My Computer এ কোন ড্রাইভ একই উইন্ডোতে ওপেন করতে পারছি না

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 28, 2013 12:01 AM 2 Answers
Subscribe

amar computer a jekono drive open korte gele per click a alada window open hocce. organize>folder & seach option > open each folder in same window kore diyeci. tarporoo hocce na.ami windows 7 use kori. pls help me
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 01, 2013 07:45 AM
Flag(0)

তাহলে নিচের কোড ব্যবহার করে দেখতে পারেন।
 


@echo off



:: 32 bit and 64 bit

IF EXIST “%SystemRoot%\System32\actxprxy.dll” “%SystemRoot%\System32\regsvr32.exe” “%SystemRoot%\System32\actxprxy.dll”

IF EXIST “%ProgramFiles%\Internet Explorer\ieproxy.dll” “%SystemRoot%\System32\regsvr32.exe” “%ProgramFiles%\Internet Explorer\ieproxy.dll”



:: 64 bit only (32bit on 64 bit)

IF EXIST “%WinDir%\SysWOW64\actxprxy.dll” “%WinDir%\SysWOW64\regsvr32.exe” “%WinDir%\SysWOW64\actxprxy.dll”

IF EXIST “%ProgramFiles(x86)%\Internet Explorer\ieproxy.dll” “%WinDir%\SysWOW64\regsvr32.exe” “%ProgramFiles(x86)%\Internet Explorer\ieproxy.dll”


কোড রেফারেন্সঃ http://answers.microsoft.com/en-us/win~~~~

কোড গুলো নোটপ্যাডে কপি করে ‘.cmd‘ হিসাবে সেভ করেন।
এর পর ফাইল এর উপর রাইট ক্লিক করে ‘Run As Administrator‘ ক্লিক করে চালু করেন।
অন্য কিছু না করে দ্রুত পিসি রিস্টার্ট করেন।

দেখুন সমস্যা ঠিক হয়েছে কিনা।

যদি না হয় তবে দেখুন পিসি তে ভাইরাস আছে নাকি। অনেক সময়ই autorun ভাইরাস এর কারনে এরকম সমস্যা হয়।
ফোল্ডার অপশন থেকে ‘Show hidden files, folders, and drives‘ এ ক্লিক করেন এবং ‘Hide protected operating system files(Recomended)’ এর টিক মার্ক তুলে ‘OK’ বাটনে ক্লিক করেন। এর পর প্রতিটা ড্রাইভের ভেতরে দেখেন কোন ভাইরাস আছে নাকি। যেসব ভাইরাস এর কারনে এরকম হতে পারে ঐ ভাইরাস গুলো সাধারণত বিভিন্ন ড্রাইভ এর Root এ থাকে। হাবিজাবি নাম দেওয়া কোন অ্যাপ্লিকেশান বা ‘.exe’ ফাইল পেলে এবং ‘autorun.inf’, ‘.vbs’, ‘.vb’ থাকলে তা মুছে ফেলুন। পিসি রিস্টার্ট দিন।
এরপরও না হলে সরাসরি কোন এক্সপারটের সাহায্য নেন অথবা উইন্ডোজ রিইন্সটল করেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 01, 2013 12:59 AM
Flag(0)

Restore Defaults করে দেখেন তো।
আর ভাইরাসের কারণেও এই সমস্যা হতে পারে। indecision

Sign in to Reply
Replying as Submit