অভ্র দিয়ে দ্রুত বাংলা লেখের পদ্ধতি ভালভাবে জানতে চাই…

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 23, 2012 12:54 AM 2 Answers
Subscribe

অনেক শব্দের বাংলা সঠিক ভাবে হয় না।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 30, 2012 02:28 PM
Flag(0)

অভ্র দিয়ে দ্রুত বাংলা লিখতে চাইলে আপনাকে আগে কোন বাটন চাপলে কোন অক্ষর আসে টা ভাল করে জানতে হবে…বিশেষ করে যুক্তাক্ষর গুলো বেশি সমস্যা করে

এর সমাধান অভ্র সফটটিরসাথেই দেওয়া আছে যা এক নজর দেখে নিলেই আপনি নিজেই দ্রুত লিখতে পারবেন

নিচের ইমেজটি লক্ষ্য করুন

write using avro keyboard

নিচের মত একটি উইন্ডো আসবে যেখানে বিস্তারিত আছে কোন বাটন চাপলে কোন অক্ষর আসবে

write bangla using avro keyboard

 

ইমেজটি একটু খেয়াল করুন

মানে “ক” অক্ষরটি লিখতে আপনাকে কীবোর্ডের “k” বাটনটি চাপতে হবে

একই ভাবে “ঠ” অক্ষরটি লিখতে “Th” বাটন চাপতে হবে এখানে T মানে shift+ t কে বোঝানো হয়েছে

একই ভাবে  “O” বাটনটি চেপে ে া “কার নিয়ে আসতে পারবেন এর মানে মাঝে কোন অক্ষর বসবে

যেমনঃ শোন

একই ভাবে ঋ’ কার বসাতে আগে অক্ষরটি লিখে তারপর rri চাপতে হবে

যেমনঃ বৃ> brri

ঔ কার লিখতেঃ বৌ> b+shift(o+u)

বাকী গুলো চেষ্টা করে দেখুন…অবশ্যই পারবেন

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 23, 2012 01:28 AM
Flag(0)

অভ্র এর বাংলা ফোনটিক লে-আউট টি ভালকরে দেখেন…

ইংরেজি টাইপের উপর দক্ষতা অর্জন করেন।

{ খন্ড-ত (ৎ – t“), চন্দ্র-বিন্দু (ঁ – ^), (্‌ – ,,), (ঋ-কার – rri) } কার ও ফলা এর ব্যবহার দেখেনিন।

বাংলা ব্যাকরণ এর সন্ধি বিচ্ছেদ এর নিয়ম এর মদ্ধে অ ও হসন্ত (্‌ – ,,)এর ব্যবহার দেখুন…

Sign in to Reply
Replying as Submit