Java Script কি কাজে ব্যবহা হয়, বা কি কাজে লাগে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 02, 2015 01:34 PM 0 Answers
Subscribe

Java Script প্রকৃতপক্ষে কি কাজে ব্যবহার করা হয়ে থাকে জানালে খুব উপকৃত হতাম (আমার HTML & CSS প্রায় শেষ)
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

পাওয়ারফুল টেক্সট এডিটর

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 18, 2014 11:53 AM 0 Answers
Subscribe

আমি HTML অনেকদূর শিখেছি, পূর্বে যাবতীয় কমান্ড Notepad এ লিখতাম। কিছু দিন আগে টেক্সট এডিটর IDM Ultra Edit 17 ইন্সটল করি। এখন আমার প্রশ্ন হচ্ছে, পাওয়ারফুল টেক্সট এডিটর ব্যবহার করে কি উপকার পাওয়া যায়? আমি দেখলাম, লিখে ট্যাগ শুরু করার পর নিচের দিকে যেতে থাকলে লেখা বামে ডানে সরে যেতে থাকে, আবার ট্যাগ শেষ করলে বামের দিকে আসে। আবার দেখলাম, এখানে স্কেলের মত অনেক ঘর।
নিচে টেক্সট এডিটর Ultra Edit এ লেখা আমার একটি ডকুমেন্ট দেয়া হলঃ দয়া করে টেক্সট এডিটরের সুবিধা ও ব্যবহার উল্লেখ করবেন

এই ছবি অতিথিদের কাছে লুকানো আছে। অনুগ্রহপূর্বক লগিন বা রেজিস্টার করে দেখুন।

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

কিভাবে google এর {About 1,370,000 results (0.75 seconds)} অটি আমার সাইটে Add করব

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 26, 2014 01:20 PM 0 Answers
Subscribe

কিভাবে google এর {About 1,370,000 results (0.75 seconds)} অটি আমার সাইটে Add করব
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

HTML,CSS এর Framework হল Bootstrap । এখন আর কি কি নতুন Framework আসছে Bootstrap এর মত?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 13, 2013 12:22 AM 2 Answers
Subscribe

please help me,,
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 18, 2014 11:45 AM
Flag(0)

লিঙ্ক সহকারে দিলম নিছে……

The 1140 CSS Grid cssgrid.net
Golden Grid System goldengridsystem.com
Mueller Grid System muellergridsystem.com
Responsive Grid System, by Graham Miller responsivegridsystem.com
Titan titanthemes.com
Responsive Grid System, by Denis LeBlanc responsive.gs
Less Framework 4 lessframework.com
Gridiculo.us gridiculo.us
Columnal columnal.com
Toast daneden.me/toast
Ingrid piira.se/ingrid
960 Grid System 960.gs
Base matthewhartman.github.com/base/
Susy susy.oddbird.net
Foundation 3 foundation.zurb.com
Skeleton getskeleton.com
YAML 4 yaml.de
Tuktuk tuktuk.tapquo.com
Gumby gumbyframework.com
Kube imperavi.com/kube
Groundwork groundwork.sidereel.com
ResponsiveAeon www.newaeonweb.com.br/responsiveaeon

তথ্যসূত্রঃ
       http://www.awwwards.com/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 04, 2014 10:15 AM
Flag(0)
960 grid system
Blueprint
Bluesky Grid system
Bootstrap
Cardinal
Cascade Framework
Cascade Framework Light
Chopstick
Columnal
Dismantle
Emastic
Floatz
Fluidable
Foundation
Gumby Framework
Ink
Jaidee Framework
Jeet Framework
KNACSS
Kube
Kule CSS Lazy
Malo
Pure
Responsive Grid System
RÖCSSTI
Schema UI / Built with LESS
Semantic UI
Skeleton
StackLayout
uikit
Unsemantic
YAML
Yet Another CSS Grid System
YUI CSS grids
Zass (uses Sass CSS preprocessor)
 
তথ্যসূত্রঃ
Sign in to Reply
Replying as Submit

একটা স্যাটিক সাইট বানাতে চাই কিভাবে বানাবো সেগুলার ভিডি ্ও দিতে পারবেন কেউ??

