উদ্ভিদবিজ্ঞানের জনক কে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 05:59 AM 2 Answers
Subscribe

উদ্ভিদবিজ্ঞানের জনক কে?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 20, 2014 07:53 PM
Flag(0)

তিনি বিখ্যাত দার্শনিক অ্যারিস্টটলের ছাত্র ছিলেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 23, 2012 06:35 AM
Flag(0)

থিওফ্রাস্টাস(Theophrastus)। তিনি বিখ্যাত দার্শনিক অ্যারিস্টটলের ছাত্র ছিলেন।

Sign in to Reply
Replying as Submit

প্রানীবিজ্ঞানের জনক কে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 05:58 AM 1 Answers
Subscribe

প্রানীবিজ্ঞানের জনক কে? তার সম্পর্কে আরো জানতে চাই//
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 23, 2012 10:01 AM
Flag(0)

উইলিয়াম হারভে ,

Sign in to Reply
Replying as Submit

মনোবিজ্ঞানের জনক কে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 04:33 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 20, 2014 07:57 PM
Flag(0)

উইলহেম উল্ড……..

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 16, 2012 10:22 AM
Flag(0)

মনোবিজ্ঞানের জনক কে ?  উইলহেম উল্ড

https://www.facebook.com/permalink.php?id=195568870552004&story_fbid=236897536419137

Sign in to Reply
Replying as Submit

আমরা হাই তুলি কেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 17, 2012 03:24 PM 6 Answers
Subscribe

 

আমরা কেন হাই তুলি তার বিজ্ঞানসম্মত কোন ব্যাখ্যা দিতে পারেন কেউ? আমার জানা প্রয়োজন।

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

6 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2014 03:01 PM
Flag(0)

অক্সিজেনের অভাব হলে হাই তুলি যাতে বেশি পরিমাণ বাতাস ফুসফুসে প্রবেশ কর…………..

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator May 29, 2014 01:04 AM
Flag(0)

আমার জানামতে এর প্রধাণ কারণ হল মস্তিষ্কে পর্যাপ্ত (অতিরিক্ত” বলাই ভালো) অক্সিজেন সরবরাহ করা। ঘুমের আগে এটি হতে পারে,এমনকি অন্যকে দেখেও এটি আপনা থেকে হতে পারে। মূলত ব্রেন এ যখন আভ্যন্তরীণ রাসায়নিক ক্রিয়ার হার বাড়ার প্রয়োজন হয় তখন অতিরিক্ত অক্সিজেন এর সরবরাহ পেতে হাই তোলার সংকেত কার্যকর হয়। তবে অন্যকে দেখে হাই তোলার ব্যপারটি আলদা। এটি সম্পর্কে ভালোভাবে জানতে discovery online এর সহযোগিতা নিতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator May 11, 2014 08:34 PM
Flag(0)

আমরা কেন হাই তুলি ?

আমরা প্রতিদিন এমন একটা কাজ করি যা কিন্তু অনেকটাই অদ্ভুত, আর এর পেছনে কারণটি কি তা কেউই সঠিক বলতে পারেন না। হ্যাঁ, এই কাজটি হলো হাই তোলা! ঠিক কী কারণে আমরা হাই তুলি? হাই তোলার ফলে আমাদের শরীরে কী উপকারটাই বা হয়? গবেষকেরা অনেক বড় বড় রোগের পেছনে লেগে আছেন, তাই হাই তোলা নিয়ে বিশদ গবেষণার ফুরসত কারোই হয়নি। কিন্তু তা সত্ত্বেও মানুষের মনে কৌতূহল আছে ঠিকই। আর হাই তোলার কার্যকারণ নিয়েও রয়েছে তত্ব।

হাই তোলা নিয়ে সবচাইতে পুরনো তত্ব সম্ভবত হিপোক্রেটিসের দেওয়া, যেখানে তিনি বলেন- হাই তোলার ফলে “ভালো” বাতাস শরীরে ঢোকে এবং “খারাপ” বাতাস বের হয়ে যায়। বর্তমানেও এমন একটা তত্ব প্রচলিত আছে, যেখানে বলা হয় হাই তোলার ফলে শরীরে অনেকটা অক্সিজেন প্রবেশ করে আমাদের শক্তি দেয় আর বের হয় যায় কার্বন ডাই অক্সাইড।

তবে গবেষণায় এই তত্ব প্রমাণিত হয়নি বরং এর বিপরীত তথ্য জানা গেছে। যেসব মানুষের অক্সিজেনের দরকার বেশি থাকে তারা আসলে অন্যদের চাইতে বেশি হাই তোলেন না। তাই হাই তোলার ব্যাপারটাকে এখনও রহস্যই বলা যায়।

সবচাইতে সাম্প্রতিক তত্ব, যার সাথে বেশিরভাগ গবেষকই সহমত পোষণ করেন, তা হলো see more—> www.homeopathybd.com/hi-tuli-kano

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 11, 2012 03:21 PM
Flag(0)

আমাদের অক্সিজেনের অভাব হলে হাই তুলি যাতে বেশি পরিমাণ বাতাস ফুসফুসে প্রবেশ করতে পারে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 18, 2012 08:24 AM
Flag(0)

সাধারণত ঘুম এলে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 18, 2012 03:15 AM
Flag(0)

এই ২টা আর্টিকেল পড়ে দেখেন…

লিঙ্ক১

লিঙ্ক২

Sign in to Reply
Replying as Submit