COMPUTER এর নাম COMPUTER কেন ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 16, 2012 10:37 AM 2 Answers
Subscribe

COMPUTER এর নাম COMPUTER কেন ?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 11, 2012 03:24 PM
Flag(0)

Computer শব্দটি এসেছে compute থেকে যার অর্থ গণনা করা। আদিকালে কম্পিউটার শুধু গণনা করার কাজে ব্যাবহার করা হত। আজকের কম্পিউটারের মত এতো বিশাল ফিল্ড ছিল না।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 21, 2012 03:56 PM
Flag(0)

কম্পিউটার গ্রীক শব্দ কম্পিউতাস হতে আগত যার অর্থ হল গণনা করার যন্ত্র ।

Sign in to Reply
Replying as Submit