Banglalion এ ব্রাউসিং এর লেটেস্ট ট্রিক জানতে চাই

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2013 09:57 PM 0 Answers
Subscribe

Banglalion এ ফ্রী ডাউনলোড/ ব্রাউসিং এর লেটেস্ট ট্রিক জানতে চাই, কারও জানা থাকলে দয়া করে বলুন এক সঙ্গে বাঁশ দেই তাদের!

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

ক্যামেরা ব্যবহার করার আগে কি কি বিষয় জেনে নিলে ভালো হয় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2013 08:05 PM 0 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

robots.txt কি ? এটি কেন ব্যবহার করব ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 23, 2012 09:44 AM 2 Answers
Subscribe

robots.txt নিয়ে বাংলায় বিস্তারিত জানতে চাই...
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Aug 26, 2012 11:05 AM
Flag(0)

“ডিজে আরিফ” তার ব্লগ পোষ্টে robots.txt নিয়ে আলোচনা করেছেন এভাবে… ………………………

যখন সার্চ ইঞ্জিনের সার্চবট কিংবা স্পাইডারগুলো আমার ওয়েবসাইটে এসে আপনার পেজগুলোকে ইনডেক্স শুরু করে, তখন Robots.txt ফাইলটি দিক নির্দেশকের কাজ করে। এই ফাইলটি সার্চ ইঞ্জিন থেকে আগত ক্রওলার বা স্পাইডারকে জানাবে কোন পেজগুলো ইন্ডেক্স করতে হবে আর কোন পেজগুলো ইন্ডেক্স করতে হবে না। আপনার ওয়েবসাইটের পেজগুলো ইন্ডেক্স হওয়া বা না হওয়া অনেকটা এর ওপর নির্ভর করবে । ফাইলটি একটি সাধারণ টেক্সট ফাইল, এতে কোন বিশেষ কোডিং করা হয়নি, এটি আপনার ওয়েবসাইটের রুট ডিরেক্টরতে থাকতে হবে।

উদাহরণস্বরূপ – http://bn.jinnatulhasan.com/robots.txt

বিস্তারিত জানতে চাইলে এই পোষ্টটি পড়ে ফেলুন… http://bn.jinnatulhasan.com/2011/04/5302/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 24, 2012 03:03 PM
Flag(0)

robot.txt হচ্ছে এমন একটি ফাইল যার মাধ্যমে একটি সাইটের নির্দিষ্ট কোন অংশকে ইন্ডেক্সিং করা থেকে সার্চ ইঞ্জিন তথা ক্রাউলারকে বিরত রাখা যায় । এই ফাইলটিকে সার্ভারের মূল ফোল্ডারের মধ্যে রাখতে হয় । একটি সাইটে এমন অনেক পৃষ্ঠা থাকতে পারে যা ব্যাবহারকারী ও সার্চ ইঞ্জিন উভয়ের কাছে অপ্রয়োজনীয়, সেক্ষেত্রে এই ফাইলটি হচ্ছে একটি কার্যকারী সমাধান । গুগলের ওয়েবমাস্টার টুলস সাইট থেকে এই ফাইল তৈরী করা যায় ।

Sign in to Reply
Replying as Submit