মজিলা ফায়ারফক্স-এ বাংলা ফন্ট নিয়ে সমস্যা, কি করব?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 09, 2012 06:47 AM 4 Answers
Subscribe

ফায়ারফক্স- এ বাংলা ফন্ট গুলি ভাঙা ভাঙা আসে। আকার ইকার আগে পরে আসে। কেউ সমাধান দিলে উপকৃত হব।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 19, 2012 03:40 AM
Flag(1)

অভ্র সেটাম দেন ।কাজ হয়ে যাবে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 16, 2012 12:37 AM
Flag(0)

Tools থেকে Options-এ যান । একটি নতুন উইন্ডো আসবে Options নামে । এবার ওই উইন্ডোর Content ট্যাবে ক্লিক করুন ।

bangla font problemএখন লাল মার্ক দেয়া অ্যাডভান্সে গিয়ে আপনি নিচের ছবির মতো ফন্ট সিলেক্ট করুন ।
bangla font problem in firefox
OK করে বের হয়ে আসুন । ব্যাস হয়ে গেল !

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 15, 2012 07:22 PM
Flag(0)

নতুন একটা ট্যাব খুলে এ্যাডেসবারে about:config লিখে Enter দিতে দিন

I’ll be careful, I promise! বাটনে ক্লিক করুন

 

এবার Filterbeng লিখলে যে ডায়লগ বক্স আসবে সেখান থেকে শেষের ২ টি ও প্রথম ২ টি বাদে বাকী ফন্টগুলোতে  প্রতিটিতে Siyam Rupali. লিখে OK বাটনে ক্লিক করতে হবে।

হয়ে গেল। এবার Firefox Restart দিলেই ঝকঝকে তকতকে বাংলা দেখা যাবে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 10, 2012 01:01 AM
Flag(0)

মজিলা ফায়ারফক্স এর টুলস থেকে অপশন থেকে content গিয়ে Fonta & Color এর Font পরিবর্তন করে SolaimanLipi দিয়ে দেখে তে পারেন।

Sign in to Reply
Replying as Submit