xp তে পাচওয়ার্ড ভুলে গেলে কি করবো?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 26, 2013 09:27 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 22, 2014 06:15 PM
Flag(0)

পাসওয়ার্ড স্ক্রিন আসলে ctrl+alt চাপ দিয়ে ধরে সাথে সাথে দুই বার delete বাটন প্রেস করলে নতুন ইউজার অপশনটি আসবে। তখন ইউজার এর জায়গায় administrator লিখুন এবং পাসওয়ার্ড এর জায়গা খালি রেখে Enter প্রেস করুন। তাহলে ইউজার administrator ধরে উইন্ডোজে ডুকে যাবে। আর যদি administrator এ পাসওয়ার্ড দেওয়া থাকে তবে অপলাইন পাসওয়ার্ড রিকভার সফটওয়্যার ব্যবহার করতে হবে। তারপরেও না হলে নতুন করে উইন্ডোজ দিয়ে নিন।

Sign in to Reply
Replying as Submit

BIOS Password ভুলে গেলে করণীয় কি ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 24, 2013 08:42 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 22, 2014 10:28 PM
Flag(0)

এক মিনিটের জন্য Bios Battery খুলে ফেলতে হবে। এই অবস্থায় পিসি তে পাওযার ক্যাবল লাগাবেন না আর লাগানো থাকলে খুলে ফেলুন। আর যদি লেপটপ হয় তবে লেপটপ এর ব্যাটারি এবং চার্জার ক্যাবল সব খুলে ফেলুন। এক মিনিট পরে সব ঠিক মত লাগান এবং পিসি চালু করে ‍Bios সিটিং ঠিক করে নিন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 22, 2014 09:22 PM
Flag(0)

ধন্যবাদ আপনার প্রশ্নের জন্য , এক্ষেত্রে আপনাকে পিসির মাদার বোর্ডের ব্যাকআপ ব্যাটারীটাকে কিছুক্ষণের জন্য খুলে রাখতে হবে । তারপর আবার সেটাকে যথাস্থানে লাগিয়ে দিন , আশা করি এতেই আপনার সমস্যার সমাধান হয়ে যাবে ।

Sign in to Reply
Replying as Submit

যেকোন কম্পিউটারে কীভাবেbios যাওয়ার বাটন জানতে পারব?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 24, 2012 09:27 AM 3 Answers
Subscribe

ধরেন আমি একটা পিসি সেট আপ দিতে চাই কিন্তু ডিভিডি ড্রাইভ সিলেক্ট করা দরকার সেক্ষেত্রে তো আমাকেbios গিয়ে সিলেক্ট করতে হবে তাই জানতে চাচ্ছি কীভাবে বুঝবো কোন বাটন চাপলেbios এ যাওয়া যাবে?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 02, 2013 12:30 PM
Flag(0)

প্রায় সকল কম্পিউটারে কিছু কি ব্যবহার করা হয় BIOS এ যাওয়ার জন্য ।

১▬F2

২▬Delete key

৩▬F12

আশকরি আপনার কাজে লাগবে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 26, 2012 11:24 PM
Flag(0)

use del key or f12 key .

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 25, 2012 02:33 AM
Flag(0)

নিচের লিঙ্ক দেখুন

http://michaelstevenstech.com/bios_manufacturer.htm

Sign in to Reply
Replying as Submit

সব কম্পিউটারের bios এ ঢুকার জন্য কী কীবোর্ডের একই বাটন প্রেস করতে হয় নাকি ভিন্নতা আছে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 24, 2012 08:04 AM 3 Answers
Subscribe

মানে একেক কম্পিউটারে কী একেক টা বাটন প্রেস করতে হয়? আর যদি বাটনের ভিন্নতা থাকে তাহলে ভিন্নতা জানতে চাই
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 10, 2013 10:03 AM
Flag(0)

বিভিন্ন কম্পিউটারে বিভিন্ন ধরনের। তবে বেশির ভাগেই DEL চাপতে হয়। আর কোনোটিতে F2 or অন্যকোনো কী ব্যবহার করতে হয়।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 26, 2012 11:24 PM
Flag(0)

try del key or f12 key.

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 24, 2012 08:35 AM
Flag(0)

সব কম্পিউটারে আলাদা আলাদা

Sign in to Reply
Replying as Submit