গর্ভপাত করাতে হবে

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 25, 2014 03:43 PM 2 Answers
Subscribe

মাত্র ধরা পরল আমার বউ প্রেগন্যান্ট!!!! কয়েকদিন আগে তার পিপিরিয় মিস হয়েছে । কিন্তুআমাদের মাত্র বিয়ে হয়েছে। ওর বয়স ১৮ বছর!! তাই এখন বাচ্চা নেওয়া অসম্ভব!!! তাই গর্ভপাত করাতে হবে! আমরা ঔষধ প্রয়োগএর মাধ্যমে এটা করতে চাচ্ছি!!! তাই প্লিজ কিছু বলুন!!!
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Aug 03, 2014 07:56 PM
Flag(0)

ইসলামে গর্ভপাত করা জায়েজ নাই।

দ্বিতীয়ত ঔষধ প্রয়োগএর মাধ্যমে এটা করা চরম ঝুঁকি।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 28, 2014 08:15 AM
Flag(0)

গর্ভপাত দন্ডনীয় অপরাধ। গর্ভধারনের আগে গর্ভধারন এড়াতে হয়।

Sign in to Reply
Replying as Submit

১৩ সপ্তাহে গর্ভপাত করলে পরর্বতিতে সন্তান নেওয়া যায়

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 29, 2014 07:29 PM 1 Answers
Subscribe

১৩ সপ্তাহ ৭ দিনে যদি প্রথমবার সন্তান এবর্সন করা হয় তবে পরর্বতিতে সন্তান নেওয়া যায় কি?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 29, 2014 10:43 PM
Flag(0)

হ্যা, অবশ্যই নেয়া যায়।

তবে যা করবেন দ্রূত করুন কারন সময় বাড়লে সমস্যাও বাড়বে।
আর অবশ্যই বিষেশজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে কাজ করবেন।
ঔষধের মাধ্যমে না করাই ভাল এতে পরবর্তীতে উনার প্রচুর রক্তপাত, খিচুনি, জ্বর, অসম্পূর্ন গর্ভপাত, পরে বাচ্চা নিলে প্রাকৃতিকভাবে গর্ভপাত সহ নানা উপসর্গ দেখা দিতে পারে। যাতে উনার মৃত্যু পর্যন্ত হতে পারে।

তাই সময় নষ্ট না করে ভাল ডাক্তারের সাথে দ্রূত দেখা করুন।

Sign in to Reply
Replying as Submit

৯-১০ সপ্তাহে গর্ভপাত কি সম্ভব

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 23, 2014 12:00 AM 1 Answers
Subscribe

আমার বয়স ২৮ এবং আমার স্ত্রীর ২২। আমার স্ত্রী ৯ সপ্তাহের গর্ভবতী সে এখন সন্তান নিতে চাচ্ছে না। আমি আপনাদের সাথে ইতি মধ্যে কথা বলেছি ২ টি পদ্ধতির মধ্যে ঔষধ খাওয়ালে কি এটা ঠিক হবে। আর কোন ঔষধ খাওয়ালে ভালো হয়? আমাকে এক ডাঃ Misoprostol 20 mg এর কথা বলেছেন। এটায় কি কাজ হবে।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 23, 2014 10:04 AM
Flag(0)

হ্যা সম্ভব।১২ সপ্তাহের মধ্যে গর্ভপাত করানো যায়।এর পরও করানো যায় তবে এটা ঝুকিপুর্ন।

আমার মনে হয় ঔষধ খাওয়ার চেয়ে যন্ত্র প্রয়োগের মাধ্যমে করাটাই ভাল।এটি ঝামেলাহীন আর মাত্র ২ ঘন্টায় সব কাজ সম্পন্ন হয়। ভাই কোন ডাক্তারের কাছে শুনে কখনই এমন কাজ করা উচিত নয়। মনে রাখবেনঃ

প্রতি বছর সারা বিশ্বে প্রায় চার কোটি চল্লিশ লাখ গর্ভপাত ঘটানো হয় যার মধ্যে প্রায় অর্ধেকই হয় অসুরক্ষিত প্রক্রিয়ায়।সারা বিশ্বে অসুরক্ষিত গর্ভপাত ঘটাতে গিয়ে বছরে প্রায় ৭০,০০০ মহিলার মৃত্যু এবং জটিল পরিস্থিতি সৃষ্ঠির কারনে ৫০ লাখ মহিলাকে হাসপাতালে ভর্তি হতে হয়।

আমার পরামর্শ হবে আপনি অবশ্যই কোন গাইনী বিশেষজ্ঞ এর সাথে যোগাযোগ করবেন।

ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit

আমার স্ত্রী ৯ সপ্তাহের গর্ভবতী সে এখন সন্তান নিতে চাচ্ছে না। এর সমাধান দয়া করে জানাবেন।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 21, 2014 08:35 PM 1 Answers
Subscribe

আমার স্ত্রী ৯ সপ্তাহের গর্ভবতী সে এখন সন্তান নিতে চাচ্ছে না। এর সমাধান দয়া করে জানাবেন। এনিয়ে অনেক দুঃচিন্তায় আছি।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 22, 2014 08:58 AM
Flag(0)

৯ সপ্তাহ পর আপনার স্ত্রী যদি সন্তান নিতে না চায়,তাহলে abortion বা গর্ভপাত করাতে হবে।

গর্ভপাতের মূলত ২ টি পদ্ধতি রয়েছে।
১.ঔষধ প্রয়োগের মাধ্যমেঃ
ঔষধ প্রয়োগের মাধ্যমেও গর্ভপাত ঘটানো যায় । এটি গর্ভকালের প্রথম তিনমাসের মধ্যে কার্যকর।

২.শল্য/যন্ত্র প্রয়োগের মাধ্যমেঃ

গর্ভকালের প্রথম ১২ সপ্তাহের মধ্যে চোষণ যন্ত্রের মাধ্যমে গর্ভপাত ঘটানো হয়ে থাকে। পরবর্তীকালে গর্ভপাত মায়ের মারাত্মক ক্ষতি এমনকি মৃত্যু পর্যন্ত ঘটাতে পারে।

 

যেহেতু এই পদ্ধতির মাধ্যমে ১ টি নিষ্পাপ জীবন নষ্ট হয়ে যায়।তাই এটি করা উচিত নয়। তবে পরিস্থিতির সথে মানিয়ে নিতে আমাদের অনেক কিছুই করতে হয়।

তারপরও আমি আশা করি আপনি সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন।আর অবশ্যই ভাল কোন ডাক্তারের পরামর্শ নিয়ে কাজ করবেন।ধন্যবাদ ভাল থাকবেন।

Sign in to Reply
Replying as Submit