ফরেক্স শুরু করতে চাই? এই জন্য আপনাদের মতামত চায়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2013 04:00 PM 5 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

5 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 17, 2014 12:47 PM
Flag(0)

প্রিয় rmjanali,

ফরেক্স হল একটি আন্তর্জাতিক বৈদেশিক বিনিময় বাজার। এই নামটি এসেছে ফরেন(FOReign) এবং এক্সচেঞ্জ(Exchange) শব্দদ্বয়ের সংমিশ্রণ থেকে যার অর্থ হল বৈদেশিক বিনিময় কার্যক্রম। মূলত ফরেক্স হল বৈদেশিক মুদ্রা কেনা-বেচা করার ব্যবসা। একদিনে বেশ কয়েকবার মুদ্রামূল্য উঠানামা করে থাকে। যেখানে আপনি বিভিন্ন মুদ্রার দাম ওঠা-নামার উপর ট্রেড করে প্রফিট করতে পারবেন। যদিও, আয়তন এবং দ্রুত-বর্ধনশীলতার দিক থেকে এটাই সবচেয়ে বড় বাজার। ফরেক্সে দৈনিক বাণিজ্যিক লেনদেনের পরিমাণ প্রায় ৪ ট্রিলিয়ন মার্কিন ডলার যেটা আমেরিকার সকল স্টক এক্সচেঞ্জ মার্কেটের সম্মিলিত লেনদেনের পরিমাণের ৩০ গুনেরও বেশি।

​​বিনামূল্যে বাংলায় ফরেক্স সম্পর্কে বিস্তারিত জানতে ও অভিজ্ঞ হওয়ার জন্য ইন্সটাফরেক্স এর ওয়েবসাইটে প্রবেশ করে, শিক্ষণীয় পাতাগুলো দেখুন।
​​*ফরেক্স কি: https://www.instaforex.com/bd/what_is_forex.php
*কিভাবে শুরু করবেন : https://www.instaforex.com/bd/getting_started.php

*শিক্ষামুলক ভিডিও: https://www.instaforex.com/bd/video-help.php

আপনাকে অসংখ্য ধন্যবাদ।  ইন্সটাফরেক্স এর সাথেই থাকুন।​
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 03, 2014 10:06 AM
Flag(0)

এক বিশাল সম্ভাবনাময় বিনিয়োগের ক্ষেত্র হচ্ছে ফরেক্স মার্কেট বা ফরেইন এক্সচেঞ্জ মার্কেট। ফরেক্স হল এমন একটি ট্রেডিং মার্কেট যেখানে একটি দেশের কারেন্সির বিপরিতে আরেকটি দেশের কারেন্সি কেনাবেচা করে প্রফিট করা যায়। স্বাভাবিক ভাবেই প্রশ্ন চলে আসছে কেন ফরেক্স মার্কেটে বিনিয়োগ করাটা শেয়ার মার্কেটের তুলনায় সহজ ও অধিক লাভজনক?

আরও বিস্তারিত জানার জন্য এই পোস্টটি দেখতে পারেনঃ ফরেক্স মার্কেট

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 27, 2014 10:38 PM
Flag(0)

ভাই যাই করেন যেনে শুনে করে যেনে শুনে যেটিই করেন লস হবে না।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 27, 2014 11:26 AM
Flag(0)

ফরেক্স নিয়ে ভালভাবে পড়াশুনা করুন । গুগলে সার্চ দিয়ে প্রতিটি টার্ম ভাল করে  পড়ুন, বুঝুন । তারপর সামান্য কিছু এমাউন্ড দিয়ে শুরু করুন । প্রয়োজনে আগে যারা ফরেক্স করেছে তাদের কাছ থেকে পরামর্শ নিন । চাইলে bangla forex school থেকে জ্ঞান নিতে পারেন । ভুল হলে ক্ষমার দৃষ্টীতে দেখবেন ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 05, 2014 02:17 AM
Flag(0)

আপনি বিডি ফরেক্স স্কুল সাইটটি পড়ুন। আগে ভাল ভাবে ফরেক্স সম্পর্কে আইডিয়া নিন। তারপর শুরু করুন। প্রয়োজনে তাদের সাথে যোগাযোগ ও করতে পারবেন। তারা আপনাকে ফ্রী হেল্প করবে।

সাইটে ঠিকানা: http://www.bdforexschool.com/

Sign in to Reply
Replying as Submit