ব্লগে বাংলাদেশি কোম্পানির বিজ্ঞাপন প্রদর্শন করে আয় বিষয়ে পরামর্শ চাই

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 01, 2013 04:39 AM 1 Answers
Subscribe

প্রথমেই বলে নিচ্ছি, ব্লগে লিখালিখি করলেও অনলাইনে আয়-উপার্জনের কৌশল সম্পর্কে নতুন। মূল কথায় আসছি... নির্দিষ্ট বিষয়ের উপর আমার একটি বাংলা ব্লগ আছে। দেশি-বিদেশি মিলিয়ে ভিজিটর মোটামুটি ভাল। সংশ্লিষ্ট ব্লগের ফেসবুক পেজের অবস্থাও খারাপ না। ব্লগ-বিষয় সংশ্লিষ্ট কোম্পানীর বিজ্ঞাপন প্রদর্শন করে কি আয় করা সম্ভব ? কিভাবে এসব কোম্পানীর বিজ্ঞাপন পেতে পারি ? কিভাবে এসব কোম্পানীর সাথে যোগাযোগ করতে পারি ? কিভাবে দর-দাম নির্ধারন করতে পারি ? কোন কোম্পানী বিজ্ঞাপন দিতে চাইলে, ফ্রিল্যান্সার হিসেবে (যেহেতু আমার কোম্পানী নেই) আমার সাথে লেনদেন বা চুক্তি বিষয়ক ডকুমেন্ট কিসের ভিত্তিতে হতে পারে ? কেউ পরামর্শ দিলে খুবই উপকৃত হব।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 01, 2013 03:11 PM
Flag(0)

প্রথমেই ধন্যবাদ জানাই সুন্দর একটি প্রশ্ন করার জন্যে…

সাইটটির লিঙ্ক দিলে ভাল হত- যাই হোক
প্রথমেই একটু হতাশার কথা বলি বাংলা ব্লগ গুলোতে কোন কোম্পানী বা কমার্শিয়াল বিজ্ঞাপনী কার্যক্রম এখন অনেক অন্ধকারে!!
এরপর আশার কথা বলি… আপনার সাইটের র‍্যাঙ্ক যদি এলেক্সা তে ৫০ এর ভিতর থাকে তাহলে বাংলা ব্লগ থেকে বিজ্ঞাপনী কার্যক্রম দিয়ে আয় আশা করা যায়…

যদি এলেক্সা র‍্যাঙ্ক ৫০-১৫০ এর মধ্যেও থাকে তাহলেও আপনাকে ভাবতে হবে ? বিজ্ঞাপন পাবেন কিনা…
যদি র‍্যাঙ্ক ২০০-৫০০ এর ভিতর থেকে থাকে তাহলে কেউ আপনাকে পাত্তা দিবে না(!) তবে লিঙ্ক বা ব্যানার এক্সজেঞ্জ করার আমন্ত্রন ভাল পেতে পারেন

তাহলে উপায় ?
হ্যা আপনি হয়তো ভাবতে পারেন techtunes.com.bd সাইটটি তো ভালই বিজ্ঞাপন পাচ্ছে কারন হল এটি বর্তমানে ১২তম সাইট বাংলাদেশে এবং এলেক্সা র‍্যাঙ্কে অনেক এগিয়ে আছে তার মানে সাইটটি তে প্রচুর ভিসিটর আসছে যা অন্য ব্লগ গুলোর তুলনায় অনেক এগিয়ে রেখেছে, আমি নিজেও সাইটটিতে কাজ করেছি যাতে অন্য সাইট গুলো তুলনায় বেশি ভিসিটর পেয়েছি

যাই হোক আপনার সাইটের র‍্যাঙ্ক যেহেতু আমার জানা নাই তাই সাম্ভব্য উপায় হল এডসেন্স এর বিকল্প যেমনঃ chitika.com, clicksor.com, এরকম এডসেন্স গুলো দিয়ে চেষ্টা করে দেখতে পারেন যেগুলো বাংলা সাইটে বিজ্ঞাপন সাপোর্ট করে

এছাড়া দেশি বিজ্ঞাপনী একটি সাইট https://www.green-red.com এর বিজ্ঞাপনী ব্যানার অনেক সাইটেই দেখা যায় যেটিও ব্যবহার করতে গেলে ভাল পেইজ ভিউ হতে হবে সাইটে

**- – – – – – – – -**
এছাড়া যেটি করতে পারেন যদি আপনার সাইট এর র‍্যাঙ্ক ভাল মনে করেন তাহলে একটি প্রপজাল লেটার লিখে বিভিন্ন কোম্পানী বা যে কোম্পানী গুলোকে অনলাইনে বিজ্ঞাপন দিতে দেখেন তাদের সরাসরি মেইল পাঠিয়ে আমন্ত্রন করতে পারেন
যাদের মেইল পাঠাচ্ছেন তাদেরও মার্কেটিং টিম আছে যারা আপনার সাইটটি রিভিউ করতে পারেন এছাড়া রিপ্লাই পেলে আলাপ করতে পারেন

Sign in to Reply
Replying as Submit

বাংলাদেশি অনলাইন ক্রয়-বিক্রয় সব গুলো সাইটের লিঙ্ক চাই, যেগুলোতে ফ্রী বিজ্ঞাপন দেওয়া যায়

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 22, 2013 09:38 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 22, 2013 09:47 PM
Flag(0)

নিচের সাইট গুলোতে আপনি ফ্রী বিজ্ঞাপন দিতে এবং ক্রয়-বিক্রয় করতে পারবেন

http://bangladesh.craigslist.org/
http://www.cellbazaar.com/
http://bikroy.com/
http://www.clickbd.com/
http://www.boromela.com/

STAINLESS STEEL CHAINMAIL SCRUBBER


http://bdbazar24.com/
http://www.kroybikroy.com/
http://www.robibazar.com/web/
http://www.postad.com.bd/
http://www.clickdhaka.com/
http://www.olx.com.bd/
http://www.e-wintech.com/shop/
http://www.bdadlist.com/

Sign in to Reply
Replying as Submit