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 03, 2013 05:32 PM 1 Answers
Subscribe

Only html,css দিয়ে Static site বানাতে চাই help
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 03, 2013 09:18 PM
Flag(0)

স্ট্যাটিক সাইট বানাতে গেলে প্রথমে এর একটা ডিজাইন করে নিতে হয় তারপর ডিজাইনটিকে HTML, CSS দিয়ে আসল রুপে আনা হয় বেশির ভাগ ক্ষেত্রে ফটোশপ ব্যবহার করে

এই লিঙ্কে কিছু টিউটোরিয়াল পাবেন যেগুলো JPG থেকে HTML কনভার্ট করা হয়েছে দেখে নিতে পারেন…
http://rrfoundation.net/307







Sign in to Reply
Replying as Submit

html to css মানে কি বুঝানো হচ্ছে? আর গুরুত্ব কেমন ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 29, 2013 04:20 PM 1 Answers
Subscribe

PSD to html এবং html to css মানে কি বুঝানো হচ্ছে? আর দরকার কেমন এই কথার। এগুলা কি wordpress এর কাজে লাগে। বিস্তারিত বলেন...
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Apr 04, 2014 10:31 AM
Flag(0)

PSD হল ফটোশপ ডকুমেন্ট।
HTML হাইপার টেক্সট মার্কআপ ল্যাঙ্গুয়েজ।
CSS ক্যাস্কেডিং স্টাইল শীট।

PSD to HTML বলতে ফটোশপ ডকুমেন্ট ফাইল থেকে HTML এ কনভার্ট বা Code লেখা কে বুঝানো হয়।
এবং এর সাথে প্রয়োজনীয় স্টাইল শীট এক্সটার্নাল বা ইনলাইন করা যেতে পারে।

পুরা সিস্টেমটিকে PSD to HTML & CSS বলা হয়।

HTML to CSS বলে কোন Tarm আছে কিনা তা আমার জানা নেই।
তবে ইনলাইন সিএসএস থেকে এক্সটার্নাল সিএসএস করাকে হয়ত বোঝাতে চেয়েছেন।

PSD to HTML শুধু ওয়ার্ডপ্রেস এর জন্যেই না যে কোন ওয়েবসাইট ডেভেলপমেন্ট এর জন্যেই Template বানাতে প্রয়োজন।

Sign in to Reply
Replying as Submit

HTML,CSS,Bootstrup,PHP,Javascropt,C,C++ কোনটার পর কোনটা প্রথমে শিখবো ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 19, 2013 05:37 AM 2 Answers
Subscribe

ওয়েব ডিজাইন এবং ডেবলাপম্টে এর জন্য কোনটার পর কোনটা শিখলে ভাল হবে । আর কোনটার জন্য কত মাস বা বছর লাগবে ?Exclusive ভাবে অনলাই্নে শিখার কোন পথ আছে কি ?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 10, 2013 02:44 PM
Flag(0)

আপনাকে আগে জানতে হবে আমি কি করতে চান।  আপনি কি programming করতে চান নাকি web designing এর কাজ করতে চান নাকি web development এর কাজ করতে চান।  online এ আপনি শিখতে পারেন। বাংলাতেই tutorial আছে অনেক সাইটে। তবে সময় তা আপনার উপর নিভর করছে।  
      ==>programming করতে চাইলে c,c++,java  শিখতে পারেন। তবে ভাল করে শিখতে অনেক সময় দিতে হবে।  
      ==>web site designing এর কাজ করতে চাইলে html,css শিখতে  হবে,  এখানে কাজ তা হল একটা ওয়েব সাইট এর design করা। তবে  শুধু  html শিখে লাভ নেই।  css ই মুলত আপনাকে খুব চমৎকার  একটা website design এ  সাহায্য  করবে।
     ==>web development এর কাজ করতে হলে php,javascript  শিখতে  হবে, programming basic থাকলে খুব তাড়াতাড়ি শিখতে পারবেন…

**WWW.WEBCOACHBD.BD(  এইটা থেকে দেখে নিতে পারেন কোনটা কেমন, তবে এটা বলতে চাই সব আবছা আবছা করে শিখবেন না। )

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 19, 2013 09:23 AM
Flag(0)

আগে HTML শিখেন । ওটা সহজ । ওটাতে কাজ করলে কিছু অভিজ্ঞতা আসবে । CSS এর কাজ কঠিন । ওটা কোডিং এর ওপর নির্ভর করে । আর বাকি গুলো Application তৈরির সফ্টওয়ার । ওগুলো দিয়ে ওয়েব ডিজাইন করা যায় না । ওয়েব টেম্প্লেটে ওগুলো দিয়ে বিভিন্ন গেজট দেয়া হয় ।

