ফরেক্স এর ব্যাপাড়ে অতিব গুরত্বপূর্ণ তিনটি প্রশ্ন, দয়া করে কাহারো জানা থাকলে বলবেন।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 07, 2013 11:20 PM 0 Answers
Subscribe

আমার প্রথম প্রশ্ন আমি জানতে চাই ইসলামী ফরেক্স কি, এটা কেন আসল, আর জানতে চাই ইসলামী একাউন্ট করলে কেন সুদ হবে না। সর্বনিম্ন কত ডলারে কোন কোম্পানীতে ইসলামী একাউন্ট খোলা যায়।
 

আমার ২য় প্রশ্ন, আমি জানতে চাই ফরেক্স ব্যবসার ব্যপাড়ে ইসলামী চিন্তানায়ক জাকির নায়েকের ফতোয়া কি ?
 

৩য় প্রশ্ন বর্তমান সময়ে অনেক বড় বড় ইসলামী বিশ্ববিদ্যালয় মুসলিম উম্মাহর প্রতিনিধিত্ব করছে যেমন ভারতের দেওবন্দ, মিশরের আল আজহার, কাতার ইসলামী বিশ্ববিদ্যালয়, জামেউল কুরআন মক্কা আল মুকাররমা এবং মদিনা বিশ্ববিদ্যালয়। শুনেছি এই সমস্ত জায়গায় সমকালীন বিশ্বের মুটামুটি সকল বিষয় নিয়েই গবেষনা হয়, এবং তাদের ফতোয়া থাকে, এই বিষয়টির ব্যাপাড়ে নিশ্চয়ই তাদের ফতোয়া থাকবে, তাহলে তাদের ফতোয়া কি ? দয়া করে কেহ বাংলাদেশের কোন মাদ্রাসা বা আলেমের রেফারেন্স দিবেন না কারন বাংলাদেশের আলেমরা এই সমস্ত ব্যপাড়ে খুব কমই জানে।
 

একটু কষ্ট করে হলেও কেউ আমাকে এই তিনটি প্রশ্নের উত্তর দিবেন আশা করি। এতে বহু লোক উপকৃত হবে।
 

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

ফরেক্স সম্পর্কে জানতে চাই

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 14, 2013 12:32 AM 3 Answers
Subscribe

ami forex somporke kichui jani na, ki kore ki korte hoye keu jodi amay details bolen valo hoy.
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 17, 2014 12:46 PM
Flag(0)

প্রিয় champader,

ফরেক্স হল একটি আন্তর্জাতিক বৈদেশিক বিনিময় বাজার। এই নামটি এসেছে ফরেন(FOReign) এবং এক্সচেঞ্জ(Exchange) শব্দদ্বয়ের সংমিশ্রণ থেকে যার অর্থ হল বৈদেশিক বিনিময় কার্যক্রম। মূলত ফরেক্স হল বৈদেশিক মুদ্রা কেনা-বেচা করার ব্যবসা। একদিনে বেশ কয়েকবার মুদ্রামূল্য উঠানামা করে থাকে। যেখানে আপনি বিভিন্ন মুদ্রার দাম ওঠা-নামার উপর ট্রেড করে প্রফিট করতে পারবেন। যদিও, আয়তন এবং দ্রুত-বর্ধনশীলতার দিক থেকে এটাই সবচেয়ে বড় বাজার। ফরেক্সে দৈনিক বাণিজ্যিক লেনদেনের পরিমাণ প্রায় ৪ ট্রিলিয়ন মার্কিন ডলার যেটা আমেরিকার সকল স্টক এক্সচেঞ্জ মার্কেটের সম্মিলিত লেনদেনের পরিমাণের ৩০ গুনেরও বেশি।

​​বিনামূল্যে বাংলায় ফরেক্স সম্পর্কে বিস্তারিত জানতে ও অভিজ্ঞ হওয়ার জন্য ইন্সটাফরেক্স এর ওয়েবসাইটে প্রবেশ করে, শিক্ষণীয় পাতাগুলো দেখুন।
​​*ফরেক্স কি: https://www.instaforex.com/bd/what_is_forex.php
*কিভাবে শুরু করবেন : https://www.instaforex.com/bd/getting_started.php

