জেলিবিন ৪.২.২ তে RTL ল্যাংগুয়েজ যোগ করতে চাই?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 19, 2013 03:13 PM 0 Answers
Subscribe

আমার কাছে থাকা ওয়াল্টন primo f3 তে ইংলিশ ও বাংলা ল্যাংগুয়েজ আছে। এখন আমি আরবী ল্যাংগুয়েজ (RTL ) যোগ করতে চাচ্ছি। এটা কী সম্ভব? উলেখ্য, জেলীবিন ৪.২.২ তে Native RTL Support আছে। আর আমার সেটটাও রুট করা। (এমনিতে আরবী এপ্স ব্যবহারে কোন সমস্যা নেই। আমি পুরো সিস্টেমের ভাষা আরবী করতে চাচ্ছি। ধন্যবাদ) সূত্রঃ http://android-developers.blogspot.com/2013/03/native-rtl-support-in-android-42.html
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

ফ্রান্স ছাড়াও পৃথিবীর আর কোন কোন দেশের ভাষা ফ্রেঞ্চ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 22, 2012 08:41 AM 1 Answers
Subscribe

ফ্রান্স ছাড়াও পৃথিবীর আর কোন কোন দেশের লোক ফ্রেঞ্চ ভাষায় কথা বলে?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Aug 19, 2015 11:38 PM
Flag(0)

ইউরোপের মধ্যে কেবল ফ্রান্স, বেলজিয়াম, সুইজারল্যান্ড, লুক্সেমবার্গ এবং মোনাকোতে সরকারী ভাষা হিসেবে ফ্রেঞ্চ ব্যবহার হয়।

উত্তর আমেরিকায় কানাডা ও হাইতিতে ফেঞ্চ দ্বিতীয় সরকারী ভাষা হিসেবে স্বীকৃত।

আফ্রিকার অর্ধেক দেশই যেহেতু এক সময় ফ্রেঞ্চ শাসনাধীনে ছিল, তাই উত্তর আফ্রিকার প্রায় সব দেশেই ফ্রেঞ্চ সরকারী ভাষা হিসেবে স্বীকৃত। আফ্রিকার আরব দেশগুলিতে আরবির পরেই ফ্রেঞ্চ দ্বিতীয় ভাষা হিসেবে আসে।

এছাড়াও আড়াই লাখ জনসংখ্যার প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ ভানুয়াতু অনেক কষ্টে ফ্রেঞ্চ ভাষা সেখানে টিকিয়ে রেখেছে।

Sign in to Reply
Replying as Submit

অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ভাষা কোন গুলো?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 22, 2012 03:31 AM 2 Answers
Subscribe

অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ভাষা কোন গুলো?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 10, 2013 03:00 PM
Flag(0)

অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং সমর্থন করে –

  • ·         জাভা (JAVA)
  • ·         সি++ (C++)
  • ·         সি শার্প (C#)
  • ·         স্মলটক (SmallTalk)
  • ·         আইফেল (Eiffel)
  • ·         রুবি (Ruby)
  • ·         পি.এইচ.পি (PHP)
  • ·         পাইথন(Python)
  • ·         পার্ল (Perl)
  • ·         ভিজুয়াল বেসিক (Visual Basic)
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 22, 2012 04:38 AM
Flag(0)

অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং কাজ করে কোড এবং তার সাথে সংশ্লিষ্ট ডাটা নিয়ে। উদাহরণ সি++ জাভা সিমুলা স্মলটক সি শার্প

Sign in to Reply
Replying as Submit

ভ্যাটিকান সিটির ভাষা কোনটি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 19, 2012 07:42 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2014 07:17 PM
Flag(0)

legislation আর official communication

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 19, 2012 03:39 PM
Flag(0)

ভ্যাটিক্যান সিটির কোন আইনগত ভাবে স্বীকৃত কোন official ভাষা নেই। তবে legislation আর official communication এর জন্য ইতালীয়ান ভাষা ব্যবহার করে । আবার ওরা ল্যাটিন ভাষা ও ব্যবহার করে official documention এর জন্যে ।

reference – http://en.wikipedia.org/wiki/Vatican_City#Population_and_languages

Sign in to Reply
Replying as Submit

বর্তমানে ভাষাভাষীর দিকদিয়ে বাংলা ভাষার অবস্থান কততম?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 20, 2012 12:47 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 20, 2014 03:32 AM
Flag(0)

বাংলা ভাষার অবস্থান ৫তম……

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 23, 2012 05:31 PM
Flag(0)

বর্তমানে ভাষাভাষীর দিকদিয়ে বাংলা ভাষার অবস্থান ৫ম।

অন্য গুলো ঃ(মিলিয়নে)

 

1. Mandarin Chinese 1120
2. English Latin 510
3. Hindi Devanagari 490
4. Spanish Latin 425

Sign in to Reply
Replying as Submit