ফার্মেসি ব্যবসার জন্য কোন কোর্স এবং কোথায় করব?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Aug 23, 2015 02:48 PM 0 Answers
Subscribe

আমি ফার্মেসি ব্যবসা করতে আগ্রহী । ফার্মেসি ব্যবসা করতে হলে কোন কোর্স করলে ভাল হবে এবং কোথায় করা যায়? এই কোর্সে কি সরকারি বেসরকারি মানগত কোন পার্থক্য আছে? উত্তরার আসে পাশে কি কোথাও আছে?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

সিএসই নাকি ফার্মেসি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 31, 2015 10:39 PM 0 Answers
Subscribe

একটা মতামত চাই-- তোমাদের মতামত চাচ্ছি তোমাদেরই একটা ছোট বোনের জন্য (not 4 me) আমি জানি ফার্মেসি অনেক ভালো সাবজেক্ট যেইটা আমি এখন পড়ছি। কিন্তু সমস্যা হলো ফার্মেসি এর জব দেশে এখন জব শুধু ইন্ডাস্ট্রিতে। হসপিটালিটি কমিউনিটি ক্নিনিকাল এবং নিউক্লিয়ার ফার্মেসি এখনো চালো হয় নাই যেটা এদেশের MBBS রা Block করে রাখছে। PharmD নাই। ঢাবি এবং এনএসইউ তে পাচ বছরের ডিগ্রি খুললেও সেটা বি ফার্ম নামেই পরিচিত। আবার সিএসই তো দেশের জাতিয় সাব্জেক্ট হয়ে গেছে। সবাই এইটা পড়ে। ওর দক্ষতা বলি ও রসায়ন এবং ম্যাথ দুইটাই ভালো পারে। কম্পিউটার এর প্রতিও যোক আছে। সে নিজে নিজে গুগলিং করে HTML CSS এর কাজ শিখেছে কারো হেল্প ছাড়াই। ক্রিয়িটিভিটি ও আছে ভাল বলা চলে আবার মূখস্থ বিদ্যাও ভাল। এখন তোমরা একটা মতামত দিবা জব অপরচুনিটি + ফিউচার এ ডিমান্ড+ স্যালারী এই তিনটি বিবেচনায় কোন সাবজেক্ট টাকে এগিয়ে রাখে যায়(বাংলাদেশের প্রেক্ষাপট এ) এইখানে পোস্ট করলাম কারন এইখানে দেশের অনেক মেধাবী ছাত্র আছে। আর দয়া করে কেউ বাজে কমেন্ট করবা নাহ এইটার উপর একজনের ফিউচার ডিপেন্ড করছে
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

যদি উচ্চতর গনিত এসএসসি এবং এইচএসসি তে না থাকে তবে কি সিএসই.কিংবা সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং করা যাবে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 23, 2014 08:48 PM 2 Answers
Subscribe

আমার এসএসসি এবং তে গনিত ছিলো না। অপশনাল ছিলো কম্পিউটার শিক্ষা। আমি এখন কোন প্রাইভেট ভার্সিটিতে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বা সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং করতে চাচ্ছি। আমি কি করতে পারবো?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator May 08, 2015 09:10 AM
Flag(0)

CSE পড়ার জন্য উচ্চমাধ্যমিক পর্যায়ে গনিত এবং পদার্থ বিজ্ঞান থাকা জরুরী।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 29, 2015 10:34 AM
Flag(0)

গনিত ইংরেজী ১ম. এবং ইংলিশ ২য় পত্র এস এস সি .রসায়ন. পদার্থ ,জীববিজ্ঞন .ইতাদ্যি আমি মোঃ মাসৃদ রানা মাসুম ম এল খুকনী .হাই স্কুল এনাতয় পুর .সিরাজগঞ্জ

Sign in to Reply
Replying as Submit

Dhaka University GA Unit Result 2014-15 download

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 04, 2014 04:16 PM 2 Answers
Subscribe

Dhaka University GA Unit Result and C Unit Seat Plan 2014-15. Dhaka University GA Unit Result will be held on 5th September 2014. Dhaka University Ga Unit Admission Test Result 2014. DU Admission Test For Ga Unit Will held on 5th September, 2014.

DU GA unit admission result 2014-15


Dhaka University Admission Result 2014 of All Units Are Available Here. We Will Published Every Result information of DU. DU Ga Unit Result Will be Published. DU C Unit Result for Admission Test Undergraduate first in 2014 at admission.eis.du.ac.bd. Dhaka University C/Ga Unit Result available with .

