আমার Portable Hard Disc ডিটেক্ট করছে না

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 23, 2012 01:44 AM 1 Answers
Subscribe

আমার একটি Trancend এর পোর্টেবল হার্ডডিস্ক আছে যা আমি দীর্ঘ ৪ বছর ব্যাবহার করছি। যার ভেতর আমার মুভি কালেকশন, অ্যাপ্লিকেশান কালেকশন, আমার পারিবারিক ঘটনাবহুল মূল্যবান ছবি সহ আরও অনেক কিছু আছে। গত কয়েকদিন আগে আকস্মিক ভাবে হার্ডডিস্ক টি ডিটেক্ট করা বন্ধ করে দিয়েছে। ভয়ে অটাকে বেশি গুতাগুতি করা বন্ধ করে দিয়েছি যদি একেবারেই ডেড হয়ে যায় এই ভয়ে। আপনাদের কারকাছে কি এর কোন সদুত্তর বা এই সমস্যার কোন সমাধান আছে? থাকলে মেহেরবানি করে হাত বাড়ান!!
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 04, 2012 01:53 PM
Flag(0)

আপনি সত্তর Live XP বা Linux Live Boot এর CD সংগ্রহ করে সেখান থেকে Boot করিয়ে দেখতে পারেন তাতেও কাজ না হলে Portable Hard Disk এর Data Recovery করে সহজেই আপনার হারানো মুভি , অ্যাপ্লিকেশান, আমার পারিবারিক ঘটনাবহুল মূল্যবান ছবি সহ আরও অনেক কিছু পেতে পারেন।

এক্ষেত্রে Easus Data Recovery , R Studio , O & O Recovery Software গুল তাড়াতাড়ি চেষ্টা করুন, নয়ত আমার email এ আমায় জানান। হয়ে যাবে চিন্তা করবেন না।

Sign in to Reply
Replying as Submit

আমার Computer er hard disk e boot হওয়ার সময় F1 চাপতে বলছে কি করি??????????

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 22, 2012 01:44 PM 2 Answers
Subscribe

আমার hard disk e backup নিতে বলছে বার বার এবং hang হয়ে যাচ্ছে কি করি?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 21, 2012 01:39 PM
Flag(0)

আপনার পিসিতে ফ্লোপি ডিস্ক নেই কিন্তু বায়োস সেট আপ এ ফ্লোপি ডিস্ক enable করা আছে। bios থেকে ফ্লোপি ডিস্ক disable করে দিন ঠিক হয়ে যাবে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 23, 2012 02:02 AM
Flag(0)

ভাই,

আপনার কম্পিউটার এর Bios Battery টা নষ্ট হয়ে গেছে। Battery টা পরিবরতন করে টাইম পরিবর্তন করে দিন।

ইনশাআল্লাহ শব থিক হয়ে যাবে।

 

Sign in to Reply
Replying as Submit