বিজিবির সর্বপ্রথম নাম কি ছিল?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 22, 2012 10:32 AM 2 Answers
Subscribe

বর্তমান বিজিবির সর্বপ্রথম নাম কি ছিল?

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 19, 2012 03:21 AM
Flag(0)

বর্ডার গার্ড বাংলাদেশ বাংলাদেশের একটি আধাসামরিক সংস্থা। এর কাজ হল মূলত বাংলাদেশের সীমান্ত রক্ষা করা। এর প্রধান কার্যালয় ঢাকার পিলখানায় অবস্থিত। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পূর্বে এর নাম ছিল ইপিআর অর্থাৎ ইস্ট পাকিস্তান রাইফেল্‌স। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পর ১৯৭২ সালে এর নাম হয় ‘বাংলাদেশ রাইফেলস’ (বিডিআর)।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 12, 2012 07:48 AM
Flag(0)

রামগড় লোকাল ব্যাটালিয়ন।

Sign in to Reply
Replying as Submit