গ্রামীন ফোন 3.9G.4G আসলে আমরা কি ধরণের সুবিধা পাবো?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 10, 2013 04:33 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 13, 2014 11:05 PM
Flag(0)

ভিডিও কলিং করতে পারবেন, ইন্টারনেট স্পীড ১০ গুন বাড়বে…।

Sign in to Reply
Replying as Submit

4G বলতে কি বুঝায়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 16, 2012 11:59 PM 3 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 21, 2012 06:40 PM
Flag(0)

চতুর্থ প্রজন্ম তারবিহীন নেটওয়ার্ক

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 17, 2012 02:57 AM
Flag(0)

 

চতুর্থ প্রজন্ম তারবিহীন নেটওয়ার্ক। খুব উচ্চ হার সম্পন্ন তথ্য সেবা প্রদানের কথা মাথায় রেখে এর পরিকল্পনা করা হয়েছে। এই ব্যবস্থা এখনো চিন্তামূলক পর্যায়ে সীমাবদ্ধ,বাস্তব প্রয়োগ ঘটেনি। ৪জি কোষবিশিষ্ট বেতার মানদণ্ডসমূহের চতুর্থ প্রজন্মে উল্লেখ করে। এটি ৩-জি তে একটি উত্তরসূরী এবং মানদণ্ডসমূহের ২-জি’র পরিবার। একটি ৪জি পদ্ধতি একটি আই,পিভিত্তিক সমাধান আল্টা-ব্রড ব্রান্ড (গিগা-বিট গতি) ইন্টারনেটআই.পি. ফোন, পরিষেবা এবং ব্যবহারকারীতে মাল্টিমিডিয়া জোগান দেওয়া হয়েছে। প্রাথমিক-৪জি প্রযুক্তি যেমন চলমান ওআইম্যাক্স এবং প্রথম-প্রচার ৩জি লং মেয়াদী বিবর্তন (এল,টি,ই) ২০০৬ থেকে বাজারে প্রাপ্তিসাধ্য [১] এবং ২০০৯ [২] [৩] [৪] যথাক্রমে এবং ৪জি হিসেবে প্রায়শই ব্র্যান্ডওয়া হয় ।

৪জি এর জন্য সমস্ত পরামর্শে সি,ডি,এম,এ ৩জি সিস্টেমে বর্ণালী রেডিও প্রযুক্তি প্রসারিত হয়েছিল ব্যবহার করেছিল এবং ইহা-৯৫ উদাহরন মাল্টি-সেবা প্রেরণ যেমন ও, এফ, ডি,এম, এ এর জন্য গতি- domain equalization স্কীম,এর মধ্যে এবং প্রতিস্থাপিত বাতিল করা হয় । এইটি MIMOএর সঙ্গে মিলিয়ে দেওয়া হয় । উদাহরন, একাধিক এ্যনটিনা, গতিশীল চ্যানেল বিভাজন বা বন্টন এবং channel-dependent scheduling ।

পিছনের ইতিহাস
উন্নয়নের জন্য non-backwards সঙ্গতিপূর্ণ প্রেরণ প্রযুক্তির মৌলিক প্রকৃতিতে একটি পরিবর্তনে সাধারনভাবে উল্লেখ করে, এবং নতুন কম্পাংক ব্যান্ড। প্রথম ১৯৮১ সালে এ্যানালগ থেকে (১জি) ডিজিটাল (২জি) ১৯৯২ সালে রৃপান্তর । এইটি ২০০২ সালে, অনুসরণ করা হয়েছিল, ৩জি মাল্টি মিডিয়া সমর্থন করে যা অন্তত ২০০ kbit/s প্রসারিত হয়েছিল । অতঃপর প্রত্যাশিত ৪ জি এর ভিত্তি । যাহা আই,পি ভিত্তিক নেট্ওয়ার্ক ।

তথ্যসূত্রঃ http://bn.wikipedia.org/wiki/ফোর_জি_(4G)

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 17, 2012 01:24 AM
Flag(0)

চতুর্থ প্রজন্মের ইন্টারনেট ব্যাবস্থা

Sign in to Reply
Replying as Submit