%APPDATA%\Mozilla\Firefox\Profiles\এটা দিয়ে আমি আমার Add-ons পেয়ে যাই…

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 03, 2013 12:40 AM 2 Answers
Subscribe

উপরের Run কমান্ডটা কি মুখস্ত করতে হবে ? যেই Folder পেলাম আমি Add-ons backup সেই Folder টা কিভাবে আমি আবার আমার Firefox browser এ install বা import করবো -তারমানি আমাকে নতুন করে আর আগের Add-ons গুলা install করতে হচ্ছে না।(নতুন করে Windows setup দিলে)
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 03, 2013 03:21 AM
Flag(0)

হ্যাঁ, কমান্ডটা লিখে রাখতে পারেন।  আর আগের উত্তর আপডেট করলাম

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Mar 03, 2013 02:02 AM
Flag(0)
 
 

এ জন্য আপনার ‘ফেবে’ নামের একটি বাড়তি প্রোগ্রাম (অ্যাডঅন) লাগবে। https://addons.mozilla.org/en-US/firefox/addon/2109 ঠিকানার ওয়েবসাইট থেকে অ্যাডঅনটি নামিয়ে নিন। এখন ফায়ারফক্স পুনরায় চালু (রিস্টার্ট) করুন।

image

এবার Tools মেনু থেকে Febe/febe option/directory-তে যান। এখান থেকে Browse করে ঠিক করে নিন কোথায় ব্যাকআপগুলো সেইভ করে রাখবেন। Tools মেনু থেকে Febe/perform backup-এ ক্লিক করলেই নির্ধারিত স্থানে ব্যাকআপগুলো সেইভ হয়ে যাবে।

বুকমার্ক সেভ করার জন্য Febe/febe option/backup items/adtional items এ গিয়ে বুকমার্ক সিলেক্ট করে নিতে হবে । তারপর ব্যাকআপ ফাইলে গেলেই বুকমার্ক গুলো পাবেন । এগুলো ম্যানুয়ালি এ্যাড করে নিতে পারেন।

এ জন্য আপনার ‘ফেবে’ নামের একটি বাড়তি প্রোগ্রাম (অ্যাডঅন) লাগবে। https://addons.mozilla.org/en-US/firefox/addon/2109 ঠিকানার ওয়েবসাইট থেকে অ্যাডঅনটি নামিয়ে নিন। এখন ফায়ারফক্স পুনরায় চালু (রিস্টার্ট) করুন।

image

এবার Tools মেনু থেকে Febe/febe option/directory-তে যান। এখান থেকে Browse করে ঠিক করে নিন কোথায় ব্যাকআপগুলো সেইভ করে রাখবেন। Tools মেনু থেকে Febe/perform backup-এ ক্লিক করলেই নির্ধারিত স্থানে ব্যাকআপগুলো সেইভ হয়ে যাবে।

বুকমার্ক সেভ করার জন্য Febe/febe option/backup items/adtional items এ গিয়ে বুকমার্ক সিলেক্ট করে নিতে হবে । তারপর ব্যাকআপ ফাইলে গেলেই বুকমার্ক গুলো পাবেন । এগুলো ম্যানুয়ালি এ্যাড করে নিতে পারেন।

এ জন্য আপনার ‘ফেবে’ নামের একটি বাড়তি প্রোগ্রাম (অ্যাডঅন) লাগবে। https://addons.mozilla.org/en-US/firefox/addon/2109 ঠিকানার ওয়েবসাইট থেকে অ্যাডঅনটি নামিয়ে নিন। এখন ফায়ারফক্স পুনরায় চালু (রিস্টার্ট) করুন।

image

এবার Tools মেনু থেকে Febe/febe option/directory-তে যান। এখান থেকে Browse করে ঠিক করে নিন কোথায় ব্যাকআপগুলো সেইভ করে রাখবেন। Tools মেনু থেকে Febe/perform backup-এ ক্লিক করলেই নির্ধারিত স্থানে ব্যাকআপগুলো সেইভ হয়ে যাবে।

বুকমার্ক সেভ করার জন্য Febe/febe option/backup items/adtional items এ গিয়ে বুকমার্ক সিলেক্ট করে নিতে হবে । তারপর ব্যাকআপ ফাইলে গেলেই বুকমার্ক গুলো পাবেন । এগুলো ম্যানুয়ালি এ্যাড করে নিতে পারেন।

 
Sign in to Reply
Replying as Submit

Mozilla firefox এ অনেক Add-ons install করেছি কিন্তু windows install তো আবার.?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 02, 2013 01:36 PM 2 Answers
Subscribe

Windows install করলে তো আমার প্রিয় প্রিয় সব Add-ons টি চলে যাবে এখন আমার প্রশ্ন হল আমি কি সেই add-ons এর কোন Backup মানি expoart রাখতে পারি website bookmark এর মত ??/
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 03, 2013 02:05 AM
Flag(0)

এ জন্য আপনার ‘ফেবে’ নামের একটি বাড়তি প্রোগ্রাম (অ্যাডঅন) লাগবে। https://addons.mozilla.org/en-US/firefox/addon/2109 ঠিকানার ওয়েবসাইট থেকে অ্যাডঅনটি নামিয়ে নিন। এখন ফায়ারফক্স পুনরায় চালু (রিস্টার্ট) করুন। এবার Tools মেনু থেকে Febe/febe option/directory-তে যান। এখান থেকে Browse করে ঠিক করে নিন কোথায় ব্যাকআপগুলো সেইভ করে রাখবেন। Tools মেনু থেকে Febe/perform backup-এ ক্লিক করলেই নির্ধারিত স্থানে ব্যাকআপগুলো সেইভ হয়ে যাবে। বুকমার্ক সেভ করার জন্য Febe/febe option/backup items/adtional items এ গিয়ে বুকমার্ক সিলেক্ট করে নিতে হবে । তারপর ব্যাকআপ ফাইলে গেলেই বুকমার্ক গুলো পাবেন । এগুলো ম্যানুয়ালি এ্যাড করে নিতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Mar 02, 2013 06:28 PM
Flag(0)

জি, এটা সম্ভব। উইন্ডোজ সেটাপ দিলেও  আপনি আপনার Add-ons গুলো ফিরে পাবেন। ১মে Search বক্সে অথবা Run (windows key+R) নিচের লাইনটি কপি+পেস্ট করুন।

%APPDATA%\Mozilla\Firefox\Profiles\

এবার (৮টি ক্যারেক্টার) xxxxxxxx.defult নামের ১টি ফোল্ডার দেখতে পাবেন। যেমন, 

 

 

 

 

 

 

ফোল্ডারটি কপি করে নিরাপদ স্থানে রেখে দিন।

উইন্ডোজ সেটআপ সম্পন্ন হয়ে গেলে এবার আগের কমান্ড লিখে সার্চ দিন/ রান করান। এখন দেখবেন আগের xxxxxxxx.defult নামের ফোল্ডারটি ভিন্ন নামে উপস্থিত হবে।  

এখন রাইট ক্লিক করে পূর্বের xxxxxxxx.defult ফাইলটি কপি+পেস্ট করে দিন।

এবার কপি হওয়া শুরু হল,

নিচের নির্দেশনা অনুসরণ করুন,

 

মজিলা ওপেন করুন, দেখবেন পূর্বের সেটিংস লোড হচ্ছে,

এখন নতুন ফায়ারফক্স ইউজ করুন পুরাতন অ্যাড-অন্স দিয়ে! 

বিস্তারিত এখানে

Sign in to Reply
Replying as Submit