দ্রুত ব্রন দূর করার উপায় কি ?

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator May 29, 2015 06:53 AM
Flag(0)

ব্রনো দূরকরার সবথেকে সহজ কৌশল হল 1) দিনে দু বার গোসল করার চেস্টা করবে 2) সবান থেকে ফেস ওয়াস বেশি ব্যাবহার করবে3) রদে বের হ ওয়ার সময় ছাতা ব্যাবহার করবে4) চুলে খুসকি দূর করতে হবে 5)জল বেসি করে খেতে হবে 6) পারলে মুখে প্রতি দিন বরফ ঘসে দবে | তার কিছু পর দেখবে আনেক টা সেরে গেছে | এগুলিতে যদি না কজ হয় তাহলে দোকান দিয়ে এই মলাম টি কিনুন Aconesin gel | এতে যদি না কাজ হয় তাহলে কনো বড় ডাঃ সঙ্গে পরমস্য নিন|

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 27, 2012 02:40 PM
Flag(0)

 

বেশী করে পানি খান । ঘুম থেকে উঠার পর পানি দিয়ে কুলি করার আগেই মুখের লালা হাত এ নিয়ে ব্রন যেখানে আছে লাগান ।
কিছুক্ষন রাখুন তারপর মুখ ভাল মত ধুয়ে নিন ।
ইন শা আল্লাহ্‌ কমে যাবে ।
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 18, 2012 10:37 AM
Flag(0)

ফেসিয়াল,স্টিমবাথ এবং মুখের বাষ্পভাব দিলে সুফল পেতে পারেন। মিষ্টি ও গরম মসলাযুক্ত খাবার পরিহার করতে হবে। অতিরিক্ত রাত্রিজাগরন করবেন না। প্রচুর পানি পান করুন,শাক-সবজি,টাটকা মৌসুমি ফল খান। বাজারে হাজারও ক্রিম/লোশন বাজারে আছে , টিভি অন করলেই মাথা খারাপ হবার অবস্থা । এই হারবাল ক্রিম, ওমুক ভাইয়ের এরোমা । সবাই বলে ব্রন থেকে চির মুক্তি পেতে তাদের পন্যই সেরা । আসল কথা হল ওই পন্য গুলো ক্ষতি ছাড়া, ব্রন ভাল করার কোনো ক্ষমতা রাখেনা।

চিকিৎসাঃ

ক্যাপসুলঃ টেট্রাসাইক্লিন-250mg প্রতি ৬ ঘন্টা পর পর ২১ দিন খেতে হবে। (এই ওষুধ চিকিৎসকের পরামর্শ ছাড়া ব্যবহার করা যাবেনা) সাথে ক্রিমঃ “রেটিন-এ” চিকিৎসকের পরামর্শ নিয়ে ব্যবহার করা যায়।

Sign in to Reply
Replying as Submit