মাইক্রোসফট ওয়ার্ডে কিভাবে ভগ্নাংশ লেখা যায় (বাংলায় ও ইংরেজীতে)?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 09, 2012 12:18 AM 2 Answers
Subscribe

হাতে কলমে যেভাবে ভগ্নাংশ লেখা যায় তা মাইক্রোসফট ওয়ার্ডে টাইপ করে লেখা আমার মত অনেকেই যে জানেন না, এটা আমার আপনার নিত্যদেখা একটি বিষয়। এর মানে এই নয় যে, কেউই পারে না। যদি কেউই না পারত তা হলে বই পুস্তকে ভগ্নাংশ সর্বদা লিখতে হত এভাবেঃ ১/২, ১/৩, তাই নয় কী? আমার প্রশ্ন, ভাই/বোনেরা আপনারা যারা জানেন কিভাবে ২ ভাগে ১ হাতে কলমে লেখার মত টাইপ করা যায়, তারা দয়া করে আমাদের ( With sortcut Key) যানাবেন কী? ধন্যবাদ- (আব্দুল হালিম)
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 09, 2012 07:19 AM
Flag(0)

 

insert new equation এ ক্লিক করুন । 

পরে উপরে দেখবেন x/y fraction ক্লিক করে easily format ta use করতে পারেন। 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 09, 2012 04:14 AM
Flag(0)

আপনি মাইক্রোসফট ওয়ার্ড এর কোন ভার্সন ব্যবহার করছেন তা উল্লেখ করেননি।

সাধারণ (অফিস ওয়ার্ড ২০০৩) ভাবে “Incert” মেনু থেকে “Object” এ ক্লিক করেন

object ডায়লগবক্স আসবে>সিলেক্ট “Creat New” ট্যাব>> সিলেক্ট “Microsoft Equation Toolbar” >> ক্লিক OK
প্রয়োজনীয় সিম্বল সিলেক্ট করে আপনি Equation লিখতে পারেন।

(অফিস ওয়ার্ড ২০০৭, ২০১০, ২০১৩) 

“Incert” মেনুর ডান দিকে নিচের ছবির মত অংশ পাবেন এখান থেকে
Equation এ ক্লিক করলেই Equation Editor চলে আসবে।

 

তথ্যসূত্রঃ

১. https://google.com
২. office.microsoft.com
৩. ehow.com

Sign in to Reply
Replying as Submit