কোন ধরণের মোবাইলে সবচেয়ে বেশী ভাইরাসে আক্রান্ত হয়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 07, 2013 09:51 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 27, 2014 07:10 PM
Flag(0)

বাহির থেকে অ্যাপস ইনিষ্টল হয় এমন সকল মোবাইলে ভাইরাস আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 27, 2014 03:35 PM
Flag(0)

 সিমবিয়ান অপারেটিং সিস্টেমে চালিত মোবাইলগুলিতে একটু বেশি ভাইরাস আক্রমণ করে

Sign in to Reply
Replying as Submit

মোবাইলে ভাইরাসে আক্রন্ত হলে কি ধরণের লক্ষণ দেখা দেয়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 07, 2013 09:49 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 27, 2014 06:48 PM
Flag(0)

এক কথায় সেটটি স্লো হয়ে যায়। অনেক সময় নেট ডাটা সেন্ড এবং রিসিভ করতে দেথা যায়।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 27, 2014 03:43 PM
Flag(0)

Cabir: এটি ভয়ংকর একটি ভাইরাস। এটি মূলত সিমবিয়ান অপারেটিং সিস্টেমে চালিত মোবাইলগুলিতে আক্রমন করে। এটি আক্রমন করলে মোবাইল চালু হওয়ার সময় প্রত্যেকবার ‘Caribe’ ম্যাসেজটি সো করে। এরপর এটি মোবাইলের ব্লুটুথ দিয়ে অন্যান্য মোবাইলে ছড়ায়।

Duts: এই ভাইরাসটিকে জোঁক এর সাথে তুলনা করা যায়। কারণ এটি ইন্সটল করা এ্যাপ্লিকেশনগুলির ডাইরেক্টরিতে থাকা EXE ফাইলগুলির সাইজ চার মেগাবাইটের উর্দ্ধে বানিয়ে দেয়।

Commwarrior: এই ভাইরাসটি MMS টাইপ করে ব্লাটুথ দিয়ে অন্যান্য মোবাইলে সংক্রামিত করে। বেশিরভাগ এটি নোকিয়ার সিমবিয়ান সিরিজ 60 এর V3 Edition, V5 Edition, Symbian^3 এর সেটগুলিকে আক্রান্ত করে। Commwarrior একটি executable (EXE) worm ফাইল। এটি আক্রান্ত হওয়ার সাথে সাথে মোবাইলের ব্লুটুথ ব্যবহার করে বিভিন্ন রকমের সংক্রামিত ফাইল ভিন্ন ভিন্ন নামে অন্য মোবাইলে প্রেরণ করে।

তথ্যসুত্রঃ টেকটিউন্স

Sign in to Reply
Replying as Submit