*শিক্ষামুলক ভিডিও: https://www.instaforex.com/bd/video-help.php

আপনাকে অসংখ্য ধন্যবাদ। ইন্সটাফরেক্স: সবসময় এক ধাপ এগিয়ে! ইন্সটাফরেক্স এর সাথেই থাকুন।​
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 03, 2014 10:16 AM
Flag(0)

এক বিশাল সম্ভাবনাময় বিনিয়োগের ক্ষেত্র হচ্ছে ফরেক্স মার্কেট বা ফরেইন এক্সচেঞ্জ মার্কেট। ফরেক্স হল এমন একটি ট্রেডিং মার্কেট যেখানে একটি দেশের কারেন্সির বিপরিতে আরেকটি দেশের কারেন্সি কেনাবেচা করে প্রফিট করা যায়। স্বাভাবিক ভাবেই প্রশ্ন চলে আসছে কেন ফরেক্স মার্কেটে বিনিয়োগ করাটা শেয়ার মার্কেটের তুলনায় সহজ ও অধিক লাভজনক?

আপনি প্রচুর তথ্য পাবেন এই সাইটে গেলেঃ ফরেক্স ট্রেডিং

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Mar 27, 2013 04:03 PM
Flag(0)

মাতৃভাষায় ফরেক্স সম্পর্কে জানতে- www.bdpips.com
ইংরেজীতে- www.babypips.com
এছাড়া প্রায় প্রত্যেক ব্রোকারেই কিছু না কিছু টিউটোরিয়াল দেওয়া থাকে । তবে ফরেক্স শেখার জন্য বাংলাতে Bdpips এর মতো এবং ইরেজীতে babypips এর মতো ভালো সাইট আর নেই । এছাড়া babypips থেকে আপনি গ্রাজুয়েশন কম্প্লিট করতে পারবেন, যদিও প্রাতিষ্ঠানিক গ্রাজুয়েশন নয়, তবুও আ্যডভান্স নলেজ অর্জন করতে পারবেন যা আপনার ট্রেডিং লাইফের প্রতিটা পদক্ষেপে কাজে লাগবে ।

Sign in to Reply
Replying as Submit

Forex er Money managment ta Ki?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 07, 2012 07:56 PM 4 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 03, 2014 10:20 AM
Flag(0)

এই জিনিসটা এক সময় আমিও ভাল বুঝতাম না। কিন্তু এখন বুঝি। প্রত্যেক ট্রেডারের এই সম্পর্কে জানা উচিৎ কারন মানি ম্যানেজমেন্ট না করলে চাইলে লং রান এ মার্কেটে টিকে থাকা যাবেনা। এই পোস্ট গুলো আমার উপকারে এসেছে। আপনিও দেখতে পারেনঃ মানি ম্যানেজমেন্ট

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 12, 2013 03:32 PM
Flag(0)

আপনি যদি বিষয়টা ভালো ভাবে জানতে চান তাহলে বিডি ফরেক্স স্কুল এ যান। খুব ভাল সাইট। সহজ ভাবে সব কিছু বর্ননা করা হয়েছে। http://www.bdforexschool.com/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 01, 2013 12:51 PM
Flag(0)

মানি ম্যানেজমেন্ট হল এমন একটি পদ্ধতি যার মাধ্যমে ফরেক্স ট্রেডাররা তাদের অ্যাকাউন্ট ম্যানেজ করে থাকে।

এটা পড়ে দেখুন। কাজে লাগতে পারেঃ

http://bdpips.com/school/money-management

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 08, 2012 02:56 PM
Flag(0)

মোট account এর লস বা লাভের শতকরা পরিমাণ! আরও জানুন নীচের লিঙ্ক থেকে! http://www.forex-money-management.com/

Sign in to Reply
Replying as Submit