ব্যাকলিংক করার লিংকটি দিয়ে কেউ হেল্প করুন? জরুরী দরকার

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 24, 2013 04:38 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 07, 2013 04:54 PM
Flag(0)

আপনি কোন সাইটে ব্যাকলিঙ্ক যুক্ত করতে চেয়েছেন, সেটা উল্লেখ করেননি। তবে উদাহরণ স্বরূপ আপনাকে Jahirol Forums এ ব্যাকলিঙ্ক যুক্ত করার লিঙ্কটা দিচ্ছি। 

প্রথমে আপনাকে ঐ সাইটে একটি ফ্রী অ্যাকাউন্ট খুলতে হবে, অতঃপর এই লিঙ্কে গিয়ে আপনার ওয়েবসাইট এর লিঙ্ক যুক্ত করতে পারবেন। 

Sign in to Reply
Replying as Submit

ডুফলো এবং নোফলো ব্যাকলিংক কি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 25, 2012 06:20 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 20, 2012 04:27 PM
Flag(0)

ডুফলো কি ? ডুফলো হলো যে লিংকগুলো গুগল ফলো করে তাকে বলা হয়। যা স্প্যাম হিসেবে ধরে না আবার এটা সাইট অনুসারে হতে পারে। যেমন যে সাইটে আপনি লিংক দিবেন সেই সাইট যদি ডুফলো হয়। এটা নির্ভর করে ঐ সাইটের এ্যাডমিনের উপর তবে অনেক সাইট আছে যেখানে অটোমেটিক ডুফলো লিংক হয়। নোফলো কি ? নোফলো হলো গুগল এই লিংকগুলোকে ফলো করে না তাই বলে এই লিংকগুলো একেবারে অকার্যকর হয় না। নোফলো লিংক দ্বারা সাইটের ভিজিটর আসতে পারে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Aug 26, 2012 10:18 AM
Flag(0)

শাহ্‌ সুলতান রনি ”  ডুফলো এবং নোফলো ব্যাকলিংক এর সংজ্ঞা দিয়েছেন তার ব্লগে এভাবেঃ

 

ডুফলো ব্যাকলিংক
ডুফলো ব্যাকলিংক হচ্ছে একটি সাধারন এইচটিএমএল লিংক। যার মাধ্যমে লিংকটি সরাসরি আপনার সাইটকে রেফার করবে এবং ব্লগ বা পোস্ট এই লিংকটিকে সমর্থন দেবে। ডুফলো ব্যাকলিংক হচ্ছে সবচেয়ে শক্তিশালী লিংক। আপনি কি ধরনের ব্লগের কাজ থেকে ডুফলো ব্যাকলিংক পাচ্ছেন তার উপরে নির্ভর করে আপনি কি ধরনের রেঙ্ক পাবেন।

উদাহরণস্বরূপ, আমি একটি সাধারন এইচটিএমএল  সোর্স কোডের লিংকের মাধ্যমে একটি সাইটের ডুফলো ব্যাকলিংক উপস্থাপন করছি।

<a href=”http://www.banglahili.com”>বাংলাহিলি.কম</a>

 

নোফলো ব্যাকলিংক
নোফলো ব্যাকলিংক হচ্ছে এমন একধরনের লিংক যার মাধ্যমে ওয়েবসাইট সার্চ ইঞ্জিনকে তার প্রকাশিত ব্যাকলিংক কে ক্রাওল/ ইন্ডেক্স করতে নিষেধ করে । অর্থাৎ আপনি এধরনের লিংকের মাধ্যমে কোন প্রকার পেজ রেঙ্ক পাবেননা। তবে এর মাধ্যমে কিছু ভিজিটর পেতে পারেন। বিশ্বের জনপ্রিয় সাইটগুলো নোফলো ব্যাকলিংক ব্যাবহার করে থাকে যেমন ফেসবুক, টুইটার, উইকিপিডিয়া ইত্যাদি। নোফলো ব্যাকলিংক এর সাথে rel=”nofollow” কোডটি যুক্ত থাকে যা সার্চ ইঞ্জিনকে ইন্ডেক্স করতে বাঁধা দেয়।

উদাহরণস্বরূপ, আমি একটি সাধারন এইচটিএমএল সোর্স কোডের লিংকের মাধ্যমে একটি সাইটের নোফলো ব্যাকলিংক উপস্থাপন করছি।

<a href=”http://www.banglahili.com” rel=”nofollow”>বাংলাহিলি.কম</a>

 

বিস্তারিত জানার জন্যে এই পোষ্টটি পড়ে দেখতে পারেন

http://bn.earningfair.com/%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%97%E0%A6%BF%E0%A6%82/%E0%A6%A1%E0%A7%81%E0%A6%AB%E0%A6%B2%E0%A7%8B-%E0%A6%8F%E0%A6%AC%E0%A6%82-%E0%A6%A8%E0%A7%8B%E0%A6%AB%E0%A6%B2%E0%A7%8B-%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%95%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%82/

Sign in to Reply
Replying as Submit