Sign in to Reply
Replying as Submit

web design and development শিখার ধাপগুলা জানতে চাই একজন দক্ষ ভাই উত্তর দিবেন।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 19, 2013 05:34 AM 2 Answers
Subscribe

আমি ওয়েব ডিজাইন এবং ডেবলাপমেন্ট শিখতে চাই কিন্তু কোনটার পর কোনটা শিখবো তার রুল আমি জানি না । এমন একজন আমার উত্তর দিতেন যিনি Success আমি আশা করবো আমার উত্তরটি তিনিই দেবেন ।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 09, 2013 04:37 AM
Flag(0)

ওয়েবডিজাইন ও ওয়েব ডেভলপমেন্ট ২টাই একটা সাইটকে পরিপূর্ণ রুপদান করে। ২টো শিখার জন্যই কিছু কমন বিষয় আপনাকে জানতে হবে।প্রথমেই HTML,CSS,Php শিখে ফেলুন।এরপর ফটোশপ শিখুন।এবার আপনি যেকোন CMS এর উপর কাজ করা শুরু করুন। যদি আপনি HTML,CSS,php ভালোভাবে শেষ করে থাকেন তবে যেকোনো CMS এই খুব সহজে মানিয়ে নিতে পারবেন। আর সময় পেলে জাভাস্ক্রিপ্ট আর Mysql নিয়ে একটু পড়াশোনা করতে পারেন।

আর ফটোশপ শিখতে হবে এই জন্য যে, সাইটে কিছু গ্রাফিক্যাল কাজ আছে।যেমন ব্যানার তৈরী,নেভ মেনু,স্টিকি পোস্টের ফিচার্ড ইমেজ তৈরী, ইত্যাদি কাজ সাইটের আউটলুকে নতুনত্ব আনে।যা যে কোনো সাইটকেই ভিজিটরের কাছে আকর্ষনীয় করে তুলে। wink

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 21, 2013 03:29 AM
Flag(0)

ওয়েব ডিজাইন এবং ওয়েব ডেভেলপমেন্ট আপনার যেইটি সুবিধা হয় সেইটিই আগে শিখতে পারেন। কোনটি আগে শিখতে হবে এর কোন নির্দিষ্ট নিয়ম নেই।

ওয়েব ডিজাইন শেখার জন্য আপনাকে ফটোশপ বা সমমানের কোন ফটো এডিটিং সফট শিখতে হবে।

আর ডেভেলপমেন্ট এর জন্য প্রথমে HTML শিখে এরপর CSS, JS, PHP, MYSQL ইত্যাদি শিখতে পারেন।

Sign in to Reply
Replying as Submit

টেমপ্লেট Edit করার ভাল পদ্ধতি কোনটি এবং কিভাবে করবো । ভিডিও বা টিউটোরিয়াল

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 18, 2013 09:32 AM 1 Answers
Subscribe

আমি CSS বিভিন্ন Template (টেমপ্লেট)Edit করবো কিভাবে এবং তাহলে দেখা যায় html and css না জানলে ও সুন্দর সুন্দর টেমপ্লেট ডিজাইন করে নিজের নাম বসানো যায় । তাহলে কষ্ট করে html and css শিখাটা কি জরুরি বা দরকার ।কিন্তু টেমপ্লেট Edit করবো কিভাবে কোন ভাল পদ্ধতি আছে কি বা কোন ভিডিও
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Feb 18, 2013 10:58 AM
Flag(0)

আপনি ড্রিমওয়েভারে কাজ করেন । ওটাতে এডিট করা অনেক সহজ । একবার কাজ করলেই বুঝবেন । না পারলে আমার সাথে যোগাযোগ করেন । নিচে সিগন্যাচারে আমার পেজ লিংক আছে ।

Sign in to Reply
Replying as Submit

Firebugএবং web developer কি?এগুলোতে কাজ করবো কিভাবে Screen shot দেখাবেন

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 14, 2013 12:45 AM 0 Answers
Subscribe

firebub এবং web developer কি? এগুলোতে কাজ করবো কিভাবে আর সুবিধা কি? যদি কেউ জেনে খাকেন তাহলে screen shot আকারে দেখাবেন আশা রাখি
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By: