দৈনিক হস্তমৈথুন করলে কি কোন সমস্যা ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 24, 2012 12:45 PM 3 Answers
Subscribe

আমার বয়স ১৮। আমি গত ১ বছর যাবত গড়ে দৈনিক একবার হস্তমৈথুন করি। কেন করি জানি না। কোনও না কোন ভাবে একবার হস্তমইথুন করাই লাগবে। আরাম লাগে। কিন্তু, সমস্যা হচ্ছে, কেন যেন মনে হয় এই কাজ আমার ভবিষ্যতের কাটা হবে। সমাধান বলুন প্লিজ

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 24, 2014 01:05 PM
Flag(0)

হস্তমৈথুন ছাড়ার উপায় সমূহ : I need to leave my habit of masturbation

হস্তমৈথুন খুব বেশি করলে এবং সেই অনুপাতে শরীরের যত্ন না নিলে শারীরিক ও মানসিক ভাবে ক্লান্তি আসতে পারে। হস্তমৈথুন যাদের কাছে  নেশার মত মনে হয়, এবং মনে প্রাণে কমিয়ে দিতে চাইছেন, তাদের জন্য কিছু ব্যবস্থা করণীয় হতে পারে- প্রথমেই more…
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 03, 2012 10:18 AM
Flag(0)

এটার একটা ভাল দিকও আছে হস্তমৈথন করার ফলে মানসিক প্রফুল্লতা বারে

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 24, 2012 10:40 PM
Flag(0)

অবশ্যই হবে। আপনার বয়স ১৮, এই বয়সে এই কাজ করা স্বাভাবিক। কিন্তু চিন্তা করে দেখেন এখন আপনার শরীর পুরোপুরি গঠিত নয়। আপানার এখন গ্রোথের সময়। এখন যদি আপনি এই কাজটি করেন আপনার সাস্থের ক্ষতি হতে পারে। আপনার উচিত আগে স্বাস্থ্যের দিকে নজর দেয়া। জিমে গিয়ে ব্যায়াম করুন, তাহলে এত বেশি হস্তমৈথুন করা থেকে বিরত থাকতে পারবেন। ব্যায়াম করলে বাড়তি কিছু শক্তির প্রয়োজন হয়। কিন্তু এভাবে হস্তমৈথুন করলে শারীরিক ভাবে কিছুটা দূর্বলতা আসবে। তখন ব্যায়াম করতে সমস্যা হবে। এসব ভেবেই নিয়মিত যারা ব্যায়াম করেন তারা মাত্রাতিরিক্ত হস্তমৈথুন থেকে দূরে থাকেন।

 

মাত্রাতিরিক্ত হস্তমৈথুন করলে এক সময় সেক্সের প্রতি আগ্রহ হারিয়ে ফেলবেন। এটা বিবাহিত জীবনে সমস্যা হতে পারে। আপনি একা একা থাকবেন না। বন্ধুবান্ধব বা পরিবারের লোকজনদের সাথে বেশি সময় দেবেন।

 

আপনার বয়স বাড়ার সাথে সাথে মনের উপর কন্ট্রোল বাড়বে। তখন নিজেকে ঠিক রাখার মানসিক শক্তি পাবেন। আপাতত অযথা সেক্স নিয়ে বেশি চিন্তা করবেন না। ব্যায়াম করুন। শরীরের যত্ন নিন। রাত জাগবেন না। নেশা করবেন না।

আর আপনি যদি মুসলমান হোন জানবেন, হস্তমইথুন করা ইসলামে সমর্থিত নয়। 

Sign in to Reply
Replying as Submit

হস্তমৈথুন কি পুরুষের স্বাস্থের জন্যে ক্ষতিকর ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Aug 03, 2012 07:15 AM 6 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

6 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 19, 2014 06:19 PM
Flag(0)

হ্যা ভাই এটি সাস্থের জন্য অনেক ক্ষতি কর…….

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 13, 2012 06:13 PM
Flag(0)

ক্ষতিকর হবে যদি কন্ট্রোল না থাকে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 22, 2012 05:50 PM
Flag(0)

হস্তমৈথুন একটি স্বাভাবিক যৌনকর্ম অথবা যৌনবিকৃতি কিনা এই বিষয়ে দীর্ঘকাল থেকে বিতর্ক আছে। বিভিন্ন ধর্মে হস্তমৈথুন একটি নিষিদ্ধ যৌনকর্ম, কিন্তু অনেক বৈজ্ঞানিক এটিকে মানুষের স্বভাবী যৌনক্রিয়া হিসেবে গণ্য করেছেন। মানুষের স্বাস্থ্যের ওপর হস্তমৈথুন কুফল কি, তা নিয়েও বিতর্ক চলমান। বিবাহিত ব্যক্তিরা কেন হস্তমৈথুন করে সে প্রশ্নটি নিয়েও গবেষণা চলছে। তবে গবেষণায় দেখা গেছে, হস্তমৈথুন অনেকের জন্য একটি অনিবার্য অভ্যাসে (obsessive compulsive behavior) পরিণত হয়।[তথ্যসূত্র প্রয়োজন] তবে হস্তমৈথুনকে অনেক বিজ্ঞানীরা এটাকে সাস্থের জন্য ভাল বলে দাবি করেছেন

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 15, 2012 02:56 AM
Flag(0)

