পচা ডিম পানিতে ভাসে কেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 16, 2012 09:59 AM 2 Answers
Subscribe

পচা ডিম পানিতে ভাসে কেন?

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 16, 2012 11:52 PM
Flag(0)

বহুত শুকরিয়া @mihir ভাই!!

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 16, 2012 11:46 AM
Flag(0)

ডিমের খোলসের গায়ে থাকে অসংখ্য ছিদ্র। পচা ডিমের ভেতরের পদার্থ গ্যাসে রূপান্তরিত হয়ে খোলসের ছিদ্রপথে বাইরে বেরিয়ে আসে। ফলে ডিমের ওজন কমে যায়। এ হালকা ডিম সমপরিমাণ পানি অপেক্ষায়ও হালকা হয়ে যায়। তখন ডিম পানিতে ভাসে। Shift+R improves the quality of this image. Shift+A improves the quality of all images on this page.

Sign in to Reply
Replying as Submit