আমার স্তীর সাথে মিলা মিশা করার সময় প্র্রচুর মাথা বেথ্যা করে আমি কি করবো ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Aug 15, 2013 09:58 AM 0 Answers
Subscribe

আমার স্তীর সাথে মিলা মিশা করার সময় প্র্রচুর মাথা বেথ্যা করে আমি কি করবো ?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

আমার কবুতর গুলো মারা পরছে ,আমি কি করবো ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 28, 2013 05:28 AM 2 Answers
Subscribe

আমার ১ টি কবুতরের ফারাম আছে , কিছু দিন ধরে অসুখে কবুতর গুলো মারা পরছে ,আমি কি করবো ?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 26, 2013 12:53 AM
Flag(0)

আপনার কবুতর গুলোর জন্য আমি বলব, কবুতরের রোগ সাধারণত খুবই কম হয়ে থাকে তবে যদি কখন রোগ হয়েই যায় সেক্ষেত্রে সব কবুতর মারা যারার আগেই বেচে দিতে পারেন । এরপর কবুতরের ঘর সম্পূর্ণ পরিষ্কার করে জীবানুমুক্ত করুন । এবার আবার ভাল জাত দেখে কবুতর কিনে পুষতে তাকুন। কোন কারনে জীবানুমুক্ত না হলে কিন্তু রোগ আবার হতে পারে ।

আর পশু চিকিতসকের পরামর্শ নিন। এই লেখাতে যে মতামত দেওয়া হল তা সম্পূর্ন আমার নিজস্ব।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Mar 28, 2013 10:49 AM
Flag(0)

মুরগির ন্যায় কবুতরের ও রানিখেত, পিজিয়ন ফক্স হয়। রানিখেত হলে BCRDV, আর পিজিয়ন ফক্স হলে পিজিয়ন ফক্স ভ্যাকসিন টিকা দিতে হবে । কাছাকাছি কোন প্রাণী হাঁসপাতালে যান। বিনামুল্যে চিকিৎসা পাবেন।

Sign in to Reply
Replying as Submit