Dhaka University GA Unit Result will be held on 5th September 2014. Now Dhaka University C Unit Seat Plan 2014 published. Ga Unit Admission test on 5th September, 2014. Ka Unit ... Students can check their admission result from Dhaka University web site.

Dhaka University Ga Unit Admission Test Result,Info,Notice, Gaunit.univdhaka.edu, Requirement,Seat plan,apply,admit card,know result through sms,subject. Dhaka University Admission Result 2014 admission test Dhaka University will be held for five units- KA unit, KHA unit, GA unit, GHA unit & CHA unit etc.

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 10, 2014 07:57 PM
Flag(0)

You can find any result on www.resultinbd.net

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 09, 2014 02:39 PM
Flag(0)

You can see the result of DU ga unit (C unit) admission result on TM News24.

Sign in to Reply
Replying as Submit

HSC Admission Result 2014- All Colleges Bangladesh

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jun 22, 2014 05:35 AM 1 Answers
Subscribe

HSC admission result 2014

This year the board authority published fifty six college declared. HSC Admission Result 2014 will be published 22nd June, 2014 at the same. Residential Model College hsc online admission the education board also published hsc 1st year admission 2014 procedure. We will publish all best colleges HSC Admission Result 2014 here. ... Notre Dame College Dhaka HSC Admission Result 2014.

This year no admission test will be held for HSC admission. Admission will be ... HSC Admission 2014 All College Rules notice Download. HSC Admission Notice Result 2014-2015. Dhaka City College HSC Admission Notice 2014-2015 has published already. Dhaka City College HSC Admission. HSC Admission Result 2014 All Education Board College will publish on June 22, 2014. Students will be selected as per result of SSC.

but for re-scrutiny students can apply up to 17th June 2014. HSC admission result of all colleges of Bangladesh under all boards are going. HSC Admission 2014 Online Application, All Colleges Bangladesh. Ministry of Education, Bangladesh has published SSC Result 2014. HSC Admission Result 2014. HSC Admission Result 2014-2015 sessions for all important colleges has admission result.

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 22, 2014 08:43 PM
Flag(0)

ধন্যবাদ। কিন্তু বাংলায় দিলে সাইটের মান ঠিক থাকতো।

Sign in to Reply
Replying as Submit

Nu degree (pass) online admission result 2013-2014???

Administrator Member Since Oct 2016
Flag(0)
May 24, 2014 09:30 PM 1 Answers
Subscribe

www.nu.edu.bd degree pass course admission result 2013-2014.
National university(NU) degree pass course admission result for the session 2013-2014 to be published very soon.Degree admission result may published last week month of may or first week month of june.Although university athurity did not decleare officially any messege about result yet.

result click here

Nu degree pass course online application was available upto 5 may 2014.Online application was started from 15 april 2014.Application all process completed within twenty days.Student who passed HSC/alim/diploma,they can only elegable for the degree pass courese admissionfor the session 2013-2014.Nu degree (pass) online admission result 2013-2014

From The applicant whom will eligible through admission only they will get opportunity for admission in degree pass course.Restof students are disqualify for admission.Several course are available like  B.A/ B.S.S/ B.Sc. / B.B.S/ B. Music/ B. F.A under national university.First of all result to be published national university official website www.nu.edu.bd.
Total seat allotment per course only three hundred.But national university athurity may reserved seat without prior notice.

Nu degree (pass) online admission result 2013-2014:
Every year thousand of students admitted in degree pass course.Degree course period three yearin three part like first year,second year and finally third year.Its Must be passed in every year.If you fail in any subject in any year you can exam again.To get nu degree admission result 2013-2014 keeps eyes on our blog www.cineplex24.com

 

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 22, 2014 09:08 PM
Flag(0)

ধন্যবাদ শেয়ার করার জন্য। কিন্তু এত বিস্তারিত

Sign in to Reply
Replying as Submit

SUST এর CSE (computer science & engineering) এর ভবিষ্যত সম্পর্কে জানতে চাই।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 11, 2012 06:05 PM 0 Answers
Subscribe

CSE (computer science & engineering) এর future সম্পর্কে জানতে চাই। ভবিষ্যত এ কী ধরনের চাকরি পওয়া যাবে? আমি cse তে ভর্তি হবো SUST এ। এর বেতন কেমন হতে পারে, এ সম্পর্কে ধারনা দরকার। Please উত্তর দিবেন।

