সরকারি চাকরি ভাল না কি বেসরকারি চাকরি ভালো? কেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 29, 2013 05:07 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 12, 2013 12:58 AM
Flag(0)

প্রতিটা মানুষ নিজেই ভালভাবে জানে যে সে কি করতে চায় বা কি করতে পারবে । তাই তার নিজের উপরই ছেড়ে দেওয়া উচিত সে কি করবে । তবে তারপরও কথা থাকে সে যা চায় তা পাবে কিনা ? হ্যাঁ সে জন্যই হয়ত কিছু সমস্যা হয় । কারো মতে সরকারী চাকুরী ভাল কারো মতে বেসরকারী । আমি বলব না যে সকল মেধাবীরা বেসরকারী চাকুরী করে তাহলে বিসিএসে এত লোক কি মেধাবী না ? আবার কম মেধাবীরা সরকারী চাকুরী করবে কিভাবে কারন সরকারী চাকুরীতে অনেক প্রতিযোগীতা আছে এখনকার দিনে । অন্যদিকে বেসরকারী প্রতিষ্ঠানে ভাল অবস্থানে মেধাবীরাই যেতে পারে অন্যরাও কাজ পায় তবে অবস্থান টা নিয়ে সমস্যা হতে পারে । সরকারী হোক আর বেসরকারী চাকুরী হতে হবে মনেরত মত (নিজে যেমন চায়) আর অবশ্যই মেধার প্রয়োগ ঘটাতে হবে চাকুরী ক্ষেত্রে । অনেকের রেজাল্ট ভাল হলেও চাকুরীতে খারাপ করে আবার অনেকে রেজাল্ট খারাপ হলেও চাকুরীতে মেধাকে কাজে লাগিয়ে উপড়ে উঠে যায় । মেধাবী মানে ভাল রেজাল্টের অধিকারী নয় ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 02, 2013 03:37 AM
Flag(0)

আমার মতে ,ডিপেন্ড করে আপনার সার্টিফিকেটের উপর। যদি শিক্ষাজীবনের কথাকথিত সার্টিফিকেটের রেজাল্ট ভালো থাকে তবে আপনি প্রথমে বেসরকারী চাকরীতেই যাবেন কেনোনা তারা আপনার মেধার উচ্চ মূল্য দিবে। সরকারী চাকরীর মূল সুবিধা হল পেনশন।তবে এখন বেসরকারী প্রতিষ্ঠানে প্রভিডেন্ট ফান্ড রয়েছে সেটা পেনশনের বিকল্প হিসেবে ধরা যায়। 

ঐ ঘুরিয়ে ফিরিয়ে এক কথাই আসে।তা হলঃ-”সার্টিফিকেট’  laugh

Sign in to Reply
Replying as Submit