক সময় মার্কেটিং বা প্রচারনা করার জন্যে কিছু ডোমেইন ফ্রীতে দিয়ে থাকে বা গিফট করে থাকে তবে এগুলো অনেক সময় এক বছরের বেশি থাকে না

এছাড়া ফ্রী ডোমেইন নিয়ে কাজ করা উচিত নয় কারন একটি ডোমেইন এর জন্যে প্রচুর কাজ করতে হয় সবার কাছে পরিচিত করার জন্যে

তাই কোন কিছু করতে চাইলে অবশ্যই ডোমেইন কিনে শুরু করা উচিত

এছাড়া আপনি ফ্রীতে ডোমেইন পাবেন সাব-ডোমেইন গুলো যেগুলো আনলিমিটেড হয়ে থাকে এগুলো কাজ শেখার জন্যে কাজে লাগাতে পারেন

Sign in to Reply
Replying as Submit

ফ্রি ডোমেইন নেম কি ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 16, 2012 08:51 PM 1 Answers
Subscribe

ফ্রি ডোমেইন নেম এর মানে টা কি
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 16, 2012 10:08 PM
Flag(0)

যদি কোন ওয়েবসাইট তার ওয়েবসাইট এর অধিনে ফ্রী ডোমেইন দিতে পারে।

Sign in to Reply
Replying as Submit

ফ্রি তে আমার নাম দিয়ে একটি সাইট খুলতে চাই কি ভাবে খুলবো দয়া করে কেউ বলবেন কি

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 05, 2012 11:57 AM 8 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

8 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 01, 2013 04:25 AM
Flag(0)

In Bangladeshi website http://bdprofileid.com/

  • Create Free dynamic website or Portfolio
  • Search nearest People or Place
  • Build Multiple CV and Send
  • Display Products with price
  • Post job and Get job
  • Post News & Events.
  • Post Articles/Tutorial/Question in your blog page.
  • Share all things to Social Network.
  •  
  • Sample http://saidul.bdprofileid.com/
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 18, 2012 02:10 PM
Flag(0)

you can use. co.nr

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 07, 2012 02:46 PM
Flag(0)

co.cc site try korta paren

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 30, 2012 10:42 PM
Flag(0)

blogger.com ই বেস্ট

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 08, 2012 09:08 AM
Flag(0)

আপনি একজন নতুন। আপনার জন্য ব্লগার বেষ্ট। ওয়ার্ডপ্রেসের পরিধি ও কর্মধারা অনেক প্রফেশনাল। এর আছে ডাটাবেজ ও পি এইচ পি। যা নতুনদের শিখতে অনেক সময় লাগে। আর অনেকে BLOGGER কে বলে বেগাস! তাদের অবগতির জন্য জানাচ্ছি যে, আপনাদের ওয়ার্ডপ্রেসকে আমাদের ব্লগারের সাথে তুলনা করুন। আমাদের প্লাটফর্ম আপনাদের চাইতে অনেক ইউজার ফ্রেন্ডলী ও এস.ই.ও অপটিমাইজড। শুধু নতুনদের নয় সব্বাইকে আমন্ত্রন। একটা সাইটের নমুনা দেখুন www.Bdalbum.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 21, 2012 10:34 PM
Flag(0)

ব্লগার ব্যবহার করুন সবচেয়ে সহজে পারবেন। www.blogger.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 11, 2012 11:07 AM
Flag(0)

আপনি ব্লগস্পট ই বেছে নিতে পারেন 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 05, 2012 01:38 PM
Flag(0)

 অনেক সাইট এর underএ ফ্রী ব্লগ খুলা যায়  যেমন

১।www.wordpress.com

২।http://www.blogger.com

৩।www.weebly.com

৪।http://www.co.cc/

তবে wordpress আমার মতে বেস্ট ।

প্রথমে wordpress.com এ যান । Get started এ click করেন।

তারপর কাজ easily বুজবেন ।

আর জানার জন্য দেখুন

মেগা পোস্ট ১।http://www.techtunes.com.bd/web-development/tune-id/119737

২।http://bdearner.wordpress.com/wordpress-bangla-english/

 

Sign in to Reply
Replying as Submit