বাসর রাতের আলোচনা কেমন হওয়া উচিত?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 28, 2013 09:13 AM 4 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator May 26, 2013 12:34 AM
Flag(0)

ভাই তার পরেও যদি কনফিউজ থাকেন দাদি বা নানি কে জিজ্ঞাস করতে পারেন।

তারা বাসর রাতে কি কি কথা বলেছিল।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator May 25, 2013 08:20 AM
Flag(0)

বাসর রাতের করনীয় । বাসর রাতে যা করতে হয়। বাসর রাতের নির্জন পরিবেশে যখন বর-কণের মাঝে প্রচন্ড মিলন স্পৃহা সৃষ্টি হবে তখন সহবাসের পূর্বক্ষণে তিনবার বিসমিল¬াহ সহ সূরায়ে ইখলাছ এবং সূরায়ে ফালাক ও সূরায়ে নাছ পড়ার পর নিম্নোক্ত দোয়া পড়বে অতঃপর সহবাসে লিপ্ত হবে। ” بِسْمِ اللَّهِ ، اللَّهُمَّ جَنِّبْنَا الشَّيْطَانَ ، وَجَنِّبْ الشَّيْطَانَ مَا رَزَقْتَنَا“ অর্থঃ “আল¬াহর নামে শুরু করছি। হে আল¬াহ! আমাদেরকে শয়তানের অনিষ্ট থেকে দূরে রাখুন। আমাদেরকে যে সন্তান-সন্ততি দান করবেন, তাদেরকে শয়তানের অনিষ্ট থেকে দূরে রাখুন” তারপর বীর্যপাতের সময় বীর্যপাতের দোয়া মনে মনে পড়বে। যার অর্থঃ “হে আল¬াহ! আমাদের যে সন্তান দান করবেন তাতে শয়তানের কোন অংশ রাখবেন না।” তাহলে হাদীসের ভাষ্যানুসারে সে সহবাস দ্বারা সন্তান জন্ম গ্রহণ করলে শয়তান তার কোন অনিষ্ট সাধন করতে পারবে না। শায়খ আব্দুল হক মুহাদ্দিসে দেহলভী (রহঃ) বলেন, এ দ্বারা বুঝা যাচ্ছে যে, সহবাস-কালীন সময়ে এই দোয়া না পড়লে শয়তান প্রভাব বিস্তার করে এবং সন্তান-সন্ততির ভেতর অশান্তি ও হানাহানি সৃষ্টি হয়। -রিফাল মুসলিমীন সহবাসের সময় স্বামী-স্ত্রী একেবারে বিবস্ত্র হয়ে যাবে না। কারণ এতে সন্তান নির্লজ্জ হয়ে জন্মগ্রহণ করে। নবীজী (সঃ) সহবাসের সময় নিজেকে এবং স্ত্রীকে আপাদ মস্তক চাদর কিংবা কোন কাপড় দিয়ে ঢেকে দিতেন। কথা বলতেন ক্ষীণ কন্ঠে। আর স্ত্রীকে বলতেন, উত্তেজিত হবে না। ধীরস্থির থাকবে। নবীজী (সঃ) আরো বলেছেন, জানোয়ারের মত হঠাত করে স্ত্রীর উপর কেউ ঝাঁপিয়ে পড়বেনা, বরং তার উচিত হলো প্রথমে চুমু খেয়ে আলিঙ্গন করে এবং মিষ্টি মধুর কথায় তাকে আগ্রহী করে তোলা। বীর্যপাতের পর সাথে সাথে স্বামী সরে যাবে না বরং ঐ অবস্থাতেই কিছুক্ষণ পড়ে থাকবে। যাতে স্ত্রীর চাহিদা পুরা হয়ে যায়। কেননা কোন কোন মহিলার বীর্যপাত দেরীতে হয়। তারপর স্বামী-স্ত্রী উভয়েই আলাদা আলাদা কাপড় দিয়ে লজ্জাস্থান মুছে পৃথক হয়ে যাবে। আল্লাহ তা’আলা আমাদের ইসলামী নিয়মানুযায়ী চলার তৌফিক দান করুন। আমিন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 20, 2013 03:02 AM
Flag(0)

আসলে বাসর রাত জিবনের সবচেয়ে আকর্ষণীয় রাত। এই রাতের আলোচনা হবে ভালবাসা বিষয়ক একে অপরকে ভালবাসবেন সবসময় দুজনে মিলে কি কি করবেন ভবিষ্যতে আর সুন্দর সুন্দর কথা বলে কাটিয়ে দিন আপনার রাত। কোন প্রকার সর্ত বা আদেশ মুলক কথা না বলাই ভাল।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 06, 2013 03:07 AM
Flag(0)

ভাই, বিয়ে করার পড় জানাই ???

Sign in to Reply
Replying as Submit