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

jagannath university তে ভর্তির জন্যে তথ্য চাই

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 02, 2012 11:39 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 20, 2014 10:57 PM
Flag(0)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহ বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় এর ভর্তির তথ্য পাবেন পড়াশোনা বিডির এডমিশন বিভাগ এ ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 03, 2012 09:27 PM
Flag(0)

নিচের লিংকটাতে যান একটা PDF বই আছে এই লিংকটাতে http://bangladeshresult.com/2012/07/jagannath-university-admission-notice-2012-2013-jnu-ac-bd.html

Sign in to Reply
Replying as Submit

national university এর ভর্তি সম্পর্কে তথ্য জানতে চাই

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 01, 2012 02:22 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Apr 18, 2014 09:03 AM
Flag(0)

Visit here For Update&Details about NU Admission> http://www.nuadmission.com/ http://www.nu.edu/Admissions.html http://app1.nu.edu.bd/eng/index.php

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 08, 2012 09:45 AM
Flag(0)

ওদের অফিসিয়াল পেজে গিয়ে যানতে পারবেন www.nu.edu.bd

Sign in to Reply
Replying as Submit

কেউ কি MIT (Masachusetts Institute of Technology) তে ভর্তি হওয়ার পূর্ণ বিবরণ দিতে পারেন ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 12, 2012 11:16 AM 2 Answers
Subscribe

আমি MIT (Masachusetts Institute of Technology) তে পড়াশুনা করতে চাই। আমি এখন দশম শ্রেণিতে "মতিঝিল আইডিয়াল স্কুল" এ পড়ি। আমি জানি না কীভাবে কি করতে হবে। আমি বড় হয়ে একজন বিজ্ঞানী হতে চাই। যদি কেউ এ বিষয়ে আমাকে সাহায্য করেন তাহলে খুবই উপকৃত হব আমি। আমার মোবাইল নাম্বার: 01686268340।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 05, 2014 08:43 AM
Flag(0)

নোবেল লরিয়েটদের পাঠশালা!


এটি এমন একটি বিদ্যাপীঠ, যেখানে পড়াশোনা করেছেন ৭৮ জন নোবেল বিজয়ী! বাংলাদেশের অনেক মেধাবী শিক্ষার্থীও পড়ছেন বিশ্বের অন্যতম সেরা ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি বা এমআইটিতে। চেষ্টা করলে হয়তো আপনিও পারবেন। এমআইটিতে ভর্তির খোঁজখবর জানাচ্ছেন হাবিবুর রহমান তারেক

শিক্ষাপ্রতিষ্ঠানটির সঙ্গে জড়িয়ে আছে ১৫০ বছরের ইতিহাস। একটু খোঁজ নিলেই বেরোবে বিশ্বখ্যাতদের নাম, যাঁরা উচ্চশিক্ষা নিয়েছেন এখান থেকে। প্রতিষ্ঠানটির নাম ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমআইটি)। যুক্তরাজ্যের এ প্রতিষ্ঠানে পড়াশোনা করছেন ১০০টির বেশি দেশের ছাত্রছাত্রী। বাংলাদেশের অনেক মেধাবী শিক্ষার্থীও জায়গা করে নিচ্ছেন বিশ্বের অন্যতম সেরা এই বিদ্যাপীঠে। 

(এখানে Maximum length is 8000 characters) তাই বাকি অংশ প্পড়ুন নিচের লিঙ্ক এ……………

সূত্র : দৈনিক কালের কণ্ঠ । সিলেবাসে নেই । ৪ এপ্রিল ২০১২

 

LINK -http://www.studentcarebd.com/?p=1435

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 16, 2012 12:23 AM
Flag(0)

তোমার তো এখন অনেক সময় আছে হাতে। নিজেকে তৈরি করো আগে। ভালো ফলাফল করো। সাথে এক্সট্রা কারিকুলার গুন বাড়াও। যেমন- ম্যাথ অলম্পিয়াড, ফিজিক্স অলম্পিয়াড, সায়েন্স প্রজেক্ট ইত্যাদি। MIT তে এসবও মুল্যায়ন করা হয়। তোমাকে SAT ও দিতে হবে। ইংরেজির উপর ভালো দখল থাকতে হবে।

সো ম্যাথস, English, সায়েন্স এসব বিষয়ে ভালো দখল তোমাকে MIT তে ভর্তির ক্ষেত্রে এগিয়ে রাখবে। লক্ষ্য বিচ্যুত হইয়ো না। এগিয়ে যাও। বেস্ট উইশেস ফর ইউ।

Sign in to Reply
Replying as Submit