এতে সত্যি কোন সমস্যা নেই । তবে অতিরিক্ত করলে যেমন দিনে ৩-৪ বার করলে সমস্যা হতে পারে । সপ্তাহে ১বার করা ভাল । আরেক টি কথা আমি বলতে চাই। না জেনে একটা বিষয় নিয়ে আলোচনা না করাই ভাল তাতে মানুষ ১ টা বিষয় নিয়ে শুধু শুধু ভুল ধারনা করে । কাউকে না জানাতে পারলে ক্ষতি নাই কিন্তু ভুল জানানো বিপদজনক । প্রথম উত্তর টি যে লিখেছেন সে বোধ হয় কিছু না জেনেই লিখে দিয়েছেন । আপনি Google এ “side effects of masterbation” লিখে search দিয়ে answer গুলো একটু পড়ুন । তাহলেই উত্তর পাবেন। ধন্যবাদ…………

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Aug 06, 2012 05:37 AM
Flag(0)

এতে কোন সমস্যা হয় না। বরং সপ্তাহে ১ বার করলে যৌনাঙ্গের ক্যান্সার রোগ প্রতিরোধ করে।তবে বেশী করা উচিত নয় ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Aug 03, 2012 07:21 AM
Flag(0)

হস্তমৈথুন(Masturbation)বা স্বমেহন বর্তমানে একটি বড় সমস্যা।ইসলামের দৃষ্টিতে এটা হারাম এবং কবীরা গুনাহ।শরীয়ত অনুযায়ী যারা হস্তমৈথুন করে তারা সীমালংগনকারী। হস্তমৈথুনের কারণে দুই ধরনের সমস্যা হয়—(১)মানসিক সমস্যা।(২)শারীরিক সমস্যা। এপর্বে শারীরিক সমস্যা নিয়ে আলোচনা করা হয়েছে।পুরুষ হস্তমৈথুন করলে প্রধান যে্সব সমস্যায় ভুগতে পারে তার মধ্যে একটি হল নপুংসকতা (Impotence)।[১]।অর্থাৎ ব্যক্তি যৌন সংগম স্থাপন করতে অক্ষম হয়ে যায়।পুরুষ হস্তমৈথুন করতে থাকলে সে ধীরে ধীরে নপুংসক(Impotent)হয়ে যায়। আরেকটি সমস্যা হল অকাল বীর্যপাত(Premature Ejaculation)।অর্থাৎ খুব অল্প সময়ে বীর্যপাত ঘটে।ফলে স্বামী তার স্ত্রীকে সন্তুষ্ট করতে অক্ষম হয়।বৈবাহিক সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না।[২]। আরো একটি সমস্যা হল Temporary Oligospermia।[৩]।Oligospermia হলে বীর্যে শুক্রাণুর সংখ্যা কমে যায়।তখন বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় ২০ মিলিয়নের কম।[২ কোটি]।যার ফলে Male infertility দেখা দেয়।অর্থাৎ সন্তান জন্মদানে ব্যর্থতার দেখা দেয়। একজন পুরুষ যখন স্ত্রী গমন করেন তখন তার থেকে যে বীর্য বের হয় সে বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় ৪২ কোটির মত। স্বাস্থ্যবিজ্ঞান মতে কোন পুরুষের থেকে যদি ২০ কোটির কম শুক্রাণু বের হয় তাহলে সে পুরুষ থেকে কোন সন্তান হয় না।[৪]।অতিরিক্ত হস্তমৈথুন পুরুষের যৌনাঙ্গকে দুর্বল করে দেয়।Dr.Liu বলেন– “There is a huge change in body chemistry when one masturbates excessively” [৮] আর শরীরের অন্যান্য যেসব ক্ষতি হয়– ১)Nervous system,heart,digestive system,urinary system এবং আরো অন্যান্য system ক্ষতিগ্রস্ত হয় । পুরো শরীর দুর্বল হয়ে যায় এবং শরীর রোগ-বালাইয়ের যাদুঘর হয়ে যায়। ২)চোখের ক্ষতি হয়। ৩)স্মরণ শক্তি কমে যায়। ৪)মাথা ব্যথা হয় ইত্যাদি আরো অনেক সমস্যা হয় হস্তমৈথুনের কারণে। ৫)আরেকটি সমস্যা হল Leakage of semen।অর্থাৎ সামান্য উত্তেজনায় যৌনাঙ্গ থেকে তরল পদার্থ বের হয়।ফলে অনেক মুসলিম ভাই নামায পড়তে পারেন না।মহান আল্লাহ্ তা’আলার স্মরণ থেকে মুসলিমদের দূরে রাখে হস্তমৈথুন। আর কোন নারী যখন স্বমেহন বা হস্তমৈথুন করে তখন তার Hymen(fold of mucous membrane partly closing the vagina in a virgin) break হওয়ার সম্ভাবনা বেড়ে যায়।অর্থাৎ তার কুমারীত্ব(Virginity)হারানোর সম্ভাবনা বেড়ে যায়। অনেকে স্বমেহন করতে গিয়ে কুমারীত্ব হারিয়ে ফেলে। ফলে তার বিয়ে করতে সমস্যা হয়।বিয়ের পর স্বামী তার এ অবস্থা দেখে তাকে সন্দেহ করে তালাক দেয়।তাই হস্তমৈথুন নারীদের অনেক বড় সমস্যার সৃষ্টি করে। সোর্সঃ http://www.somewhereinblog.net/blog/Kabbo/29228752

Sign in to Reply
Replying as Submit