চেক ভাঙ্গানোর প্রক্রিয়া কি ? যে ব্যাংকে আমার একাউন্ট আছে সেই ব্যাংকে চেক জমা দিতে হয় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Apr 05, 2015 01:47 AM 0 Answers
Subscribe

 

চেক কিভাবে ভাঙ্গাতে হয় আমার জানা নেই । কেউ যদি আমার নামে চেক পাঠায় তাহলে আমি সেটা কিভাবে ভাঙ্গাবো ? আমার যে ব্যাংকে একাউন্ট আছে সেই ব্যাংকে জমা দিতে হবে ? নাকি যে কোনো ব্যাংক থেকেই করা যায় ...????

 
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

ICICI Bank এর একাউন্ট এ কত জমা তা হয়ছে অনলাইনে কিভাবে চেক করব ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 25, 2014 02:01 PM 1 Answers
Subscribe

ICICI Bank এর একাউন্ট এ কত জমা হয়ছে বা কত টাকা বর্তমান সময়ে জমা আছে, তা জানার সিস্টেমটা জানতে চাই।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 14, 2014 07:17 PM
Flag(0)

ছন্মনামী ভাই আপনি এখুনি ব্যাংকের শাখায় গিয়ে যোগাযোগ করুন। পারলে যে শাখাতে আপনার একাউন্ট আছে সেখানে গিয়ে কর্মকর্তাদের কারো কাছে জানতে চাইলেই জানিয়ে দেবে… ওদের নিজস্ব প্রসেজ সহ …। ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit

What is the first bank portal or website in Bengali

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 26, 2014 09:04 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 26, 2014 03:06 PM
Flag(0)

In the world, http://www.progotibank.com.bd is the first Bengali bank portal or website. It is official website of Progoti Co-operative Land Development Bank Limited (Progoti Bank), the largest land development bank in Bangladesh and is registered domain under BTCL on October 04, 2011 so that people can easily get all informations of the bank from wherever they are. This site was inaugurated on 11.11.11 i.e, November 11, 2011.The bank had been efforting for it since January 10, 2009. But any bank does not take the initiative to start bank portal or website in Bengali language before it. That being the reason, it is the first bank portal or website of Bengali language in the world. So the bank has created a world record , recognized throughout the world. Thank the bank for this great attempt.

Source : http://www.somewhereinblog.net/blog/BetterBangladesh/29910484

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 26, 2014 01:15 PM
Flag(0)

বাংলা ভাষায় পৃথিবীর প্রথম ব্যাংক ওয়েবসাইট হল  http://www.progotibank.com.bd

এর আগে পৃথিবীর কোন ব্যাংকই বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করেনি।এমন উদ্যোগের জন্য প্রগতি কো-অপারেটিভ ল্যান্ড ডেভেলপমেন্ট ব্যাংক লিঃ সারা দুনিয়ায় প্রশংসিত।

২০১১ সালের ১১ নভেম্বর এটি পথচলা আরম্ভ করে।

Sign in to Reply
Replying as Submit

মানিবুকারর্স একাউন্ট ভেরিফ্যাই করবো কিভাবে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 20, 2013 04:34 PM 1 Answers
Subscribe

আমার ব্যাংক একাউন্ট ইসলামী ব্যাংকে খোলা আছে। কিন্তু ইসলামী ব্যাংকের ওয়েবসাইটে গিয়ে দেখি আমার এলাকার কোনো SWIFT CODE নেই। এক্ষেত্রে আমি ব্যাংক কর্মকর্তার সঙ্গে এবিষয়ে আলাপ করলে তিনি জানান IBBLBDDH এই SWIFT CODE এবং ১৭ সংখ্যাবিশিষ্ট ব্যাংকের একাউন্ট নম্বর দিয়ে করলেই সেটি বাংলাদেশের যেকোনো একাউন্টে চলে আসবে। আমি বুঝতেছিনা এটা কি ঠিক হবে? Google মামার কাছে Help নিয়ে দেখলাম তাতে র্ডাচ বাংলা ব্যাংকের মাত্র গুটিকয়েক টি এলাকার Swift come আছে। আমার প্রশ্ন হলো যারা র্ডাচ বাংলা ব্যাংকের মাধ্যমে টাকা উত্তোলন করেন তারা কিভাবে তাদের নির্দিষ্ট এলাকার Swift code পেলেন? অথবা কিভাবে কি করলেন একটু Help করেন কেউ?

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 21, 2013 11:49 AM
Flag(0)

প্রথমে এই লিঙ্কে যান http://www.theswiftcodes.com/bangladesh-3/
আপনার জেলা বা জেলার মধ্যে ব্রাঞ্চ খুজে বের করুন এবং SWIFT এর ঘরে IBBLBDDH124 < এর রকম কোড সংগ্রহ করুন
আপনার ব্যাংক একাউন্ট নাম্বার আপনার চেক বই বা ব্যাংক থেকে প্রাপ্ত বই বা কাগজ থেকে দেখে নিন
এরপর আপনার moneybookers একাউন্টে লগিন করে নিচের লিঙ্কে যান
Profile > LIST OF BANK ACCOUNTS > [Manage]

https://www.moneybookers.com/app/manage_banks.pl

ADD বাটনে ক্লিক করে দেশ নির্বাচন করে SWIFT বসান এবং Next বাটন ক্লিক করে পরের পেজে যান, এখানে আপনার ব্রাঞ্ঝ নাম সহ ব্যাংকের নাম দেখতে পারবেন

Account number: এর  ঘরে একাউন্ট যুক্ত করে Next ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করুন

Sign in to Reply
Replying as Submit