কোন ছবি ফটোশপড কিনা বুঝবো কিভাবে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 07, 2013 11:09 AM 2 Answers
Subscribe

কোন ছবি ফটোশপ দিয়ে এডিট করা কিনা সেটা বোঝার কোন উপায় আছে কিনা।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 07, 2013 11:54 AM
Flag(0)

ফটোশপের ফাইল .psd তে সেভ করা হয়। আর যেসব ছবি দেখবেন একটু বেশী হাই-গ্রাফিক্যাল ও সহজে এডিট করে বানানো যায় না। অর্থ্যাৎ যেছবি দেখে মৌলিক মনে হয় তাকে ফটোশপ দিয়ে করা ছবি বলা যায়। তবে সম্পূর্ণ নিশ্চিত ভাবে বলা যায় না।

কেননা অনেকেই এখন ফটোশপ দিয়ে কিছু কাজ করে আর সম্পূর্ণ কাজের পূর্ণাঙ্গতা দেয় ইলাস্ট্রেটর দিয়ে। enlightened

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 10, 2013 10:05 AM
Flag(0)

সাধারণত ফটোশপের ফাইলগুলো .psd দিয়ে সেভ করা থাকে। আর যদি .jpg আকারে থাকে তাহলে দেখতে হবে এমন কিছু আছে কিনা যা এডিট ছাড়া অসম্ভব। তা থেকেই বোঝা যাবে এটি ফটোশপড নাকি…

Sign in to Reply
Replying as Submit